Jump to content

পাইকয়েন ভবিষ্যত ক্রিপ্টুকারেন্সি


Recommended Posts

1+DXwwaUDOwB4hELkxSvZbUw.png
আসুন জেনে নি বহুল আলোচিত পাইকয়েন সম্পর্কে কিছু তথ্য
-----------------------------------------------------------
PiNetwork কি?
সহজভাবে বললে Pi (পাই) হচ্ছে একটি নতুন Crypto Currency বা ভার্চুয়াল মুদ্রা। পাই নেটওয়ার্ক তাদের এই currency- কে পুরো পৃথিবীতে ছড়িয়ে দিতে চায় সম্পদের সুস্থ্য বন্টনের জন্য। এটি হুবহু বিটকয়েনের মতোই একটি decentralized কয়েন।যার মাধ্যমে আগামী দিনে অনলাইন জগতে যে কোন পন্য বা সেবা কেনা বেচা করা যাবে।আবার প্রয়োজনে এটি লোকাল মুদ্রাতেও কনভার্ট করার সুযোগ থাকবে।
 
PiNetwork পরিচিতিঃ
PiNetwork মূলত পরিচালিত হচ্ছে ভিয়েতনাম থেকে।এটি আনুষ্ঠানিক ভাবে যাত্রাশুরু করে ২০১৯ সালের ০২ মার্চে। এর প্রতিষ্ঠাতা পরিচালক হচ্ছেন তিনজন পিএইচডি ডিগ্রী অর্জনকারী ব্লক চেইন এক্সপার্ট।
01. Dr.Nicolas Kokkalis,
02. Dr. Chengdiao Fan
03. Dr. Vincent McPhillip.
 
PiNetwork- এর যাত্রা।
আনুষ্ঠানিক ভাবে মুদ্রা হিসাবে #Pi এখনো যাত্রা শুরু করেনি।তবে বর্তমানে বিশ্বের প্রায় ২০ মিলিয়ন ইউজার রয়েছে এ ব্লকচেইন নেটওয়ার্কের আওতায়।Pi কে ভবিষ্যত সম্ভাবনাময় একটি ক্রিপ্টুকারেন্সি হিসাবেই দেখছেন বিশ্লেষকগন।কারন বর্তমান বিশ্বের প্রথম সারির ক্রিপ্টুকারেন্সিগুলোর প্রোটফলিও বিশ্লেষন করে দেখা যাচ্ছে যে অতি অল্প সময়ে PiNetwork পূর্বেকার সকল ক্রিপ্টুকারেন্সির মাইনিং সাফল্য কে ছাড়িয়ে গেছে।সে দৃষ্টিকোন থেকে বিটকয়েনের মত পাইকয়েনও হতে পারে ভবিষ্যত ক্রিপ্টুকারেন্সি। আশা করা যাচ্ছে ২০২৬ সাল নাগাদ এক পাইকয়েনের মূল্য ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত উঠে আসতে পারে।
 
পাইকয়েন থেকে যেভাবে আমরা উপকৃত হতে পারি ?
ইন্টারনেটজগতে আমরা যারা কাজ করি কম-বেশি সবায় বিটকয়েন নামক ক্রিপ্টুকারেন্সির সাথে পরিচিত।যার মূল্য ২০০৯ সালে শূন্য ডলার থেকে শুরু হয়েছিল।কিন্তু মাত্র ১১ বছরের ব্যবধানে এক বিটকয়েনের বর্তমান বাজার মূল্য ৪৮-হাজার ডলার।
ঠিক অনূরূপ ভাবে আশা করা যাচ্ছে যে ,পাইকয়েনের অনুষ্ঠানিক মুদ্রাহিসাবে যাত্রা করার সময় এর সম্ভাব্য মূল্য হতেপারে ১ থেকে ৫ ডলার। পাই নেটওয়ার্কের ঘোষনা অনুযায়ী যদি ৫০মিলিয়ন মাইনার এ নেটওয়ার্কের আওতায় চলে আসে তবে তারা মাইনারদের কাছে সংরক্ষিত কয়েনগুলোকে ডলারে রূপান্তরের সুযোগ দিবেন।অর্থাৎ ২০২৩/২০২৪-সাল নাগাদ আপনার হাতে থাকা পাইকয়েনগুলোর বাজার মূল্য নির্ধারন হবে ডলারে।
 
কিভাবে পাইকয়েন মাইনিং করবেন?
যদি আপনি ভবিষ্যতের সম্ভাবনাময় এ কয়েনটি মাইনিং করতে চান তবে আপনাকে নিম্মের স্টেপগুলো অনূসরন করতে হবে।
আপনার মোবাইল থেকে একাউন্ট ওপেন করতে প্রথমে এ লিংকে ক্লিক করুন। minepi.com/1566167
০২। লিংকে ক্লিক করে Pi Network আ্যপটি download করুন অথবা play store থেকে download করতে পারেন।তবে লিংক ছাড়া প্লেস্টোর থেকে ডাউনলোড করতে গেলে আপনি অজ্ঞতা বশত অন্য এপ্সও ডাউনলোড করতে পারেন।তাই উপরে দেয়া লিংকে একাউন্ট ওপেন করুন। অতঃপর
০৩। মোবাইল নম্বর দিয়ে একাউন্ট টি সংযোগ করুন।
০৪। জাতীয় পরিচয় পত্র (NID) অথবা পাসপোর্টের তথ্য অনুযায়ী আপনার নাম লিখুন:
a) First Name : নামের প্রথম অংশ
b) Last name: নামের শেষ অংশ
Password: লিখুন অবশ্যই তা শক্তিশালী হতে হবে। এবং কোথাও লিখে রাখুন।
আপনার পছন্দ অনুযায়ী User Name টাইপ করুন।
invitation code এর ঘরে লিখুন: 1566167
%25E0%25A6%25AA%25E0%25A6%25BE%25E0%25A6
বিঃদ্রঃ ইনভাইটেশন কোড ছাড়া জয়েন করার সুযোগ নেই।সুতরাং আমার ইনভাইটেশন কোড দিয়ে জয়েন করলে আমি কমিশন পাবো এই চিন্তা বাদ দিয়ে রেজিষ্ট্রেশন সম্পূর্ন করুন।মনে রাখবেন কারো অধিনে জয়েন করার ফলে আপনার মাইনিংয়ে কোন ঘাটতি হবে না।এছাড়াও যারা আমার ইন্ভাইটেশন কোড দিয়ে জয়েন করবেন, অবশ্যই তারা পরবর্তীতে সাপোর্টের জন্য আমাকে নক দিবেন। অন্যথায় দয়া করে বিরক্ত করবেন না।
 
একজন পাইকায়েন মাইনারের দৈনিক আয়ঃ
=0.15Pi প্রতি ঘন্টায়।
=0.15x24=3.6 Pi daily.
=3.6x30= 108Pi month.
=108x12=1296Pi Year.
=if 1Pi = 0.1$
=1296Pi = 129$
=if 1Pi = 1$
=1296x88=1,14048 BDT
 
কাজটি কি ?
একাউন্ট ওপেন করার পর প্রতি ২৪ঘন্টা অন্তর অন্তর একবার এপ্সটি নেটকানেকশন দিয়ে ওপেন করা।এবং মোবাইল স্ক্রীনের ডান সাইটের মাঝবরাবর গোলবৃত্তি একটি টাচ করা। ২৪ ঘন্টা মোবাইল চালু কিংবা নেটকানেকশনে থাকা আবশ্যক নয়।
যদি পোস্টটি পড়ে উপকৃত হোন তবে অবশ্যই আমার ইনভাইটেশন কোড দিয়ে জয়েন করুন। minepi.com/1566167
Mohabbat E Elahi
Link to comment
Share on other sites

Join the conversation

You can post now and register later. If you have an account, sign in now to post with your account.

Guest
Reply to this topic...

×   Pasted as rich text.   Paste as plain text instead

  Only 75 emoji are allowed.

×   Your link has been automatically embedded.   Display as a link instead

×   Your previous content has been restored.   Clear editor

×   You cannot paste images directly. Upload or insert images from URL.

Loading...
 Share

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

বিডিপিপস চ্যাট রুম

বিডিপিপস চ্যাট রুম

    চ্যাট করতে লগিন বা রেজিস্ট্রেশন করুন।
    ×
    ×
    • Create New...