Jump to content

জনপ্রিয় ৭টি ক্রিপ্টোকারেন্সি অ্যানালাইসিস


বিটকয়েন (BTC) একটি হায়ার লো তৈরির চেষ্টা করছে কারণ বিনিয়োগকারীরা লোয়ার লেভেলে বিনিয়োগ করার সুযোগ নিয়েছিল। বিটকয়েনের প্রাইস বেড়ে সর্বকালের সর্বোচ্চে উঠলেও গত তিন মাস প্রাইস কমছে। তবে চলতি মাসে পুনরায় প্রাইস বৃদ্ধির চেষ্টা করছে।

সবাই বিটকয়েনের ভবিষ্যৎ সম্ভাবনার ব্যাপারে উৎসাহী নয়। জনপ্রিয় অ্যানালাইসিস্ট আরি রুড লং টার্মে একটি টেকনিক্যাল সেটাপ উপস্থাপন করেছেন, যা বিটকয়েনের প্রাইস কমার নির্দেশ করছে।

রুড বিশ্বাস করেন বিটকয়েন ২৭,০০০ থেকে ২৪,০০০ হাজার ডলারের রেঞ্জে বাই করার সুযোগ দিতে পারে।

BTC/USDT

২০- দিনের এক্সপোনেনশিয়াল মুভিং এভারেজ (EMA) অনুযায়ী বিটকয়েন ৪১,৪৩৯ ডলার থেকে রিবাউন্ড করার চেষ্টা করছে। যা ইনডিকেট করছে সেন্টিমেন্ট পজিটিভ হয়ে উঠছে এবং ট্রেডাররা বাই করার দিকে মনযোগ দিচ্ছে।

বিটকয়েন বুলিশ অবস্থান ধরে রেখে ৪৫,৪২১ ডলার বা রেজিস্ট্যান্স অতিক্রমের চেষ্টা করবে। BTC/USDT পেয়ার উক্ত প্রাইস অতিক্রমে সক্ষম হলে বুলিশ ইনভার্স হেড এবং শোল্ডার প্যাটার্ন সম্পূর্ণ করবে।

ডেইলি চার্ট

BTCUSD.webp

পেয়ারটি ৫০,০০০ হাজার ডলার বা রেজিস্ট্যান্স অতিক্রমে যেতে পারে এবং উক্ত রেজিস্ট্যান্স অতিক্রমে সক্ষম হলে ৫২,০৮৮ রেজিস্ট্যান্সে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

অপরদিকে পেয়ার ৪০,০০০ হাজার ডলারের নিচে আসলে বিয়ারিশ অবস্থান শক্তিশালী হতে পারে।

ETH/USDT

ইথার (ETH) ২০- দিনের EMA (২৯৩৪) ডলারের নিচে নেমে গেছে এবং ১১ ফেব্রুয়ারির ক্রমবর্ধমান চ্যানেলে পুনরায় প্রবেশ করেছে, যা হায়ার লেভেলে সেলের ইঙ্গিত দিচ্ছে। একটি গৌণ (Minor) পজিটিভ হল প্রাইস গত দুই দিনে ২০-দিনের EMA- এর সাথে লেগে আছে।

২০- দিনের EMA এবং রিলেটিভ স্টেন্থ ইনডেক্স (RSI) সাপ্লাই ও চাহিদার মধ্যে ভারসাম্যের পরামর্শ দিচ্ছে। যদি প্রাইস ২০- দিনের EMA ভেঙ্গে উপরে যায় এবং টিকে থাকে, তাহলে ETH/USDT পেয়ার ওভারহেড রেজিস্ট্যান্স জোন ৩২৮৩.৬৬ থেকে ৩৪১১.৪৩ প্রাইসের উপরে যাওয়ার প্রচেষ্টায় থাকবে।

ডেইলি চার্ট

ETHusd.webp

পেয়ারটি উক্ত রেজিস্ট্যান্সগুলো সফলভাবে অতিক্রমে সক্ষম হলে H&S প্যাটার্ন সম্পূর্ণ করবে। এই রিভার্সাল সেটআপের লক্ষ্য হল ৪৪০৮ ডলার।

অপরদিকে, যদি প্রাইস আবার ওভারহেড রেজিস্ট্যান্স থেকে নিচে নেমে আসে, তাহলে বিয়ারিশ রেলি অব্যাহত থাকতে পারে এবং সেলিং প্রেসার বৃদ্ধি পেতে পারে। এর ফলে পেয়ারটি ২৬৫২ মার্কিন ডলারে যাওয়ার সম্ভাবনা বৃদ্ধি পাবে।

BNB/USDT

বাইন্যান্স কয়েন (BNB) ২০-দিনের EMA ভেঙ্গে (৪০৭) ডলারের নীচে এবং ১১ ফেব্রুয়ারির নিন্ম প্রাইসে এসেছে, যা নির্দেশ করে যে ট্রেডাররা যারা নিন্ম স্তরে বাই করেছে, তারা সেল করে প্রফিট বুকিং করতে পারে।

ডেইলি চার্ট

BNUSD.webp

পেয়ারটি ৪০০ ডলারের নিচে আসলে বাই বৃদ্ধি পেতে পারে। চার্টে দেখা যাচ্ছে, ২০-দিনের EMA নিরপেক্ষ এবং RSI ৪৭ পয়েন্টের কাছাকাছি নেমে গেছে, যা বিয়ারিশের পরামর্শ দিচ্ছে।

পেয়ারের প্রাইস ৪০০ ডলারের নিচে সাসটেইনেবল হলে ৩৪৭ ডলারে ড্রপ হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।  তবে এই নেগেটিভ ‍দৃষ্টিভঙ্গি বাতিল হয়ে যাবে যদি BNB/USDT পেয়ার বর্তমান স্তর থেকে উঠে আসে এবং ৫০- দিনের সিম্পল মুভিং অ্যাভারেজ (SMA) (৪৩৯) ডলারের উপরে চলে যায়। পেয়ারের পরবর্তী লক্ষ্যমাত্রা হতে পারে ৫০০ ডলার।

XRP/USDT

Ripple (XRP) ০.৮৫ ডলার থেকে নেমে ০.৭৫ ডলারের কাছাকাছি অবস্থান করছে। যা ইঙ্গিত করছে পেয়ারের বিয়ারিশ সমাবেশ শক্তিশালী হচ্ছে এবং পেয়ারটি ০.৭৫ ডলারের নিচে যাওয়ার চেষ্টা করছে। ০.৭৫ প্রাইসের নিচে গেলে সেল প্রেসার বৃদ্ধি পেতে পারে।

ডেইলি চার্ট

XRPUSD.webp

পেয়ার ০.৬৫ ডলার অতিক্রমের পরবর্তীতে ০.৬০ ডলারে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ADA/USDT

Cardano (ADA) ২০-দিনের EMA (১.১১) ডলার ব্রেকে সক্ষম হলেও ১ ডলার শক্তিশালী সাপোর্ট হিসেবে কাজ করছে। পুনরায় ADA ১ ডলার ব্রেকে সক্ষম হলে সাপোর্ট দুর্বল হতে পারে এবং ডাউনট্রেন্ড শক্তিশালী হতে পার

ডেইলি চার্ট

ADAUSD.webp

ডাউনস্লোপিং মুভিং অ্যাভারেজ এবং RSI ইনডিকেটর অনুযায়ী বিয়ারিশ নিয়ন্ত্রণে রয়েছে। পেয়ার $১ এর নিচে গেলে ডাউনট্রেন্ড পুনরায় শুরু হতে পারে। ADA/USDT পরবর্তীতে নেমে $০.৮০ প্রাইসে যেতে পারে।

SOL/USDT

Solana (SOL) পেয়ারটি Descending চ্যানেল প্যাটার্নের মধ্যে মুভমেন্ট চালিয়ে যাচ্ছে। ধীরে ধীরে ৮০.৮৩ শক্তিশালী সাপোর্টের দিকে যাচ্ছে। ২০-দিনের EMA (১০৬) এর নিচে অবস্থান করছে এবং RSI ইনডিকেটর অনুযায়ী পেয়ার নেতিবাচক অঞ্চলে অবস্থান করছে। যা বিয়ারিশের ইঙ্গিত দিচ্ছে।

ডেইলি চার্ট

SOLUSD.webp

SOL/USDT পেয়ারের জন্য ৮০.৮৩ শক্তিশাী সাপোর্ট হিসেবে বিবেচনা করা হচ্ছে, কারণ এটি ব্রেক হলে সেলিং প্রেসার তীব্র হতে পারে এবং পেয়ারটি চ্যানেলের নিচে নেমে যেতে পারে।

অপরদিকে পেয়ার চ্যানেল লাইনের উপরে উঠলে পুনরায় আপট্রেন্ড শক্তিশালী হতে পারে।

LUNA/USDT

Terra LUNA গত তিন দিন ধরে ৫৪.২০ ডলারের নিচে অবস্থান করছে। তবে একটি পজিটিভ দিক হলো ৫০ ডলার অতিক্রমে সক্ষম হয়নি। পেয়ারটি ২০-দিনের EMA (৫৬) ডলারকে রেজিস্ট্যান্স হিসেবে দেখা হচ্ছে, যা ইঙ্গিত করবে মার্কেট বিয়ারিশ অবস্থান হারাচ্ছে।

ডেইলি চার্ট

LUNAUSD.webp

অপরদিকে পেয়ারের বুল অবস্থান ২০-দিনের EMA-এর উপরে ঠেলে উঠতে ব্যর্থ হয়, তাহলে সেলিং আরও তীব্র হতে পারে। এক্ষেত্রে LUNA/USDT পেয়ার ৪৩.৪৪ প্রাইসে স্লাইড হতে পারে।

 ফরেক্স এবং কিপ্টোকারেন্সি ট্রেডিং শিখতে বিডিপিপসের ইউটিউব চ্যানেল সাবস্কাইব করুন

 Share

0 Comments


Recommended Comments

There are no comments to display.

Guest
Add a comment...

×   Pasted as rich text.   Paste as plain text instead

  Only 75 emoji are allowed.

×   Your link has been automatically embedded.   Display as a link instead

×   Your previous content has been restored.   Clear editor

×   You cannot paste images directly. Upload or insert images from URL.

Loading...

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×
×
  • Create New...