Jump to content

ক্রিপ্টোতে সম্মত হতে যাচ্ছে রাশিয়া


রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন অর্থ মন্ত্রণালয়কে ব্যাংক অফ রাশিয়ার সাথে একত্রে ক্রিপ্টোতে সম্মতি দেওয়ার জন্য  বলেছে। রাশিয়ান ফেডারেশন ডিজিটাল আর্থিক সম্পদ মার্কেটের ভবিষ্যতের জন্য ডিসেম্বরের প্রথম দিনের মধ্যে ক্রিপ্টোতে সম্মতি দেওয়ার প্রস্তাব দিয়েছে।

রাশিয়ান সরকারের প্রধান দেশটির ইকোনমিক সিস্টেমের সাথে বৈঠকে পর এমন আদেশ জারি করেছেন। দেশটির শীর্ষ কর্মকর্তারা জোর বলেন বর্তমান পরিস্থিতিতে পণ্য ইমপোর্ট ও এক্সপোর্টের ক্ষেত্রে ক্রিপ্টো নিরবচ্ছিন্ন পেমেন্ট সুবিধা দিতে পারে।

এছাড়াও দেশটির অর্থ মন্ত্রণালয় ও কেন্দ্রীয় ব্যাংককে ২০৩০ সাল পর্যন্ত ইকোনমিক মার্কেটের উন্নয়নের কৌশল আপডেট করার দায়িত্ব দেওয়া হয়েছে। রাষ্ট্রপতি পুতিনের ও প্রধানমন্ত্রী মিশুস্টিনের ভাষায় বর্তমান ভূ-রাজনৈতিক পরিস্থিতি  বিবেচনা করে নথিটি সংশোধন করা উচিত।

Untitled-1-Recovered.jpg

যদিও এই বছরের শুরুর দিকে অর্থাৎ জানুয়ারিতে ভ্লাদিমির পুতিন রাশিয়ান সরকারী প্রতিষ্ঠানগুলোকে ক্রিপ্টোকারেন্সির ক্ষেত্রে ঐকমতে পৌঁছানোর অনুরোধ করেছিলেন এবং আগস্টে মিখাইল মিশুস্টিন আন্তঃসীমান্ত পেমেন্টের জন্য ডিজিটাল অ্যাসেটকে নিরাপদ বিকল্প হিসেবে বর্ণনা করেছিলেন।

এছাড়াও রাশিয়া ডিজিটাল রুবেল ব্যবহারের বিষয়েও প্রস্তাব করেছে। রাশিয়ান কেন্দ্রীয় ব্যাংক ডিজিটাল কারেন্সি ও ডিসেন্ট্রালাইজড ক্রিপ্টোকারেন্সি রাশিয়ান অর্থনীতি ও বৈদেশিক বাণিজ্যের উপর নিষেধাজ্ঞার নেতিবাচক প্রভাব কমানোর অস্ত্র হিসেবে ব্যবহার করবে।

এ সপ্তাহের শুরুর দিকে অর্থ মন্ত্রণালয়ের ফাইন্যান্স স্টেবিলিটি ডিপার্টমেন্টের পরিচালক ইভান চেবেসকভ ইঙ্গিত দিয়েছেন আগামী বছরের প্রথম দিকে আন্তর্জাতিক ক্রিপ্টো লেনদেন দেখতে পাবেন।

 Share

1 Comment


Recommended Comments

I am so glad I didn t go back on the pill though my skin is better now than it ever has been, and I was on an anti- androgenic pill for years that was supposed to be great for reducing acne. buy doxycycline online confidential Studies with knockout mice deficient for single Hcrt receptors have also revealed differential functions for the two Hcrt receptors.
Link to comment
Guest
Add a comment...

×   Pasted as rich text.   Paste as plain text instead

  Only 75 emoji are allowed.

×   Your link has been automatically embedded.   Display as a link instead

×   Your previous content has been restored.   Clear editor

×   You cannot paste images directly. Upload or insert images from URL.

Loading...

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×
×
  • Create New...