Jump to content

এল সালভাদর ডাউনট্রেন্ডের মধ্যে ৫০০ বিটকয়েন বাই করেছে


ক্রিপ্টো মার্কেটের বর্তমান ডাউনট্রেন্ডের সুযোগ বড় বড় কোম্পানি এমনকি দেশ গ্রহণ করছে। সালভাদোরান প্রেসিডেন্ট নাইব বুকেল সোমবার টুইটারে ঘোষণা করেছেন তার দেশ আরও ৫০০ বিটকয়েন বাই করেছে। তিনি লিখেছেন, বিটকয়েনের গড় প্রাইস ৩০,৭৪৪ মার্কিন ডলার। এল সালভাদর প্রথম ক্রিপ্টোকারেন্সিকে লিগাল ট্রেন্ডার হিসেবে ঘোষণা করেছে।

৩.JPG

সালভাদর সরকার মোট ২,৩০১টি বিটকয়েন বাই করেছে। তিনি টুইটটি এমন সময় প্রকাশ করেছেন যখন ক্রিপ্টো মার্কেট বিলিয়ন বিলিয়ন ডলার লসে রয়েছে এবং বিটকয়েনের প্রাইস সর্বকালের সর্বোচ্চ থেকে ৫০% এরও বেশি ডাউনে রয়েছে।

আর্টিকেলটি লেখার সময় বিটকয়েন ৩১,৬০৭ ডলারে ট্রেড করছে। গত ২৪ ঘন্টয় ৮.৫%, গত ৭ দিনে ১৮.১% এবং গত ৩০ দিনে ২৫.৪% কমেছে।

এল সালভাদর গত বছরের সেপ্টেম্বরে বিটকয়েনকে লিগাল ট্রেন্ডার হিসেবে গ্রহণ করে। যা বিশ্বের প্রথম দেশ হিসেবে তাদের স্বীকৃতি দেয়।

তারপর থেকে দেশটি পর্যায়ক্রমে বিটকয়েন বাই করে আসছে। প্রাথমিকভাবে ৭০০ বিটকয়েন বাই করার পর, দেশটি অক্টোবরে ৪২০, নভেম্বরে ১০০, ডিসেম্বরে ১৭১ এবং জানুয়ারিতে ৪১০টি বিটকয়েন বাই করেছে। সোমবার বিটকয়েন বাই করার ফলে, এল সালভাদর দ্বারা বাই করা মোট বিটকয়েনের সংখ্যা ২,৩০১টি বেড়েছে।

bukele.jpg

একটি প্রতিবেদন অনুযায়ী, এল সালভাদর মোট বিটকয়েন হোল্ডিং করে ৩০ মিলিয়ন ডলারের বেশি লসে রয়েছে। তা সত্ত্বেও, প্রেসিডেন্ট বুকেল বিটকয়েন সম্পর্কে এখনও উৎসাহী, তিনি আশা করছেন এই বছর বিটকয়েন ১০০K-তে পৌঁছাবে।

এল সালভাদর বিটকয়েন বন্ড ইস্যু করার পরিকল্পনা করেছে কিন্তু লঞ্চের তারিখ নির্ধারণ করা হয়নি। এল সালভাদরের ট্রেজারি মন্ত্রী আলেজান্দ্রো জেলায়া ব্যাখ্যা করেছেন মার্কেটের পরিস্থিতি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ড ইস্যুতে প্রভাব ফেলেছে। ‘‘আমরা সঠিক মুহুর্তের জন্য অপেক্ষা করছি এবং প্রেসিডেন্ট বলেন, এটা নির্ভর করছে মার্কেটের পরিস্থিতির উপর।

একটি প্রতিবেদন অনুযায়ী, লুনা ফাউন্ডেশন (LFG) ১.৪ বিলিয়ন ডলারে ৩৭,৮৬৩টি বিটকয়েন ক্রয় করেছে। LFG বর্তমানে ৮০,৭৬৫টি বিটকয়েন হোল্ড করে আছে। বর্তমান মার্কেট অনুযায়ী যার মূল্য ৪ বিলিয়ন ডলার।

মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) ফাইলিং অনুসারে LFG-এর বর্তমান বিটকয়েন ওয়ালেটে এখন টেসলার বিটকয়েন রিজার্ভের চেয়ে বেশি। পূর্বের রিজার্ভ ৪২,৯০২ টির সাথে বর্তমান ৩৭,৮৬৩ মিলিয়ে মোট রিজার্ভ ৮০,৭৬৫ টি বিটকয়েন। বিশ্বের বড় বড় কোম্পানিগুলো বিটকয়েন পর্যায়ক্রমে হোল্ড করে যাচ্ছে। যা আমাদের মতো রিটেইল বিটকয়েন হোল্ডারদের জন্য পজিটিভ নিউজ।

ফরেক্স এবং কিপ্টোকারেন্সি ট্রেডিং শিখতে বিডিপিপসের ইউটিউব চ্যানেল সাবস্কাইব করুন

 Share

0 Comments


Recommended Comments

There are no comments to display.

Guest
Add a comment...

×   Pasted as rich text.   Paste as plain text instead

  Only 75 emoji are allowed.

×   Your link has been automatically embedded.   Display as a link instead

×   Your previous content has been restored.   Clear editor

×   You cannot paste images directly. Upload or insert images from URL.

Loading...

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

বিডিপিপস চ্যাট রুম

বিডিপিপস চ্যাট রুম

    চ্যাট করতে লগিন বা রেজিস্ট্রেশন করুন।
    ×
    ×
    • Create New...