Jump to content
Sign in to follow this  
ফরেক্স প্রতিদিন

১৫ মে ২০১৯ পাউন্ড/ডলারের টেকনিক্যাল অ্যানালাইসিস

Recommended Posts

পাউন্ড/ডলারের প্রাইসের দিকে তাকালে দেখতে পারছি গত ৮ দিন ধরে পেয়ারটির প্রাইস ক্রমাগত কমছে।তবে আজ পেয়ারটির অবস্থান কোথায় হবে, সেটা দেখার বিষয়। তাই আমরা গত কয়েকদিনের মার্কেটের অবস্থান নিয়ে আলোচনা করবো। যার মাধ্যমে আজকের মার্কেটের অবস্থান সম্পর্কে আমরা কিছু জানতে পারবো।

এপ্রিল মাসের ৩ তারিখ পেয়ারটির প্রাইস ভাল অবস্থানে ছিল। তারপর থেকে পেয়ারটির প্রাই্স ক্রমাগত কমতে থাকে। তাই আমাদের প্রথমেই জানা দরকার ৩ তারিখ পেয়ারটির প্রাইস কি অবস্থানে ছিল। ৩ তারিখ অর্থাৎ শুক্রবার পেয়ারটি ওপেন হয়েছিল ১.৩০২৬ প্রাইসে এবং ক্লোজ হয়েছিল ১.৩১৭১ প্রাইসে। শুক্রবার পেয়ারটির সর্বোচ্চ প্রাইস ছিল ১.৩১৭৬ এবং সর্বনিন্ম প্রাইস ছিল ১.২৯৮৮। ঐ দিন পেয়ারটি ৪৫ পিপসের মতো বেড়েছিল। আমরা গত ৩ তারিখের প্রাইস সম্পর্কে কিছুটা ধারণা পেলাম। এখন এ সপ্তাহে পেয়ারটির অবস্থান সম্পর্কে জানবো।

গত সপ্তাহের শেষদিন অর্থাৎ শুক্রবার পেয়ারটি ডজি অবস্থানে ছিল। ঐ দিন পেয়ারটি ওপেন হয়েছিল ১.৩০০৩ প্রাইসে এবং ক্লোজ হয়েছিল ১.৩০০৩ প্রাইসে। তবে শুক্রবার পেয়ারটির সর্বোচ্চ প্রাইস এসেছিল ১.৩০৩৫ এবং সর্বনিন্ম এসেছিল ১.২৯৬৬। শুক্রবার দিন শেষে পেয়ারটির প্রাইস বাড়েনি। পেয়ারটি যে স্থানে ওপেন হয়েছিল, আবার সে স্থানেই ক্লোজ হয়েছে।

এ সপ্তাহের প্রথমদিন অর্থাৎ সোমবার পেয়ারটি ওপেন হয়েছিল ১.২৯৯৫ প্রাইসে এবং ক্লোজ হয়েছিল ১.২৯৫৬ প্রাইসে। সোমবার পেয়ারটির সর্বোচ্চ প্রাইস ছিল ১.৩০৪ এবং সর্বনিন্ম প্রাইস ছিল ১.১৯৪০। সোমবার পেয়ারটি ৩৯ পিপসের মতো কমেছিল।

download.jpg.9702552597aff1af181f03731b77383c.jpg

মঙ্গলবারের ট্রেডিং সেশনের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাচ্ছি, মঙ্গলবার পেয়ারটি ওপেন হয়েছিল ১.২৯৫৫ প্রাইসে এবং ক্লোজ হয়েছিল ১.২৯০২ প্রাইসে। ঐ দিন পেয়ারটির সর্বোচ্চ প্রাইস এসেছিল ১.২৯৭০ এবং সর্বনিন্ম প্রাইস এসেছিল ১.২৯০২। ঐ দিন পেয়ারটি ৫৩ পিপসের মতো কমেছে।

আজকের ট্রেডিং সেশনের দিকে দেখা যাচ্ছে, পেয়ারটি ওপেন হয়েছে ১.২৯০৩ প্রাইসে। এখন পর্যন্ত পেয়ারটির সর্বোচ্চ প্রাইস এসেছে ১.২৯১৫ এবং সর্বনিন্ম প্রাইসে এসেছে ১.২৯০৩। বর্তমানে পেয়ারটি অবস্থান করছে ১.২৯০৭ প্রাইসের কাছাকাছি।

এ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ প্রাইস ছিল সোমবারে ১.৩০৪ এবং সর্বনিন্ম প্রাইস এসেছে মঙ্গলবারে ১.২৯০২। আমরা ধারণা করছি পেয়ারটির প্রাইস আজও কমতে পারে। কারণ যুক্তরাজ্যে বেক্সিট নিয়ে এখনও দৌড়ঝাপ চলছে,তবে এ অবস্থান ‍উন্নতি এখনও আশা করা হচ্ছে না। এ দিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মের অবস্থান টিকিয়ে রাখার চ্যালেঞ্জ। তাই আমরা ধারণা করছি, পাউন্ড/ডলার পেয়ারটির প্রাইস কমতে পারে। তবে যুক্তরাজ্যের ফান্ডামেন্টালে কোন ধরণের উন্নতি হলে পেয়ারটির প্রাইস বাড়তে পারে।

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×