Jump to content
Sign in to follow this  
ফরেক্স প্রতিদিন

ইউরো/ডলার : পেয়ারটির প্রাইস আরও কমতে পারে

Recommended Posts

টাইম ফ্রেম অনুযায়ী বর্তমানে পেয়ারটির প্রাইস কমছে। ইউরো/ডলার ১.১১৮ থেকে বাড়তে শুরু করেছিল, তবে বর্তমানে পেয়ারটি বিয়ারিশ মুভমেন্টে রয়েছে। তাই ধারণা করা হচ্ছে, পেয়ারটি ১.১১৭ প্রাইসে আসতে পারে। আজ ইউরোপিয়ান কেন্দ্রীয়  ব্যাংক  ( ECB ) ইন্টারেস্ট রেট নির্ধারণ করবেন। তবে আশা করা হচ্ছে, ব্যাংক Dovish সিদ্ধান্ত নিতে পারে। এ Dovish সিদ্ধান্তের পিছনে বেশ কিছু কারণ রয়েছে যেমন: ব্রেক্সিট ,  যুক্তরাষ্ট্রের নতুন করে শুল্ক আরোপের হুমকি এবং ইউরোপিয়ান ইউনিয়নের ইকোনমিক দুর্বলতা ইত্যাদি । অটো, মদ এবং পনিরের উপর এ শুল্কের পরিমান ১১ বিলিয়ন ডলারের মতো হতে পারে।

EURUSD.-636904615653513563.thumb.JPG.f72d4a14de5aefbbe6d092340842dda1.JPG

অপর দিকে, যুক্তরাজ্য শুক্রবার ইউরোপিয়ান ইউনিয়ন ছাড়তে চলেছে  এবং ইউরোপিয়ান ইউনিয়ন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী মে এর অনুরোধ রাখতে পারেন। তবে ব্রেক্সিটকে পিছানো হবে কিনা এটা এখনও স্পস্ট করে বলা যাচ্ছে না। যুক্তরাজ্য এবং ইউরোপিয়ান ইউনিয়ন যদি কোন ধরণের চুক্তি ছাড়াই যুক্তরাজ্যকে ছেড়ে দেয়, তাহলে পাউন্ড এবং ইউরোর প্রাইস খুব তাড়াতাড়ি কমতে পারে। অপর দিকে ডলারের প্রাইস বাড়তে পারে। এ সমস্যাগুলোর কারণে ইসিবি পুনরায় Dovish অবস্থানে যেতে পারে এবং তারা নতুন করে মনেটারী পলিসি নির্ধারণ করতে পারে। ফলশ্রুতিতে, ইউরো/ডলারের প্রাইস পুনরায় ১.১১৭০ এর কাছাকাছি যেতে পারে।

Share this post


Link to post
Share on other sites

ECB will be dovish that's pretty sure but question is that how much. Market is already priced in for a dovish statement and I think the best trade will be to buy from deep. Don't be so excited. I m saying, again and again, No deal breaxit will not gonna happen. It's a question of business and no one wants to be hurt on it. Either a long delay or No brexit at all will gonna happen. So better sit tight and watch patiently. 

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×