Jump to content
Sign in to follow this  
ফরেক্স প্রতিদিন

ইউরো/ডলারের পরবর্তী অবস্থান কোথায় হবে

Recommended Posts

  • ইউরো/ ডলারের সেন্টিমেন্ট ধীরে ধীরে সাম্প্রতিক নিউজের দিকে যাচ্ছে।
  • পরবর্তী সপ্তাহের ইউএসের প্রবৃদ্ধি পরিসংখ্যানের উপর ফোকাস , কারণ ৪র্থ প্রান্তিকের প্রিলিমিনারি জিডিপি বৃহস্পতিবার প্রকাশিত হবে।

গত সপ্তাহে পেয়ারটি নিন্ম লেভেলে হিট করার পরে , এ সপ্তাহে প্রাইস কিছুটা রিকভার করেছে , যদিও প্রাসঙ্গিক কোন ব্রেকআউট দেখা যায়নি। গত তিন দিনের ট্রেডিংয়ে পেয়ারটি ১.১৩৪০ রাউন্ডের কাছাকাছি অবস্থার করেছে। ইউরোপিয়ান ইউনিয়ান অর্থনৈতিক ধীরতার অগ্রগতির লক্ষণ প্রকাশ করেছেন। এফওএমসি ( FOMC) মিটিং মিনিটসের নিউজ প্রকাশের পূর্বে ডলার নমনীয় অবস্থানে রয়েছে, তবে বিবৃতির উপর ভিত্তি করে প্রাইস বৃদ্ধি পেতে পারে। তবে নেগেটিভ বিবৃতির কারণে  প্রাইস কমতেও পারে। তবে এটা ডলারের প্রাইস সাময়িক সময়ের জন্য কমাতে পারে।

যুক্তরাষ্ট্রের আইন প্রনেতারা ব্যালেন্স শীটের ক্ষেত্রে নমনীয়তা প্রকাশ করেছেন। তাদের প্ল্যান প্রকাশের পৃর্বে ডলারের প্রাইস কমের দিকে দেখা যায়। বৃহত্তম অর্থনৈতিক অবস্থার উন্নতি হলে, ফেডারেল রিজার্ভ ব্যাংক ইনটারেস্ট রেট বাড়াতে পারে। গত কয়েকদিনের যুক্তরাষ্ট্রের ডেটা রিলিজের ফলাফল তেমন ভাল হয়নি, কারণ ডিসেম্বরে পণ্যের অর্ডার তাদের প্রত্যাশার থেকে কম হয়, এ সময়ে তাদের কোর ক্যাপিটাল পণ্যের অডার অপ্রত্যাশিতভাবে ০.৭% তে এসেছে। হোম সেলস জানুয়ারিতে প্রত্যাশিত ০.৮৫ এর পরিবর্তে ১.২% তে নেমে এসেছে। ফেব্রুয়ারীতে  মার্কিট মেনুফেকচারিং পিএমআই ৫৩.৭ পয়েন্ট এসেছে।  

মার্কিটের মতে , ইউরোপ এবং ইউরোজন উভয় অঞ্চলের  মেনুফেকাচারিং উৎপাদন বিগত ছয় বছরের মধ্যে প্রথমবারের মতো ফেব্রুয়ারীতে উৎপাদন কম হয়েছে, তবে সার্ভিস সেক্টরে মোটমুটিভাবে কিছুো বৃদ্ধি পেয়েছিল , ইন্ড্রাস্ট্রিয়াল উৎপাদন উল্লেখযোগ্যভাবে তেমন ভাল অবস্থানে না থাকলেও একেভারে খারাপ অবস্থানে ছিল না।  

গত সপ্তাহের ইভেন্টগুলো বৃহত্তম অর্থনীতির জন্য একটি নজির বিহীন ঘটনা ছিল, দুর্বল অবস্থানে থেকে দুটো কারেন্সির ‍যুদ্ধক্ষেত্রে অবস্থানের মতো। পরবর্তীতে, ফেব্রুয়ারী মাসের জন্য ইউরোপিয়ান ইউনিয়ান এবং জার্মান প্রিলিমিনারি মুদ্রাস্ফীতি তালিকা প্রকাশ করবে , তবে সরকারের শার্টডাউনের কারণে যুক্তরাষ্ট্রের রিপোর্টে কিছুটা দেরিতে প্রকাশ হতে পারে। তবে পূর্ভাবাস অনুযায়ী , ৪র্থ প্রান্তিকে প্রিলিমিনারি জিডিপি ৩.৪% পরিবর্তে ২.৪% হতে পারে।

Share this post


Link to post
Share on other sites

ফরেক্সের আপডেট প্লিজ এভাবে প্রতিদিন পাবলিশ করবেন। ট্রেড করতে সুবিধা হয় এতে।

Share this post


Link to post
Share on other sites

পোষ্টটি আসলেই খুবই হেল্পফুল-- বাংলাদেশী ট্রেড্রারদের জন্য খুব প্রয়োজন এমন আপডেট প্রতি সপ্তাহে

অনেক অনেক ধন্যবাদ। 

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×