Jump to content
Sign in to follow this  
taher1980

আমি ভাল মত ফরেক্স শিখতে চাই।

Recommended Posts

আমি প্রায় ৩ মাস যাবত ফরেক্স শিখতেছি। কিন্তু যেখানে ফরেক্স শিখাচ্ছে তা আমার কাছে যথার্থ মনে হচ্ছে না।তার চেয়ে ফরেক্স বিডি গ্রুপটি কে  বেশি পারফেক্ট মনে হয়।তাই এখানে পোষ্ট করলাম, যদি কেউ ফরেক্স শেখার ভাল কোন উপায় বলে দিতে পারেন।ধন্যবাদ।

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

  • Similar Content

    • By নাইম০১৯
      হ্যালো ট্রেডার ভাইয়েরা, আশা করি আপনাদের সময়টা বেশ ভালোই কাটছে। আমি নিয়মিত না লিখলেও বিডিপিপসের সাথে সংযুক্ত আছি সবসময়েই। বিভিন্ন সময় ক্রিপ্টোকারেন্সীগুলোর উপরে নানারকম আলোচনা দেখে আগ্রহী হয়ে উঠি। কিন্তু mt4 terminal এ (বিশেষত demo account) এ সেটা খুজে পেলাম না। কিন্তু আগ্রহটা বজায় থাকায় এটা নিয়ে ঘাটতে থাকি এবং কিছু ব্রোকারে ডেমো তে টেস্ট করার চেষ্টা করি। শুরুতে ভলিউম সাইজ ১.০ দিয়ে ট্রেড ওপেন করতে গিয়ে দেখলাম একাউন্ট ভ্যানিশ!! মানে ট্রেড শুরুর সাথে সাথেই একাউন্ট শেষ। পরে আবার চেষ্টা করলাম ০.০১ ভলিউমে। কিন্তু এবারে দেখলাম যে, প্রতি পিপসে +/- হচ্ছে অল্পই, কিন্তু ফ্লোটিং মাইনাস বিশাল সাইজের। সেটা নাকি কমিশন। যেটা বুঝলাম এই পিপস ভ্যালুতে ট্রেড করে ইহজীবনে এই ফ্লোটিং মাইনাসকে প্লাস করতে পারা যাবে না। কিছু ইউটিউবেও ঘাটাঘাটি করলাম। কিন্তু তেমন লাভ হলো না। মূলত আমি বিটকয়েন তথা ক্রিপ্টোকারেন্সীতে ট্রেড করার বেসিকটাই ধরতে পারি নি। তাই অবশেষে বিডিপিপস মেম্বারদের শরনাপন্ন হলাম। উদ্দেশ্য এ বিষয়ে সম্যক জ্ঞানার্জন করা। একদম শুরু থেকে শেষ পর্যন্ত সকল তথ্যই প্রয়োজন। আশা করি অভিজ্ঞ ট্রেডারদের সহযোগীতা পাব। পরিশেষে সবাইকে নববর্ষ ১৪২৫ এর শুভেচ্ছা জানাচ্ছি।
       
      শুভ নববর্ষ ১৪২৫ বঙ্গাব্দ!!!!
    • By bmfxanalyst
      USDJPY পেয়ারের খুব অল্প প্রফিটের জন্য একটি ট্রেড সেট আপ দেখে নিন। আপনার নিজের সঙে মিলে গেলে এন্ট্রি নিতেও পারেন। যদিও এটি পেন্ডিং অর্ডার এর সেট আপ। 
      তাহলে চলুন, কথা না বাড়িয়ে চার্ট দেখে বুঝে নেই বিষয়টা। 

      চার্টে দেখতে পাচ্ছি, এক ঘন্টার টাইম ফ্রেমে ডাউনট্রেন্ডকে ব্রেক আউট করে আবার রিট্রেস করছে। আবার চার ঘন্টার টাইম ফ্রেমে গেলে দেখতে পাচ্ছি যে একটি পরিস্কার ইনসাইড বার তৈরি করেছে, যা কিনা রিভার্স ক্যান্ডেল হিসেবেই আমরা জেনে থাকি। 
      চার্টে এই মুহুর্তে একটি লোয়ার হাই তৈরী করেছে। সেই লোয়ার হাই লেভেল ১০৭.০৪। আমরা সেই লেভেলকে ক্রস করার অপেক্ষায় থাকব। তাই আমরা বাই-স্টপ পেন্ডিং অর্ডার দিয়ে রাখব ১০৭.০৬ এ। এবং টার্গেট থাকবে ২৫ পিপ্স এর। 
      এরপর অপেক্ষা............ চুড়ান্ত ফলাফলের। সবার সাফল্য কামনায়। 
      আমি চেষ্ঠা করব রেগুলার সাইটে আমার ট্রেড এনালাইসিস আপনাদের সাথে শেয়ার করতে। এই লেখাটি আপনি আপনার ফেসবুক গ্রুপ, ফেসবুক ওয়ালে বা আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিন যাতে সকলেই সামান্য হলেও উপকৃত হতে পারে। সকলের সাফল্য কামনায়।
      আমার ফেসবুক পেজে লাইক দিয়েও আমার সঙে থাকতে পারেন। ফেসবুক পেজ লিঙ্কঃ  bmfxanalyst

    • By bmfxanalyst
      প্রিয় ট্রেডার বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি ভাল আছেন। আজ এই সপ্তাহে মেজর কারেন্সী পেয়ার EURUSD এর মুভমেন্ট কেমন হতে পারে, সে বিষয় নিয়ে আলোচনা করব। অনেক বন্ধুরা আছেন, যারা শুধুমাত্র এই একটি পেয়ার নিয়েই ট্রেড করে থাকেন। আবার অনেকেই আছেন যারা অনেকগুলো পেয়ার নিয়ে তাদের এনালাইসিস করে থাকেন এবং ট্রেডও করে থাকেন। তবে সেসবের মাঝে এই পেয়ারটি অবশ্যই থাকে। 
      তাহলে কথা না বাড়িয়ে চলুন, এই গুরুত্বপুর্ন পেয়ারের এই সপ্তাহের প্রাইস মুভমেন্টের সম্ভাবনা নিয়ে আলোচনা করি। আমি এখানে আমার এনালাইসিস এর উপরে আলোচনা করছি। আপনারা অবশ্যই এর সঙে আপনাদের নিজস্ব এনালাইসিস মিলিয়ে নিয়ে আপনাদের ট্রেড সেটআপ সাজাতে পারেন এবং কমেন্টে জানাতে পারেন। তবেই আশা করা যায় যে আপনাদের প্রফিটের সম্ভাবনা আরও বেড়ে যাবে।
      এই সপ্তাহের এনালাইসিসঃ 

       
      ডেইলি টাইম ফ্রেমে আমরা দেখতে পারি যে, সবুজ মার্ক করা পয়েন্টগুলো পরিস্কারভাবে আপট্রেন্ডকে নির্দেশ করছে। একই ভাবে লাল মার্ক করা পয়েন্টগুলোও দেখা যাচ্ছে যে, আপট্রেন্ডে ব্রেক-আউট হয়ে আবার রিট্রেস করে আপট্রেন্ডই কন্টিনিউ করছে। 
      এই দুই আপট্রেন্ডের সংযোগস্থলে দেখা যাচ্ছে একটা ছোটখাট সাপোর্ট লেভেল তৈরী করেছে এবং সর্বশেষ গত বৃহঃপতিবার ও শুক্রবারের ক্যান্ডেল ফরমেশনও পরিস্কার রিভার্স ক্যান্ডেলকেই নির্দেশ করছে। 
      এ থেকে আমরা ধারনা করতেই পারি যে এই সপ্তাহে EURUSD পেয়ার বুলিশ থাকার সম্ভাবনাই বেশি। সুতরাং বাই ট্রেডারদের জন্য এটা সুখকর হতেই পারে।
      আমরা আরও একটু লক্ষ্য করলে দেখতে পারি যে, উপর থেকে খয়েরী রঙের মার্ক করা পয়েন্টগুলো পরিস্কার ডাউনট্রেন্ডকে নির্দেশ করছে। অর্থাৎ সেই ডাউনট্রেন্ডকে হিসেবের মাঝে এনে আমরা আমাদের টেক প্রফিট সেট করতে পারি। এরপর অপেক্ষা.................. চুড়ান্ত ফলাফল পাওয়া পর্যন্ত  
      আমি চেষ্ঠা করব রেগুলার বিডিফরেক্সপ্রো সাইটে আমার ট্রেড এনালাইসিস আপনাদের সাথে শেয়ার করতে। এই লেখাটি আপনি আপনার ফেসবুক গ্রুপ, ফেসবুক ওয়ালে বা আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিন যাতে সকলেই সামান্য হলেও উপকৃত হতে পারে। সকলের সাফল্য কামনায়।
      আমার ফেসবুক পেজে লাইক দিয়েও আমার সঙে থাকতে পারেন। ফেসবুক পেজ লিঙ্কঃ  bmfxanalyst
       
       

    • By ripon0012
      Myfxbook Community Outlook
       
       
      গেলে আপনি দেখতে পাবেন ৪৬% ট্রেডার লাভ করছে আর লস করছে ৫৩% ট্রেডার । যারা লাভ করছে অনেক অনেক ডলার লাভ করছে আর যারা লস করছে তাদের পরিমান বেশি হলেও তারা কম ডলার লস করছে। 
      তাই আমার মতে যারা ফরেক্স মার্কেট এ লস এ আছেন তারা যদি এক ট্রেডিং সিস্টেম এ ৩ মাস থেকে ৬ মাস ডেমো ট্রেড করে ভাল লাভ করতে পারলে সেই ট্রেডিং সিস্টেম এ ডিপোজিট করে সেই সিস্টেম এ ট্রেড করেন তা হলে আপনি ও ফরেক্স মার্কেট ভাল
      লাভ করতে পারবেন । এটা আপডেট ২৫.০৩.২০১৭ পর্যন্ত । 
       
       
       
      Myfxbook Community Outlook এর লিঙ্ক ----  https://goo.gl/cAi7pK
       
       
      আপনি আরও দেখতে পারবেন কোন পেয়ার এ কি রকম বাই ও সেল করা আছে ।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×