Jump to content
  • 0
Nasim

VPN একাউন্ট ব্যবহারের সুবিধাগুলো কি কি ?

Question

১ - VPN একাউন্টের সুবিধাগুলো কি কি ?

২ - VPN দ্বারা কি একাধিক IP Address থেকে ( ভিন্ন ভিন্ন পিসি / ল্যাপটপ থেকে ) MT4 ওপেন করে ট্রেড করা যায় ? 

৩ - সাধারণ MT4 এর জন্য কি একাধিক IP Address ব্যবহার করা নিষিদ্ধ ? 

৪ - আমি যদি অন্য কারও ট্রেডিং আমার নিজের পিসি থেকে করে দেই, তবে সে কি প্রফিট উইথড্র করতে পারবে, নাকি, তার একাউন্ট সাসপেন্ড হয়ে যাবে ? 

৫ - একজন ব্যক্তি ভিন্ন ভিন্ন জেলায় বসবাস করে / চলাচল করে ভিন্ন ভিন্ন পিসি দ্বারা কিভাবে একটা একাউন্ট ব্যবহার করে ট্রেড করতে পারবে ? 

 

Share this post


Link to post
Share on other sites

2 answers to this question

Recommended Posts

  • 0

নাসিম ভাই, অনেকদিন পর আপনাকে বিডিপিপসে দেখলাম। ভাল লাগলো।

১. ভিপিএনের সুবিধা হল আপনার তথ্যগুলো ভিপিএন সার্ভারের মধ্যে দিয়ে যাবে, তাই আপনাকে কেউ ট্র্যাক করতে পারবে না। এবং ঐ ওয়েবসাইট আপনার আইএসপিতে ব্লক থাকলেও ভিপিএনের মাধ্যমে তা অ্যাক্সেস করতে পারবেন। কিন্তু কিছু কমদামী বা ফ্রি ভিপিএন অনেকসময় ধীরগতির হয়, তাই আপনি আপনার ইন্টারনেট কানেকশনের সর্বোচ্চ স্পিড নাও পেতে পারেন। এছাড়া অনেক ওয়েবসাইট একই আইপি দিয়ে বারবার ডাউনলোড করতে দেয় না, বা একাধিক অ্যাকাউন্ট খোলার জন্য ভিন্ন আইপি প্রয়োজন হয়।

২. ভিপিএনে আপনার নিজস্ব পিসি থেকেই ট্রেড ওপেন হবে, তবে আইপি পরিবর্তন করতে পারবেন। আপনার ভিপিএন প্রভাইডার যতগুলো এবং যত দেশের আইপি প্রোভাইড করে, আপনি বেছে ইচ্ছামতটি ব্যবহার করতে পারবেন।

৩. না নিষিদ্ধ নয়। তবে ব্রোকারভেদে ব্যক্তিগত নিষেধাজ্ঞা থাকতে পারে। সাধারন সব ব্রোকারই সমর্থন করে। উল্লেখ্য, ভিপিএস ব্যবহার করার সময়ও বিদেশি আইপি ব্যবহৃত হয়, যেহুতু ভিপিএস সার্ভারগুলো বিদেশি। তাই আইপি পরিবর্তন হলে কোন সমস্যা নেই। তবে অ্যাকাউন্ট অবশ্যই দেশীয় আইপি দিয়ে খোলা উচিত। ভিন্ন আইপি দিয়ে ট্রেড করতে কোন সমস্যা নেই।

৪. আপনি অন্য কারো ট্রেড করতে পারবেন আপনার পিসি থেকে। কোন সমস্যা নেই। তবে অনেকেই একাধিক অ্যাকাউন্ট নিয়ে বোনাসের সুবিধা নিয়ে ২ অ্যাকাউন্ট থেকে বিপরীতধর্মী ট্রেড দিয়ে বোনাস ক্যাশ করার চেষ্টা করে। এমনটি করলেই শুধুমাত্র ব্রোকার অ্যাকাউন্ট সাস্পেন্ড করতে পারে। সাধারন ট্রেড করলে নিশ্চিন্ত থাকতে পারেন সাস্পেন্ড করার কোন সম্ভাবনা নেই।

৫. ভিন্ন ভিন্ন পিসি থেকে একই অ্যাকাউন্ট ব্যবহার করতে চাইলে ওয়েবট্রেডার ব্যবহার করা সবচেয়ে ভাল এবং সহজ। কোন ইন্সটলের ঝামেলা নেই এবং নিরাপদ। ইন্টারফেসও মেটাট্রেডারের কাছাকাছি। শুধুমাত্র কাস্টম ইনডিকেটর ব্যবহার করা যায় না। প্রায় সব ব্রোকারেরই ওয়েবট্রেডার আছে। যেমন - XM এর MT4 ওয়েবট্রেডারঃ https://mt4.xm.com/ এবং MT5 ওয়েবট্রেডারঃ https://mt5.xm.com/ . এছাড়া মোবাইলে MT4/MT5 অ্যাপ ব্যবহার করেও ট্রেড করা যেতে পারে। পাশাপাশি এখন খুব স্লিম উইন্ডোজ ১০ ট্যাব এবং ল্যাপটপ বের হয়েছে। সেগুলোও সাথে রাখা যেতে পারে। 

  • Love 2

Share this post


Link to post
Share on other sites
  • 0

আপনার লিখাটা পড়ে খুবই ভাল লাগল ...  ধন্যবাদ আপনাকে ... 

  • Love 1

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×