Jump to content
Sign in to follow this  
forexnews

আবার সুদের হার বাড়িয়েছে ফেড। শক্তিশালী হলো ডলার, ইউরো ইউএসডি ট্রেড হচ্ছে 1.17 তে

Recommended Posts

যুক্তরাষ্ট্রের অর্থনৈতি যদি আগের থেকে ভালো হতে থাকে, তাহলে দেশটির কেন্দ্রীয় ব্যাংক ফেড যে সুদের হার বাড়াবে, সেটাই তো স্বাভাবিক। বেশ কয়েক বছর ধরেই সুদের হার বাড়িয়ে যাচ্ছে ফেড। আর এই ধারাবাহিকতায় গতকাল বুধবার সুদের হার আরও একবার বাড়ল। আর সুদের হার বাড়ালে ডলার যে শক্তিশালী হবে, সেটা তো জানা কথা।

গতকাল বুধবার ফেড সুদের হার শতকরা শূন্য দশমিক ২৫ শতাংশ বাড়িয়ে, ১ দশমিক ৭৫ শতাংশ থেকে ২ শতাংশে উন্নীত করেছে।

যুক্তরাষ্ট্রের অর্থনীতি নিয়ে বেশ আশাবাদী ফেড। শুধু তাই নয়, FOMC committee এও বলেছে যে এ বছরে আরো দুইবার বাড়ানো হতে পারে সুদের হার। তবে সুদের হার বাড়ানোর পর মার্কেট যে অপ্রত্যাশিত মুভমেন্ট করে, এবার কিন্তু তেমনটি দেখা যায়নি। বেশ কয়েকদিন ধরেই ১.১৭-১.১৮ রেঞ্জে ট্রেড হচ্ছে ইউরো ইউএসডি। এখনো সেই রেঞ্জ ব্রেক হয়নি

Share this post


Link to post
Share on other sites

The Fed will continue to do so.ECB just quite opposite. They just hurt the market by saying that rate hike may come only at the last quarter of 2019. Thats far beyond market expectations. Now EUR could sold out again in coming week. My best guess is to sell EURJPY.

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×