Jump to content
Sign in to follow this  
alone

TMS+Channel সিস্টেম।

Recommended Posts

ফরেক্সে আমার আসাটা অনেক দিনের।দীর্ঘদিন এই পৃথিবীতে চলাচল করে অনেক কিছু জানতে পেরেছি।এই দীর্ঘ সময়ে শেখার জন্য প্রচুর ওয়েবসাইট, ব্লগে ঢু মারতে হয়েছে। ফলশ্রুতিতে এই জিনিসটা আমার অনেক প্রিয় হয়ে উঠেছে।

অন্যান্য দেশের চেয়ে আমাদের দেশে ফরেক্স শেখা থেকে শুরু করে সঠিক গাইডলাইন পাওয়া অনেক কঠিন।মুষ্টিমেয় কিছু লোক পাওয়া যাবে যারা ফরেক্সে সফল।তাদের কাছ থেকে সরাসরি কোন সহযোগিতা পাওয়া আকাশের চাঁদ হাতে পাওয়ার মতোই।

বাইরের দেশে বিশেষ করে যাদের ভাষা ইংলিশ তাদের পক্ষে বিভিন্ন রিসোর্স ঘেঁটে ফরেক্স শেখা সহজ।কিন্তু আমরা ইংরেজীতে দুর্বল বলে অনেক কিছুই আমাদের কাছে অজানা থেকে যায়।

এই পোস্টে আমি আমার শিখতে থাকা স্ট্রেটেজি , আমার নেয়া ট্রেডের স্ক্রিনশট , ট্রেড নেয়ার কারণসমুহ নিয়ে পোস্ট দিতে থাকবো।মনে রাখা ভাল, এই পোস্টটা তাদের জন্য যারা ফরেক্সের বেসিক ভালভাবে জানেন। 

কেউ কমেন্ট করলো কি করলো না কিংবা কেউ লাইক দিল কি দিল না সেটা আমার দেখার বিষয় না।কারন এই থ্রেডটা শুধুমাত্র আমার পার্সোনাল।তবে কেউ আগ্রহ দেখালে বা স্ট্রেটেজি সম্পর্কে কিছু জানতে চাইলে উত্তর দেয়ার সাধ্যমত চেস্টা করবো।স্ট্রেটেজি এবং ফরেক্স বাদে এখানে আর কোন আলোচনা হবে না।

ধন্যবাদ।

1.png

Share this post


Link to post
Share on other sites

TMS Method টি Craig Harris এর Stochastic Method থেক অনুপ্রাণিত। Big E সর্বপ্রথম এই বিষয়টি customized করেন।তিনি আর পৃথিবীতে নেই কিন্তু তার দেখানো পথে অনেক মানুষ সফল হয়েছেন।

আর Channel System একজন রাশিয়ান ট্রেডারের কনসেপ্ট। এই মেথডে প্রায় প্রতিদিনই ৯০% ক্ষেত্রে কোন প্রকার দুঃচিন্তাহীনভাবে  ১০ পিপস লাভ করা সম্ভব। আমি এই দুটি মেথড একসাথে মিক্সআপ করার চেষ্টা করেছি। সময় সাপেক্ষে এ দুটি সিস্টেম আলাদাভাবেও কাজ করতে পারে। 

এই সিস্টেমে কিছু Indicator ব্যবহার করা হয়েছে। আমি Attach file হিসেবে সেগুলো আপলোড করে দিচ্ছি।আর সেগুলো সঠিকভাবে ইন্সটল করার পর Interface কেমন হবে তার স্ক্রিনশট দিয়ে দিচ্ছি।

Screen 1 : http://prntscr.com/jmgsur

Screen 2 : http://prntscr.com/jmgu3o

 

Indicators : 

TMS Customized Indecators.zip

  • Love 1

Share this post


Link to post
Share on other sites

25 Feb 19

সপ্তাহের শুরুতে আমার প্রথম ট্রেডের স্ক্রিনশট ঃ 

Initial Take Profit : 10 Pips

Stop Loss : 30 Pips

Trade 1.png

Share this post


Link to post
Share on other sites

EURUSD খুবই স্লো আচরণ করছে, তাই এই মুহুর্তে এই পেয়ারে ট্রেড করা ঠিক হবে না। আর গতকাল  এই পেয়ারের পেন্ডিং অর্ডার ট্রিগ করেনি। আমি পরে পেন্ডিং অর্ডার ক্যানসেল করে দিয়েছি। কিন্তু আলাদা কয়েকটি পেয়ারে দারুন সেটাপ ছিল এবং কেউ এগুলো ধরতে পারলে ভাল পিপস পেয়েছেন। আমি গতকাল করা ট্রেডের স্ক্রিনশট দিচ্ছি।

 

Trade 2.png

Share this post


Link to post
Share on other sites

AUDUSD তে আমার একটা ট্রেড একটু আগে ট্রিগ হলো। স্ক্রিনশট নিচেঃ

Trade 3.png

Share this post


Link to post
Share on other sites
27 minutes ago, alone said:

AUDUSD তে আমার একটা ট্রেড একটু আগে ট্রিগ হলো। স্ক্রিনশট নিচেঃ

Trade 3.png

আপডেটঃ 

১.  চ্যানেল ব্রেক আউটের সময় যদি মার্কেট রেঞ্জ করে তাহলে ভেবেচিন্তে ট্রেড নিতে হবে। এ পর্যন্ত (-৯) পিপস ।। 

Share this post


Link to post
Share on other sites
Guest
You are commenting as a guest. If you have an account, please sign in.
Reply to this topic...

×   Pasted as rich text.   Paste as plain text instead

  Only 75 emoticons maximum are allowed.

×   Your link has been automatically embedded.   Display as a link instead

×   Your previous content has been restored.   Clear editor

×   You cannot paste images directly. Upload or insert images from URL.

Loading...
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×