Jump to content
  • ×   Pasted as rich text.   Paste as plain text instead

      Only 75 emoticons maximum are allowed.

    ×   Your link has been automatically embedded.   Display as a link instead

    ×   Your previous content has been restored.   Clear editor

    ×   You cannot paste images directly. Upload or insert images from URL.

  • Similar Content

    • By তানভীর™
      একটি ব্রোকার পছন্দ করার সময় ট্রেডাররা যেসব বিষয় খুব গুরুত্বের সাথে বিবেচনা করেন, তার মধ্যে একটি হল ব্রোকারটির স্প্রেড কত। যদিও ব্রোকার পছন্দ করার ক্ষেত্রে নিরাপত্তা, রেগুলেশন, কাস্টমার সাপোর্ট এবং আন্তরিকতা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তবে এসব বিষয়ে XM সবসময়ই ট্রেডারদের সবচেয়ে পছন্দের ব্রোকার এবং বাংলাদেশের অধিকাংশ ফরেক্স ট্রেডার ট্রেড করার জন্য XM কেই বেছে নেন। সর্বাধিক ট্রেডার থাকা সত্ত্বেও ট্রেডারদের একটি অভিযোগ সবসময়ই ছিল, আর তা হল XM এর স্প্রেড নিয়ে। XM এর স্প্রেড যে খুব বেশি তা নয়, বরং তারা সবসময়ই এভারেজ স্প্রেড প্রদান করে এসেছে যা মার্কেট স্ট্যান্ডার্ড। এছাড়াও তারা চালু করেছিল XM Zero অ্যাকাউন্ট, যা কম স্প্রেড অফার করে, কিন্তু এর বড় সমস্যা হল কমিশন প্রদান করতে হয়, যা ট্রেডারদের জন্য বুঝতে সমস্যা হত।

      তবে এবার XM ট্রেডারদের মতামতকে গুরুত্ব দিয়ে কম স্প্রেডের নতুন ধরনের একটি অ্যাকাউন্ট চালু করেছে, যার নাম XM Ultra Low. নামেই বোঝা যাচ্ছে XM এই অ্যাকাউন্টটিতে অনেক কম স্প্রেড অফার করছে। এই অ্যাকাউন্টে সর্বনিম্ন স্প্রেড শুরু হচ্ছে ০.৬ পিপস থেকে, অর্থাৎ আপনার ট্রেডটি সর্বনিম্ন ০.৬ পিপস স্প্রেডেও চালু হতে পারে, যেখানে সাধারণ অ্যাকাউন্টে স্প্রেড ১.৭-১.৮ পিপস। এই অ্যাকাউন্টে মেজর পেয়ারগুলোর এভারেজ স্প্রেড সবসময় থাকে ১ পিপসেরও নিচে অথবা ১ পিপসের কাছাকাছি। সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে এই Ultra Low অ্যাকাউন্টটি আপনি মাইক্রো এবং স্ট্যান্ডার্ড ২ ভাবেই কিন্তু খুলতে পারবেন এবং স্ট্যান্ডার্ড এবং মাইক্রো লটের সুবিধা উপভোগ করতে পারবেন। ইসলামিক বা সোয়াপ অ্যাকাউন্টে কনভার্ট করে নেয়ার সুবিধাও থাকছে। এছাড়াও অন্যান্য সকল অ্যাকাউন্টের মতই লেভারেজ সুবিধা থাকছে।  MT4 এবং MT5 ২ প্ল্যাটফর্মের জন্যই এই অ্যাকাউন্টটটি অফার করছে XM. এছাড়াও এই অ্যাকাউন্টে ফরেক্স পেয়ারগুলোর পাশাপাশি অন্যান্য Commodities, Precious Metal, CFDs, Energy সহ XM সমর্থিত সকল ট্রেডিং ইন্সট্রুমেন্টই ট্রেড করা যাবে। তবে একটি নেগেটিভ বিষয় রয়েছে, তা হল এই অ্যাকাউন্টে সর্বনিম্ন ডিপোজিট লিমিট $৫০, যেখানে মাইক্রো এবং স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টে মাত্র $৫. কিন্তু এটা আসলে কোন ব্যাপারই নয় কারণ ফরেক্স ট্রেডিংয়ে বড় ক্যাপিটাল অবশ্যই জরুরী এবং এত কম ক্যাপিটাল দিয়ে কোন সিরিয়াস ট্রেডার ট্রেড করবেন না।
      বুদ্ধিমানের কাজ হবে, যারা XM এ বর্তমানে মাইক্রো বা স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টে ট্রেড করছেন, তারা এখান থেকে XM Ultra Low অ্যাকাউন্টে কনভার্ট করে নিন। কারণ আল্ট্রা লো অ্যাকাউন্টে মাইক্রো এবং স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টের সকল সুবিধা তো রয়েছেই, সাথে সাথে স্প্রেড প্রায় অর্ধেক। তাই সাধারণ অ্যাকাউন্টগুলো ব্যবহার করার আর কোন মানে নেই। আপনি এখান থেকে একটি XM Ultra Low অ্যাকাউন্ট খুলে নিন প্রথমে, তারপর আপনার বর্তমান অ্যাকাউন্ট থেকে Ultra Low অ্যাকাউন্টে ফান্ড ট্রান্সফার করার অপশন পাবেন যা তাৎক্ষনিকভাবে আপনার ব্যালেন্স Ultra Low অ্যাকাউন্টে ট্রান্সফার করবে। আপনি আপনার পছন্দমত মাইক্রো বা স্ট্যান্ডার্ড আলট্রা লো অ্যাকাউন্ট খুলে নিন।
      এছাড়াও আপনি ফান্ড ট্রান্সফার করতে না চাইলে নতুন একটি অ্যাকাউন্ট খুলে নিতে পারেন এবং আলাদাভাবে তাতে ট্রেড করতে পারেন। আরেকটি ভালো ব্যাপার হল XM Ultra Low অ্যাকাউন্টটি ডেমোতেও মাইক্রো এবং স্ট্যান্ডার্ড মুডে ব্যবহার করা যায়। তাই স্প্রেড চেক করতে চাইলে বা ডেমো ট্রেড করতে চাইলে এখান থেকে একটি ডেমো অ্যাকাউন্ট খুলে নিতে পারেন।
      ইউরোপিয়ান XM ব্রোকারটি বিশ্বব্যাপী সেরা ট্রেডিং সার্ভিস, দ্রুত ট্রেড এক্সিকিউশন, সেরা কাস্টমার সেবা প্রদান এবং সামাজিক দায়বদ্ধতামূলক কর্মকাণ্ডের জন্য ট্রেডারদের পছন্দের তালিকায় শীর্ষে। বাংলা ভাষায়ও ব্রোকারটি সেরা কাস্টমার পরিষেবা প্রদানের জন্য জনপ্রিয়। নতুন এই Ultra Low অ্যাকাউন্ট নিয়ে আসায় XM ব্রোকারটি আরও জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে।
    • By Faisomelo
      XM Ultra Low অ্যাকাউন্ট - https://www.xm.com/bn/account-types

    • By Faisomelo
      এক্সএম এ এখন থেকে একই পেইজ থেকে লাইভ চ্যাট করা যাবে, এর জন্য নতুন কোন উইন্ডো ওপেন হবে না।
      সেইসাথে অফলাইন মেসেজও আর সহজ করা হয়েছে।

    • By Razib Hossain
      কেউ কি বলতে পারবেন Exness আর XM এর মধ্যে তুলনা মূলক বেশি স্প্রেড নেয় কে ? 
       

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×