Jump to content
    বিডিপিপস চ্যাট

    Load More
    চ্যাট করলে লগিন বা রেজিস্ট্রেশন করুন।
  • Announcements

    • তানভীর™

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম   বৃহস্পতিবার 18 জানু 2018

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম। বিডিপিপসে বেশ কিছু নতুন পরিবর্তন আনা হয়েছে এবং নতুন করে আপডেট করা হয়েছে। ফোরাম ব্যবহার করতে গিয়ে কোন নতুন সমস্যায় পরলে মডারেটরদের অবহিত করুন। এবং এখন থেকে ফোরামে ডিসপ্লে নেম পদ্ধতি উঠে যাচ্ছে। যে ইউজারনেম দিয়ে লগিন করছেন, সেই ইউজারনেমই ফোরামে দেখানো হবে। তাই ইউজারনেম/ডিসপ্লে নেম আপনার অ্যাকাউন্ট সেটিংস থেকে আপডেট করে নিতে পারেন।
Sign in to follow this  
forexnews

EUR/USD গন্তব্য কোথায়? ১.২৫ নাকি ১.১০? দুটি অভিমত

Recommended Posts

গত বছরের শুরুটা কিন্তু ইউরো-ডলারের জন্য আশার বাণী নিয়ে আসেনি। ইউরো ছিল যথেষ্ট দুর্বল। অনেক বাঘা বাঘা অ্যানালিস্টরাই ধারনা করছিলেন ইউরো বুঝি এবার পেয়ারিটিতে পৌঁছাবে। ১.০০ বা এরও নিচে নেমে আসবে EUR/USD পেয়ারটি। যেভাবে দুর্বল হয়েছিল ইউরো, তাতে এই ধারনাটি অমুলক ছিল না। তবে সব আশংকা কাটিয়ে ইউরো আবার শক্তিশালী রুপ ধারন করেছে। ডলারের বিপরীতে ছাড়িয়ে গেছে ১.২০ প্রাইস লেভেলকে। তবে চলে এসেছে নতুন বছর ২০১৮ এবং ২টি আশংকা সামনে থেকেই যায়। ইউরো-ডলার কি আরও শক্তিশালী হবে? পারবে ১.২৫ কেও ছাড়িয়ে যেতে? নাকি গত বছরের মত দুর্বল অবস্থায় ১.১০ এর নিচে চলে আসবে?
 

bdpips_1515144387__fav_format.png


২টি প্রখ্যাত রিসার্চ সংস্থা EUR/USD পেয়ারের প্রতি ২ রকম ভবিষ্যৎবাণী করেছে। ট্রেডিংয়ের সুবিধার্তে ২টি সম্ভবনাই আপনি জেনে রাখতে পারেন। তবে ট্রেড করার সময় অবশ্যই নিজেকে অ্যানালাইসিস করে সিদ্ধান্ত নিতে হবে।

১.২৫ এর পথে ইউরো-ডলারঃ ING

ING ফরেক্স স্ট্রাটেজি রিসার্চ ইউরো সম্পর্কে অভিমত প্রকাশ করেছে যে, ইউরো প্রাইস ডলারের বিপরীতে ১.২৫ এর দিকে বাড়তে বছরের ১ম প্রান্তিকের (Q1) পরবর্তী সপ্তাহগুলোতে। নতুন বছরে ইউরো তার গতি ধরে রেখেছে। ইউরো ঊর্ধ্বগতিতেই রয়েছে এবং ইতিবাচক ভাব অব্যাহত রেখেছে।

এই বিষয়গুলোই ING অ্যানালিস্টদের এই অভিমতের পেছনে গুরুত্ব পেয়েছে যে বছরের ২য় প্রান্তিকে (Q2) EUR/USD পেয়ারটি ১.২৫ এর ওপরে অবস্থান করবে। তবে ১.২৫ এর পথে প্রাইস বৃদ্ধির পথে সেন্ট্রাল ব্যাংকের কিছু ডোভিশ সিদ্ধান্ত বাধা হিসেবে আস্তেই পারে। তবে ING অ্যানালিস্টদের মতে, ইউরো-ডলারের ১.২৫ প্রাইসে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

যেসব কারণে প্রাইস বাড়ার আগে ১.১০ তে আসবে ইউরো-ডলারঃ BofAML

আমেরিকা মেরিল লিঞ্চ ব্যাংকের ফরেক্স স্ট্রাটেজি রিসার্চ ডিভিশন অভিমত প্রকাশ করেছে যে ইউরো ডোলারের বিপরীতে নিচের দিকে যাবে কিছু বিশেষ কারণে। কারণগুলো হলঃ

  • ইউরোর প্রাইস বৃদ্ধির হার তার ফাইন্যান্সিয়াল ডাটাগুলোকেও ছাড়িয়ে গেছে
  • মার্কেট অনেকদিন ধরেই ইউরো বাই এর পক্ষে আছে। আর এই পজিশনটি এখন একটু ঝুঁকিপূর্ণ
  • ফেডারেল রিজার্ভ এবং ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের পরবর্তী সিদ্ধান্তগুলোর মধ্যে ডাইভারজেন্স তৈরি হয়তে পারে, এবং ফেড এক্ষেত্রে সুবিধা পেতে পারে
  • ইউএস ট্যাক্স রিফর্ম ডলারকে বেগবান করবে

বছরের ১ম প্রান্তিকে (Q1) ইউরো-ডলার দুর্বল হয়ে ১.১০ তে আসবে বলেই BofAML ধারনা করছে। তবে এরপর আস্তে আস্তে ওপরের দিকে ইকুইলিব্রিয়াম প্রাইসে চলে আসবে। তাতে ২০১৮ এর শেষে ১.১৯ এবং ২০১৯ সালের সেশে ১.২৫ প্রাইসে চলে আসবে EUR/USD তাই ধারনা করছেন BofAML বিশেষজ্ঞরা।

আপনার কি অভিমত? বছরের প্রথম প্রান্তিকে কোনদিকে যেতে পারে আপনার পছন্দের EUR/USD পেয়ারটি? নিচে মন্তব্য করে আপনার ধারনা এবং অ্যানালাইসিস শেয়ার করুন আমাদের সাথে। ২০১৮ তে সবার ট্রেডিং শুভ হোক এই প্রত্যাশা ব্যাক্ত করছি।

  • Love 3

Share this post


Link to post
Share on other sites

i think Euo/usd going down.  Thank you for your writting...........

Share this post


Link to post
Share on other sites
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×