Jump to content
    বিডিপিপস চ্যাট

    Load More
    চ্যাট করতে লগিন বা রেজিস্ট্রেশন করুন।
  • Announcements

    • তানভীর™

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম   বৃহস্পতিবার 18 জানু 2018

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম। বিডিপিপসে বেশ কিছু নতুন পরিবর্তন আনা হয়েছে এবং নতুন করে আপডেট করা হয়েছে। ফোরাম ব্যবহার করতে গিয়ে কোন নতুন সমস্যায় পরলে মডারেটরদের অবহিত করুন। এবং এখন থেকে ফোরামে ডিসপ্লে নেম পদ্ধতি উঠে যাচ্ছে। যে ইউজারনেম দিয়ে লগিন করছেন, সেই ইউজারনেমই ফোরামে দেখানো হবে। তাই ইউজারনেম/ডিসপ্লে নেম আপনার অ্যাকাউন্ট সেটিংস থেকে আপডেট করে নিতে পারেন।
Sign in to follow this  
forexnews

যে ৩টি কারণে মাসের সর্বনিম্ন প্রাইসে নেমে এসেছে GBP/USD

Recommended Posts

বেশ অনেকটা সময়ই দাপটের সাথে ছিল পাউন্ড। কিন্তু ব্রেক্সিটের পর পাউন্ডের সেই সুসময় শেষ। জুলাইতে ১.২৭ এর ঘরে GBP/USD ট্রেড হবার পর আবার ১.৩৪ এ উঠে এসেছিল পাউন্ড-ডলার। কিন্তু সেই সুসময় বেশিরদিন দীর্ঘস্থায়ী হল না। এ সপ্তাহে আবার ১.২৯ এর ঘরে ট্রেড হচ্ছে পাউন্ড-ডলার। আজ সর্বনিম্ন ১.২৯৩৫ এ নেমে এসেছিল পেয়ারটি। কেন আবার এতো কমে গেলো পেয়ারটির প্রাইস, তার পেছনে ৩টি প্রধান কারণ রয়েছেঃ

 

 

aPQuAgB.png

 

 

RICS Survey: ব্রেক্সিটের প্রভাব পড়েছে হাউজিং মার্কেটেও। RICS সার্ভে অনুযায়ী ২০০৮ এর পর বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা চলছে এ সেক্টরে।

BOE Survey: এই ডাটা রিলিজেও প্রভাব পড়েছে GBP/USD এর পতনে। 

NFP এবং শক্তিশালী ডলারঃ গত শুক্রবারের শক্তিশালী NFP রিপোর্টের কারণে ডলার আরও শক্তিশালী হয়েছে, যার প্রভাব পড়েছে GBPUSD তে। ডলার আরও সামনে শক্তিশালী হবে এমনই পূর্বাভাস পাওয়া যাচ্ছে। 

 

সামনে রয়েছে পাউন্ডের জন্য বড় চ্যালেঞ্জ। শক্তিশালী সাপোর্ট হিসেবে সামনে রয়েছে ৩১ বছরের সর্বনিম্ন লেভেল ১.২৭৯০. অপরদিকে রেসিস্ট্যান্স হিসেবে রয়েছে ১.৩০ এবং ১.৩০৬০ লেভেল। বিশেষজ্ঞ অনেকের ধারনা ২০১৭ এর প্রথম কোয়ার্টার নাগাদ ১.২৫ এ নেমে আসতে পারে পাউন্ড/ডলার। দেখা যাক কি আছে পাউন্ডের ভাগ্যে।

  • Love 4

Share this post


Link to post
Share on other sites
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×