Jump to content
Sign in to follow this  
forexnews

বুল্লিশ ট্রেন্ডের দিকে EUR/USD. ব্রেক করল ১.১৪

Recommended Posts

টানা চতুর্থ দিনের মত শক্তিশালী হল EUR/USD। আজ বৃহস্পতিবার ইউরো জোনের অধিকাংশ গুরুত্বপূর্ণ সংবাদ হতাশাজনক আসলেও তা EUR/USD এর ঊর্ধ্বগতিকে থামিয়ে রাখতে পারেনি। 

 
আজকেই EUR/USD ভেঙ্গে ফেলেছে ফেব্রুয়ারি মাসের সর্বোচ্চ প্রাইস ১.১৩৭৫। আর তাই সুযোগ তৈরি হয়েছে পরবর্তী মনস্তাত্ত্বিক রেজিস্ট্যান্স ১.১৫০০ টেস্ট করার আর তা ভাঙতে পারলে EUR/USD পৌঁছে যেতে পারে এমনকি আগস্ট ২০১৫ এর রেজিস্ট্যান্স ১.১৭১০ তে। 
 
 
iZTQCXs.png
 
 
ইউরোপ প্রধান জার্মানির ফেব্রুয়ারি মাসের রিটেইল সেলস ০.৪% কমে গেলেও দেশটির বেকার লোকের সংখ্যা অপরিবর্তিত রয়েছে। ফেড প্রধান ইয়েলেনের সাম্প্রতিক Dovish মনোভাব EUR/USD এর ঊর্ধ্বগতির পেছনে প্রভাব রাখছে বলে মনে করা হচ্ছে। 
 
EUR/USD এভাবে বাড়তে থাকলে কারেন্সি পেয়ারটি আপ ট্রেন্ড তৈরি করতে পারে। মুভিং এভারেজ ইন্ডিকেটরগুলো কিন্তু সেটাই নির্দেশ করছে। 21 Day EMA (Expotential Moving Average) এবং 50 Day SMA (Simple Moving Average), এই দুটো গুরুত্বপূর্ণ মুভিং এভারেজই এখন ঊর্ধ্বমুখী। এই দুটি মুভিং এভারেজই শর্ট টাইম ট্রেন্ড নির্দেশ করে। দীর্ঘ মেয়াদে ট্রেন্ড নির্দেশকারী 200 Day EMA ঊর্ধ্বমুখী না হলেও ইতিপূর্বের নিম্নমুখী ধারা পরিবর্তন করে এখন স্থিতাবস্থা নির্দেশ করছে। 50 Day SMA এখন 200 Day EMA কে অতিক্রম করে উপরে উঠে যাওয়ায় "গোল্ডেন ক্রসওভার" তৈরি হয়েছে, যা ট্রেন্ড পরিবর্তনের একটি ইঙ্গিত।
 
 
bdpips_1459444451__chart.jpg
 
 
তবে, EUR/USD আদৌ বুল্লিশ ট্রেন্ড ফর্ম করবে কিনা আর করলেও তা অব্যাহত থাকবে কিনা, তা নির্ভর করবে আগামী দিনগুলোর ইকোনমিক নিউজগুলোর উপর, বিশেষ করে যুক্তরাষ্ট্রের। যুক্তরাষ্ট্রের ইকোনোমিক নিউজগুলো প্রত্যাশার চেয়েও ভালো আসলে ফেড দ্রুত সুদের হার বাড়াবে যা ডলারকে শক্তিশালী করবে। অন্যথায়, তা ফেডের মনোভাবকে আরো Dovish করবে, যা সুদের হার বৃদ্ধিকে আরো বিলম্বিত করবে ও ইউরো তথা EUR/USD কে শক্তিশালী করবে।
 
ট্রেডারদের নজর তাই এই মুহূর্তে আগামীকালের এনএফপি নিউজের দিকে, যা পাবলিশ হবে আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ এ।

Share this post


Link to post
Share on other sites

চার্ট এনালাইসিস বুলিশ ট্রেন্ড এরই ইন্ডিকেশন দিচ্ছে। কিন্তু নিশ্চিত হতে আরো কিছু সময়ের দরকার। সেই সাথে প্রয়োজন নিউজ ফলো করা।

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×