Jump to content
    বিডিপিপস চ্যাট

    Load More
    চ্যাট করলে লগিন বা রেজিস্ট্রেশন করুন।
  • Announcements

    • তানভীর™

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম   বৃহস্পতিবার 18 জানু 2018

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম। বিডিপিপসে বেশ কিছু নতুন পরিবর্তন আনা হয়েছে এবং নতুন করে আপডেট করা হয়েছে। ফোরাম ব্যবহার করতে গিয়ে কোন নতুন সমস্যায় পরলে মডারেটরদের অবহিত করুন। এবং এখন থেকে ফোরামে ডিসপ্লে নেম পদ্ধতি উঠে যাচ্ছে। যে ইউজারনেম দিয়ে লগিন করছেন, সেই ইউজারনেমই ফোরামে দেখানো হবে। তাই ইউজারনেম/ডিসপ্লে নেম আপনার অ্যাকাউন্ট সেটিংস থেকে আপডেট করে নিতে পারেন।

Recommended Posts

আনিস ভাই, আমি ফরেক্স এ আকেবারে নতুন, সাপোর্ট এবং রেসিসট্যান্স লেভেল টা একটু বুজাইয়া বলবেন?

  • Love 1

Share this post


Link to post
Share on other sites

আনিস ভাই, আমি ফরেক্স এ আকেবারে নতুন, সাপোর্ট এবং রেসিসট্যান্স লেভেল টা একটু বুজাইয়া বলবেন?

 

 

 

চেক ইট প্লীজ !!!

 

http://bdpips.com/sc...-and-resistance

  • Love 5

Share this post


Link to post
Share on other sites

trend line another important lesson for Technical Analysis after Moving average. you keep writing on it. i will handle with Moving average ;)

  • Love 3

Share this post


Link to post
Share on other sites

ভাই, bdpips থেকে অনেক কিছু শিখছি...।

আশা করছি আরোও কিছু শিখবো। একটা ভাল পোষ্টের জন্য ধন্যবাদ..

  • Love 1

Share this post


Link to post
Share on other sites

সুইং হাই- এমন একটি হাই যার দুই পাশে অর্থাৎ ডান একটি এবং বামে একটি করে, কমপক্ষে দুটি লোয়ার হাই রয়েছে।

 

সুইং লো- এমন একটি লো যার দুই পাশে অর্থাৎ ডান একটি এবং বামে একটি করে, কমপক্ষে দুটি হাইয়ার লো রয়েছে।

 

পিকচার এ দেখুন।

 

swing-high-low.png

 

সুইং হাই এবং সুইং লো শুধু ট্রেনড লাইন আঁকার ক্ষেত্রে আপনার কাজে লাগবে না। ফিবনাক্কি চার্টে ড্র করতে ও কাজে দিবে।

 

ট্রেনড লাইন সম্পর্কে সতর্কতাঃ- আগেই একবার বলা হয়েছে, তারপর ও আরেকবার বলছি। কক্ষনো জোর করে ট্রেনড লাইন আঁকবেন না। যত খাড়া হবে আপনার ট্রেনড লাইন, ততই ভঙ্গুর হওয়ার আসঙ্খা বেশী।

  • Love 6

Share this post


Link to post
Share on other sites

বিডি পিপ্স ফোরামের ক্যান্ডলসটীক রিসোর্স...............

 

ক্যান্ডলসটীক চার্ট প্যাটার্নস

 

ক্যান্ডলসটীক সমাচার

 

ক্যান্ডলসটীক প্যাটার্নস

 

প্রাইস একশন ট্রেডিং সিস্টেম এর জন্য খুব ই গুরুত্বপূর্ণ টুলস হোল ক্যান্ডলসটীক চার্ট প্যাটার্নস। খুব ভালোভাবে পড়ুন এবং প্র্যাকটিস করুন।

  • Love 3

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now

  • Similar Content

    • By ar542952
      বিসমিল্লাহির রাহমানির রহিম
      আমি ফরেক্স জগতে আছি ৮ মাস যাবত । আমি প্রাইস অ্যাকশন ট্রেডিং পছন্দ করি । আমি এতদিন কিছুটা বুজেছি কিন্তু কোন বিষয় সুন্দর মত  বুজি নাই । তাই সুন্দর মত বুজার জন্য  আমি প্রতিদিন কিছু  পিকচার পোস্ট করতে চাচ্ছি যাতে থাকবে হরিজনটাল সাপোর্ট রেজিস্টান্স লাইন ,ট্রেন্ড লাইন , ফিবনাক্কি ,চার্ট প্যাটার্ন ,কেন্ডেলিস্টিক প্যাটার্ন । আমার আকা গুলো সঠিক মত হচ্ছে কিনা , মার্কেট এখন কোন  বায়ার বা সেলার ডিসিশনে  আছে কিনা  না  প্রাইস  ইন ডিসিশনে  আছে । আমি আশা করি এখানের অভিজ্ঞ ট্রেডাররা  আমাকে সঠিক দিক নির্দেশনা দিবেন । আবার কেউ যদি পারেন উপরের বিষয়ের উপর নিয়মিত পিকচার  পোস্ট করবেন । এখন আমার প্রশ্ন হল এই পোস্ট টি কোন ক্যাটাগরিতে পোস্ট করলে ভাল হবে ????????????? সবচেয়ে ভাল উত্তর পাব। আমার লিখুনীতে কোন ভুল হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন সবাই কেননা এটাই জীবনে প্রথম লেখা । সবাই কমেন্ট করে জানাবেন।TANVIR ,NASIM VAIER UTTOR ASSA KARSI?????
    • By fxmentorbd
      ফরেক্স চার্টে অঙ্কিত ট্রেন্ড লাইন খুবই মুল্যবান তথ্য দেয়।ট্রেন্ড লাইন শুধু বর্তমান প্রাইসের ট্রেন্ড (দিকনির্দেশনা) দেখায় না, এটি মাকেটের সার্পোট এবং রিজিসটানস লেভেল পয়েন্টও বর্ণনা করে থাকে। উপরন্তু, এটি ভাল ট্রেড এন্ট্রি এবং একজিট, ভাল প্রফিট টেকিং এবং স্টপ লস পয়েন্ট নির্ধারণ করতে সাহায্য করবে।
       
      এটি খুবই সহজ, কিন্তু ট্রেন্ড রিভাসল সম্ভবনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ‌এবং বেশ শক্তিশালী ইন্ডিকেটরস টুলস হিসেবে ব্যবহৃত হয়। সুতরাং, আমাদের ফরেক্স ট্রেডিং-এ এটি লাভজনক বন্ধু হতে পারে যদি আমরা ট্রেড লাইন আঁকা শিখতে পারি।
       
      আপট্রেন্ড মাকেটে ট্রেন্ড লাইন নিচে এবং ডাউনট্রেন্ড মাকেটে ট্রেন্ড লাইন উপরে প্যার্টান ফরমেশনে আকতে হয়।
       

       
       
      প্রাইস মুভের সর্বনিম্ন সুইং-পয়েন্ট থেকে ফরেক্স ট্রেন্ড লাইন আঁকা হয়। অন্তত দুটি সর্বনিম্ন লো সংযুক্ত করে ট্রেন্ড লাইন তৈরি করতে হবে।
       
      প্রাইস মুভের সর্বোচ্চ সুইং-পয়েন্ট থেকে ফরেক্স ট্রেন্ড লাইন আঁকা হয়। অন্তত দুটি সর্বোচ্চ হাই সংযুক্ত করে ট্রেন্ড লাইন তৈরি করতে হবে।
       
      মনে রাখতে হবে যে, একই চার্ট হলেও বিভিন্ন ব্রোকারে “হাই” এবং “লো” সামান্য ভিন্ন হতে পারে। ফরেক্স কোট-এর কারণে ব্রোকার থেকে ব্রোকার এটি ভিন্ন হয়ে থাকে।
       
      যখন প্রাইস লাইনকে বিবেচনা(সম্মান) করে, তখন ঐ ট্রেন্ড লাইনটি তার বৈধতা নিশ্চিত করে। যত বেশি “সর্বনিম্ন লো/সর্বোচ্চ হাই” ট্রেন্ড লাইনে যুক্ত হয় তা তত বেশি শক্তিশালী হয়ে যায়।
       
       

       
      প্রধান এবং অভ্যন্তরে ডাউন ট্রেন্ড লাইন আকাঁর আরেকটি উদাহরণ-
       

       
       
       
      **ভাল লাগলে নিচের লিংকগুলোতে ঘুরে আসতে পারেন:

      ফরেক্স গ্রুপ:- Forex Mentor Bangladesh (FXMBD)

      ফেসবুক পেজ:- FXMentorbd
       
    • By anis ahmed
      আমি এই পোস্ট এ ৫ টি বদগুনের কথা উল্লেখ করবো যেগুলো একেবারে শুরু থেকে ১-১.৫ বছর অতিক্রমকারি ফরেক্স ট্রেডাররা ধারন করে থাকে। এই পোস্ট টি উদ্দেশ্যমুলক এবং এর উদ্দেশ্য এই যে এটি পড়ে এই স্টেজ এর ট্রেডাররা যেন তাদের ভুল/বদগুন গুলি সংশোধন করতে পারে। আশা করি, পোস্ট টির উদ্দেশ্য সফল হবে। :)/>
       
      ২% এর বেশী রিস্ক নেয়া


      মানি ম্যানেজমেন্ট ফরেক্স ট্রেডিং এর জন্য কত যে গুরুত্বপূর্ণ ব্যাপার তা বলার অপেক্ষা রাখেনা। প্রত্যেক ট্রেডার এর ই শক্তিশালী মানি ম্যানেজমেন্ট ফলো করা উচিত। 'Never Break This Rules'। কখনো মানি ম্যানেজমেন্ট রুলস থেকে সরে আসা উচিত না। এমনকি যদি মনে হয় যে আপনার ট্রেডিং আইডিয়া অনেক শক্তিশালী এবং High Probabilities Trade Set Up, তারপরে ও ২% এর বেশী রিস্ক নেয়া ঠিক না, উচিত না এবং অবশ্যই নেয়া উচিত না। ২% রিস্ক নিলে আপনি ট্রেড করতে পারবেন ৫০ টি। অন্যদিকে ১০% রিস্ক নিলে আপনি ট্রেড করতে পারবেন মাত্র ১০ টি। এখন ভেবে দেখুন আপনি যদি ১০% রিস্ক নেন তবে আপনার এই ১০ ট্রেড এ সফল হওয়ার সম্ভাবনা কতটুকু, আর যদি ২% রিস্ক নেন তবে ৫০ টি ট্রেড এ সফল হওয়ার সম্ভাবনা কতটুকু। আবার যদি ১% রিস্ক নেন, তবে ১০০ টি ট্রেড এ সফল হওয়ার সম্ভাবনা কতটুকু।
       
      লোভী ইডিয়ট



      লোভ ফরেক্স ট্রেডার এর প্রধান শত্রু। আমি জানি যে একেবারে লোভহীন মানুষ, যে বলে যে তার কোন লোভ নেই, সে ও যদি ফরেক্স এ ট্রেড করতে আসে, তবে বুজতে পারবে তার কতটুকু লোভ এর মাত্রা আছে। এখানে লোভ মাথাচাড়া দিয়ে উঠে। লোভ অধিকাংশ ট্রেডার এর ট্রেডিং ক্যারিয়ার এর অকাল মৃত্যুর জন্য দায়ী। লোভ বিসর্জন না দিতে পারলে, ঐ বেক্তি কখনোই একজন ভালো ফরেক্স ট্রেডার হতে পারবে না। এই লোভ তাকে উৎসাহিত করবে বেশি বেশি রিস্ক নেয়ার জন্য। বেশী রিস্ক নিলে এবং ট্রেড এ সফল হতে পারলে না হয় বেশী পাওয়া যাবে। কিন্তু যদি ঐ ট্রেড সফল না হয়ে ব্যর্থ হয়, তবে কিন্তু তেমন ই বড় অংকের লস হজম করতে হবে। আর লস টা যেহেতু বড় অংকের, সেহেতু হজম না হয়ে বদহজম হওয়ার সম্ভাবনাই কিন্তু বেশী।
       
      রিস্কঃরিওয়ার্ড রেসিও না মানা



      ট্রেডিং মানে হল রিস্ক নেয়া। যাইহোক, যদি রিস্ক নিতেই হয় তবে এমনভাবে নেয়া উচিত যে $১০ রিস্ক নিলে যেন $২০ অন্তত রিটার্ন এ পাওয়া যায়। আপনি যদি কোন বেবসায় করতে আগ্রহী হন, তবে কি আশা করবেন যে ৫ লক্ষ্য টাকা ইনভেস্ট করে সময় ও শ্রম খরচ করে ঐ ৫ লক্ষ্য টাকাই শুধু আপনার উঠে আসুক ঐ বেবসায় থেকে ?
      প্রপার রিস্ক রিওয়ার্ড রেসিও ফলো না করলে ৫০%-৬০% সফল সিস্টেম ও আপনাকে বিফল করে তুলবে। আর যদি প্রপার রিস্ক রিওয়ার্ড মানেন, তবে ৩০% সফল ট্রেডিং সিস্টেম ও আপনাকে সফলতার দিকে ধাবিত করবে।
       
      অতিরিক্ত আত্মবিশ্বাস



      আত্মবিশ্বাস খুবই জরুরী একটা বিষয়। আত্মবিশ্বাস ছাড়া কোন মানুষ-ই জীবনে বড় ধরণের ব্যাপার দূরে থাক, ছোট ধরণেরই কিছু করতে পারে না। নিজের প্রতি নিজের আত্মবিশ্বাস না থাকলে পদে পদে পিছনে ফিরে আসতে হয়, সামনে এগুনো যায় না।
      কিন্তু আরেকটা ব্যাপার আছে, আত্মবিশ্বাস যখন মাত্রা ছাড়িয়ে যায়, তখন আবার বিরুপ প্রভাব থাকে। অধিকাংশ নতুন ট্রেডার এই সমস্যায় পরে। শুধু নতুন ট্রেডাররাই পরে তা কিন্তু নয়। ৮-১২ মাসের অভিজ্ঞ ট্রেডার ও এই সমস্যায় ভুগে। যখন ৭-৮ টা ট্রেড পরপর সফল হয়ে যায়, তখনি মনে হয় যে নিজে অনেক কিছু হয়ে গেছে ! অনেক বড় ধরণের ট্রেডার হয়ে গেছে। ফলাফল- আগের মতো বিবেচনা না করে পজিশন নেয়া এবং ব্যাল্যান্স জিরো করা অথবা মূল ক্যাপিটাল এর অর্ধেক এর বেশী লস করে ফেলা। অর্ধেক এর বেশী এই কারনে বলেছি যে, বড় ধরণের লস খাওয়ার আগে এই অতিরিক্ত আত্মবিশ্বাস এর প্রভাব যায় না !!!
       
      অতিরিক্ত চিন্তা-ভাবনা করা



      অতিরিক্ত চিন্তা-ভাবনা করা আরেকটি বদ গুন ! অনেক ট্রেডার ওভার-এনালাইজ করতে ভালোবাসে। ওভার-ট্রেড, ওভার-লিভারেজ এমনকি সেইসব নিয়ে ওভার এবং ওভার চিন্তা-ভাবনা করে যা তাদের ট্রেডিং এর ক্ষেত্রে চলে আসে। চার্ট এনালাইজিং সহ সবকিছুই যে করতে হবে না তা না কিন্তু ! এইগুলো নিয়ে চিন্তা না করলে সে ট্রেডার ই বা হবে কিভাবে !!!
      তবে যা করা যাবে না, তা হল 'ওভার'। অর্থাৎ ওভার কোন কিছু করা যাবে না। সব কিছুরই একটা নির্দিষ্ট মাত্রা আছে, সেই মাত্রা ছাড়িয়ে যাওয়া যাবে না।
       
      উপসংহার এ এসে বলতে চাই, উপরের বদগুনগুলো জাস্ট এড়াতে পারলেই একজন সফল ট্রেডার এর রাস্তায় আপনি হাঁটবেন। আর সেই পথ বেশী দূরে থাকবে না যখন আপনি এইগুলো বাদদিয়ে ক্রমাগত আপনার সফলতার সোপান গড়ে তুলবেন। কিছু পেতে হলে নাকি কষ্ট করতে হয়। কষ্ট করে এই বদগুনগুলো তাড়াতে হবে, যদি আপনি একজন সফল ট্রেডার হতে চান।
      আপনি রাজি আছেন তো কষ্ট করতে ?
    • By anis ahmed
      Just realize and make proper answer for yourself !!!!!
      Then act like your answer.
       
      -------------------------------------------------------------------------------------
      1. Was the loss of money worth all the emotional pain and financial heartache ?
      2. If you had the opportunity to do that trade or investment again, what would you do differently ?
      3. What is the biggest loss you have personally taken in the market ?
      4. If you have never traded in the market, what is the biggest loss you have taken as an investor or in business ?
      5. What was your emotional experience during this event ?
      6. What went through your head and your heart during this event ?
      7. Were you in emotianal control or was your destructive ego in control ?
      8. Was it worth it ?
      9. What did you learn from this experience ? if nothing, then I am sad to inform you that you will probably repeat it in the future.
      10. What new disciplines have you now implemented when you invest or trade to protect yourself against losses ?
      ----------------------------------------------------Jared Martinez

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×