Jump to content
  • 0
Sign in to follow this  
jakariabd

ব্রোকার ভেদে ক্যান্ডল গুলার পরিবর্তন

Question

আমি মূলত একটু ডিটেইলস বুঝার জন্য একাধিক ব্রোকারের ডেমু একাউন্ট একসাথে ওপেন করে রাখি।এখন আমি একটা ব্যাপারে খুবই কনফিউসড যে দুইটাই সেইম ক্যান্ডল তৈরি করেনা।

একেকটা একেক রকম ।যারা প্রাইজ একশন নিয়ে ট্রেড ওপেন করে তাদের জন্য এটা এক ধরনের ফলস সিগন্যাল দেয় না...?

 

আমার কথা হচ্ছে এইরকম হওয়ার কারন কি অভিজ্ঞরা জেনে থাকলে একটু প্লিজ জানাবেন।আর যারা ইতিমধ্যে ভিবিন্ন ব্রোকারে ট্রেড করেছেন বিশেষ করে Exness brokar এবং XM broker তারা এই ব্যাপার টা আশা করি জানেন

 

আমি নিচে কিছু পিকচার দিচ্ছি দেখলে বিষয় টা আরো ক্লিয়ার হয়ে যাবেন

 

 

 

http://bdpips.com/uploads/imgs/bdpips_1439920637__screenshot_3.png

 

ছবি আপলোড বা ইনসার্ট করার একটা সঠিক নিয়ম কেউ একটু বলে দিয়েন,এই ফোরামে ছবি আপলোড সিস্টেম টা আমার কাছে ঝামেলা মনে হচ্ছে

Share this post


Link to post
Share on other sites

5 answers to this question

Recommended Posts

  • 0

একেক ব্রোকার একেক সার্ভার টাইম অনুসারে চার্ট প্রদর্শন করে। এ সমস্যা আপনি মূলত H4 এই বেশি পাবেন। কোন ব্রোকারের সার্ভার টাইম ধরুন GMT+2, কোন ব্রোকারের GMT+3. তাই এক ব্রোকারের প্রথম H4 ক্যান্ডেল রাত ৩টা থেকে সকাল ৭টা। আরেক ব্রোকারের H4 ক্যান্ডেল ভোর ৪টা থেকে সকাল ৮টা। ঐ নির্দিষ্ট ৪ ঘন্টায় যেরকম মুভমেন্ট হবে, ক্যান্ডেল তো তাই দেখাবে। তাই ক্যান্ডেল ভিন্ন হয়। প্রশ্ন করতে পারেন তাহলে কোনটা অনুসরণ করবো? সঠিক কোন উত্তর নেই। আমি কয়েক বছর ধরে XM এরটাই অনুসরণ করছি। ইউরোপিয়ান প্রায় সব ব্রোকারে প্রায় একই। আমার কোন সমস্যা হচ্ছে না। আপনার কাছে যেটা ব্যাক্তিগতভাবে বেশি ফলপ্রসূ মনে হয় সেটা অনুসরণ করতে পারেন।

 

 


 

নিজের ছবির মত ইমেজ আইকনে ক্লিক করে ইমেজ লিংক পেস্ট করে পোস্টে ছবি বসাতে পারবেন।

 

6mfr2bU.png

  • Love 1

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

  • Similar Content

    • By Tozammel
      I need a forex broker which have the following criteria:
      1. Provide swap free account.
      2. There is no limit of open trades or higher limits like 3000/4000 trades ( some brokers limits 200 trades) 
      3. Provide micro lot. And minimum lot will be 0.01
      4. No fee or Commission on carry trade. I can carry a trade for years.    
      5. Allow hedgeing  
       
    • By masteroffx2018
      প্রায়ই একটি প্রশ্ন চোখে পড়ে নতুন ট্রেডারদের কাছ থেকে। 
      প্রশ্নটি হলঃ ভাল ব্রোকার কোনটি? কিভাবে ভাল ব্রোকার চিনতে পারব?
      এই প্রশ্নের উত্তরে যে যার মত আইবি কমিশন পাওয়ার আশায় একটি বস্তাপচা ব্রোকারকেও দুনিয়ার সেরা ব্রোকার বানিয়ে দিতে উঠে পড়ে লাগে! অর্থাৎ যে ব্রোকার হোয়াইট লেভেল, লোকাল অথরিটি দিয়ে পরিচালিত হয়, যে ব্রোকারের কোন সার্টিফায়েড লিকুইডিটি প্রোভাইডার নেই, যারা নিজেরাই ট্রেডারদের ট্রেড অর্ডার নিজেদের ফান্ডে ফরওয়ার্ড করার মাধ্যমে টোটাল সিস্টেমকে ম্যানিপুলেট করে, তারাও এসব নোংরা মার্কেটিং এর ফাঁদে পড়ে হয়ে যায় দুনিয়ার সেরা ও শ্রেষ্ঠ ফরেক্স ব্রোকার!! ভাবা যায়?
       

       
      আজ আমি সহজেই বুঝিয়ে দেব নির্ভরযোগ্য ব্রোকার চেনার উপায়।
      বাঙ্গালি ট্রেডার মুলত স্ক্রিল বা নেটেলার পেমেন্ট ওয়েতে ব্রোকারে ডিপোজিট ও উইথড্র করে থাকে। স্ক্রিল, নেটেলার নামের এই পেমেন্ট ওয়ে নিয়ে কোন ট্রেডারই কিন্ত সন্দেহ পোষন করে না। তাহলে ব্রোকার নিয়ে কেন এতো সন্দেহ?
      স্ক্রিল বা নেটেলার নির্দিষ্ট ফান্ড সিকিউরিটি অথরিটির কাছে দায়বদ্ধ থাকে বলেই তারা ইউজারদের ফান্ডের নিরাপত্তা দেয়।
      আচ্ছা বিষয়টা যদি এমন হয় যে, এই স্ক্রিল বা নেটেলার তাদের ইউজারদের ফান্ড সিকিউরিটি ইস্যুতে যে রেগুলেশন নিয়ে রেখেছে, কোন ব্রোকার যদি সেই একই রেগুলেশন নিয়ে থাকে ট্রেডারদের ফান্ড সিকিউরিটির জন্য, তাহলে বিষয়টি কেমন হয়? আপনারা জানেন কি, স্ক্রিল বা নেটেলার কোন রেগুলেশন মেনে চলে?
      আসুন জেনে নেই। স্ক্রিল বা নেটেলার তাদের ইউজারদের জন্য শুধুমাত্র একটি রেগুলেশন নিয়ে রেখেছে। আর এটাই তাদের ইউজারদের ফান্ড সিকিউরিটির জন্য যথেষ্ট। লক্ষ লক্ষ ইউজার নিশ্চিন্তে এই পেমেন্ট মাধ্যম ব্যবহার করছে কোটি কোটি ডলার লেনদেনের জন্য। 
      আর সেই রেগুলেশনের নাম FCA যাকে Financial Conduct Authority বলা হয়। এরা ক্লায়েন্টের যে কোন এমাউন্টের সিকিউরিটি দিয়ে থাকে। 
      আপনার ব্রোকার যদি FCA UK রেগুলেটেড হয়, তবেই স্ক্রিল বা নেটেলারের মত নিশ্চিন্তে ট্রেড করতে পারেন।
      প্রথমেই জেনে নেবেন যে, ব্রোকার FCA UK রেগুলেটেড কি না?
      উত্তর হ্যা হলে, এরপর বাকি বিষয় জেনে নিন। যেমন, লেভারেজ, স্প্রেড, কমিশন, হেজিং সুবিধা প্রভৃতি। 
      এগুলো আপনার চাওয়ার সাথে মিলে গেলে তবেই সেই ব্রোকারে ট্রেড করা শুরু করতে পারেন।
      আশা করছি আজকের পর থেকে ভাল থাকবেন আরও ব্রোকারের ব্যাপারে।
      Trade with a full trusted & True ECN broker: 
    • By তানভীর™
      একটি ব্রোকার পছন্দ করার সময় ট্রেডাররা যেসব বিষয় খুব গুরুত্বের সাথে বিবেচনা করেন, তার মধ্যে একটি হল ব্রোকারটির স্প্রেড কত। যদিও ব্রোকার পছন্দ করার ক্ষেত্রে নিরাপত্তা, রেগুলেশন, কাস্টমার সাপোর্ট এবং আন্তরিকতা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তবে এসব বিষয়ে XM সবসময়ই ট্রেডারদের সবচেয়ে পছন্দের ব্রোকার এবং বাংলাদেশের অধিকাংশ ফরেক্স ট্রেডার ট্রেড করার জন্য XM কেই বেছে নেন। সর্বাধিক ট্রেডার থাকা সত্ত্বেও ট্রেডারদের একটি অভিযোগ সবসময়ই ছিল, আর তা হল XM এর স্প্রেড নিয়ে। XM এর স্প্রেড যে খুব বেশি তা নয়, বরং তারা সবসময়ই এভারেজ স্প্রেড প্রদান করে এসেছে যা মার্কেট স্ট্যান্ডার্ড। এছাড়াও তারা চালু করেছিল XM Zero অ্যাকাউন্ট, যা কম স্প্রেড অফার করে, কিন্তু এর বড় সমস্যা হল কমিশন প্রদান করতে হয়, যা ট্রেডারদের জন্য বুঝতে সমস্যা হত।

      তবে এবার XM ট্রেডারদের মতামতকে গুরুত্ব দিয়ে কম স্প্রেডের নতুন ধরনের একটি অ্যাকাউন্ট চালু করেছে, যার নাম XM Ultra Low. নামেই বোঝা যাচ্ছে XM এই অ্যাকাউন্টটিতে অনেক কম স্প্রেড অফার করছে। এই অ্যাকাউন্টে সর্বনিম্ন স্প্রেড শুরু হচ্ছে ০.৬ পিপস থেকে, অর্থাৎ আপনার ট্রেডটি সর্বনিম্ন ০.৬ পিপস স্প্রেডেও চালু হতে পারে, যেখানে সাধারণ অ্যাকাউন্টে স্প্রেড ১.৭-১.৮ পিপস। এই অ্যাকাউন্টে মেজর পেয়ারগুলোর এভারেজ স্প্রেড সবসময় থাকে ১ পিপসেরও নিচে অথবা ১ পিপসের কাছাকাছি। সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে এই Ultra Low অ্যাকাউন্টটি আপনি মাইক্রো এবং স্ট্যান্ডার্ড ২ ভাবেই কিন্তু খুলতে পারবেন এবং স্ট্যান্ডার্ড এবং মাইক্রো লটের সুবিধা উপভোগ করতে পারবেন। ইসলামিক বা সোয়াপ অ্যাকাউন্টে কনভার্ট করে নেয়ার সুবিধাও থাকছে। এছাড়াও অন্যান্য সকল অ্যাকাউন্টের মতই লেভারেজ সুবিধা থাকছে।  MT4 এবং MT5 ২ প্ল্যাটফর্মের জন্যই এই অ্যাকাউন্টটটি অফার করছে XM. এছাড়াও এই অ্যাকাউন্টে ফরেক্স পেয়ারগুলোর পাশাপাশি অন্যান্য Commodities, Precious Metal, CFDs, Energy সহ XM সমর্থিত সকল ট্রেডিং ইন্সট্রুমেন্টই ট্রেড করা যাবে। তবে একটি নেগেটিভ বিষয় রয়েছে, তা হল এই অ্যাকাউন্টে সর্বনিম্ন ডিপোজিট লিমিট $৫০, যেখানে মাইক্রো এবং স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টে মাত্র $৫. কিন্তু এটা আসলে কোন ব্যাপারই নয় কারণ ফরেক্স ট্রেডিংয়ে বড় ক্যাপিটাল অবশ্যই জরুরী এবং এত কম ক্যাপিটাল দিয়ে কোন সিরিয়াস ট্রেডার ট্রেড করবেন না।
      বুদ্ধিমানের কাজ হবে, যারা XM এ বর্তমানে মাইক্রো বা স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টে ট্রেড করছেন, তারা এখান থেকে XM Ultra Low অ্যাকাউন্টে কনভার্ট করে নিন। কারণ আল্ট্রা লো অ্যাকাউন্টে মাইক্রো এবং স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টের সকল সুবিধা তো রয়েছেই, সাথে সাথে স্প্রেড প্রায় অর্ধেক। তাই সাধারণ অ্যাকাউন্টগুলো ব্যবহার করার আর কোন মানে নেই। আপনি এখান থেকে একটি XM Ultra Low অ্যাকাউন্ট খুলে নিন প্রথমে, তারপর আপনার বর্তমান অ্যাকাউন্ট থেকে Ultra Low অ্যাকাউন্টে ফান্ড ট্রান্সফার করার অপশন পাবেন যা তাৎক্ষনিকভাবে আপনার ব্যালেন্স Ultra Low অ্যাকাউন্টে ট্রান্সফার করবে। আপনি আপনার পছন্দমত মাইক্রো বা স্ট্যান্ডার্ড আলট্রা লো অ্যাকাউন্ট খুলে নিন।
      এছাড়াও আপনি ফান্ড ট্রান্সফার করতে না চাইলে নতুন একটি অ্যাকাউন্ট খুলে নিতে পারেন এবং আলাদাভাবে তাতে ট্রেড করতে পারেন। আরেকটি ভালো ব্যাপার হল XM Ultra Low অ্যাকাউন্টটি ডেমোতেও মাইক্রো এবং স্ট্যান্ডার্ড মুডে ব্যবহার করা যায়। তাই স্প্রেড চেক করতে চাইলে বা ডেমো ট্রেড করতে চাইলে এখান থেকে একটি ডেমো অ্যাকাউন্ট খুলে নিতে পারেন।
      ইউরোপিয়ান XM ব্রোকারটি বিশ্বব্যাপী সেরা ট্রেডিং সার্ভিস, দ্রুত ট্রেড এক্সিকিউশন, সেরা কাস্টমার সেবা প্রদান এবং সামাজিক দায়বদ্ধতামূলক কর্মকাণ্ডের জন্য ট্রেডারদের পছন্দের তালিকায় শীর্ষে। বাংলা ভাষায়ও ব্রোকারটি সেরা কাস্টমার পরিষেবা প্রদানের জন্য জনপ্রিয়। নতুন এই Ultra Low অ্যাকাউন্ট নিয়ে আসায় XM ব্রোকারটি আরও জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে।
    • By Faisomelo
      XM Ultra Low অ্যাকাউন্ট - https://www.xm.com/bn/account-types

    • By Faisomelo
      এক্সএম এ এখন থেকে একই পেইজ থেকে লাইভ চ্যাট করা যাবে, এর জন্য নতুন কোন উইন্ডো ওপেন হবে না।
      সেইসাথে অফলাইন মেসেজও আর সহজ করা হয়েছে।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×