Jump to content
Sign in to follow this  
মোহাম্মদ লিটন

ডলার ক্রয়-বিক্রয় কেন করি

Recommended Posts

আমি মূলত Freelancing করি, ২০০৯ সালে প্রথম ফরেস্ক এর সম্পর্কে জানি, এবং এরপর ২০১১ সালে ফরেস্ক শুরু করি, তার পর থেকে আস্তে আস্তে ফরেস্ক এর দিকে ঝুকে পড়ি। প্রথম দিকে প্রচুর পরিমানে লাভ করি তেমনি লস ও করতাম। যখন লস করতে থাকলাম তখন নিজেকে আর ঠিক রাখতে পারি নাই। পাগলের মত দিন-রাত ফরেস্ক নিয়ে পড়ে থাকি। Freelancing থেকে যায় আয় করতাম তাই ফরেস্ক এ ডিপোজিট করতে লাগলাম।

 

এতে করে আস্তে আস্তে Freelancing থেকে মন উঠে যায় এবং ফরেস্ক এ পুরোপুরি সময় দিতে থাকি। পরবর্তীতে এমন এক অবস্তা হয় যে সংসার চালানো কষ্ট হয়ে যায় এবং ধীরে ধীরে পারিবারিক সমস্যা প্রকট আকার ধারণ করতে থাকে। শেষে এমন অবস্তা হয় যে, বাধ্য হয়ে নিজ বাড়ী ছেড়ে টিনশেডের বাসায় মাত্র ৪,০০০ টাকায় ভাড়া থাকতে হয়। এই ৪,০০০ ভাড়া + সংসার খরচ যোগাড় করা যেন প্রায় অসম্ভব হয়ে পড়ে। তাই বাধ্য হয়ে ফরেস্ক ছাড়ার মনস্থির করি এবং আবার Freelancing শুরু করি।

 

দীর্ঘ ১ মাস কাজ করার পর $150 এর মত Income করি, তার পর তা সেল করার জন্য bdPips.com এ বিজ্ঞপতি দেই এরপর needmoney কাছে তা বিক্রয় করার জন্য তাকে আগে $150 দেই কিন্তু Needmoney আমার সাথে প্রতারণা করে। এরপর তাকে নিয়ে একটা পোস্ট ও দেই bdpips.com যেতে তার সাথে আর কেউ লেনদেন না করে। সেই টপিক হচ্ছে needmoney@ প্রকৃত আর্থই একজন বাটপার (প্রমাণ সহকারে জানুন)

 

সে এমন একটা সময় আমার সাথে প্রতারণা করে যখন আমার চারদিকে অন্ধকার আর অন্ধকার। আসলে তখন আমি কি অবস্তায় ছিলাম কাউকে বুঝাতে পারব না। তখন থেকে মনে মনে একটা প্রতিজ্ঞা করি একদিন আমি ডলার ক্রয়-বিক্রয় করব। এই ডলার ক্রয়-বিক্রয় লাভের জন্য না, মূলত মানুষকে সেবা দেয়ার জন্য। অন্তত আমার মাধ্যমে যাতে একটি লোক ও প্রতারিত না হয়।

  • Love 5

Share this post


Link to post
Share on other sites

সৎ থাকুন এবং সৎ থাকবেন ---- এটাই আমার আপনার কাছে অনুরোধ ।। শুধু তাই নয় , এটা সকলের কাছেই আমার অনুরোধ । নিজে সৎ থাকুন অপরকে সৎ থাকার পরামর্শ দিন ।। আল্লাহ আপনার মঙ্গল করুন ।।

এবার আসি আপনার পোস্টের ব্যাপারে----

আপনি সৎ এবং ভালো মানুষদের বিভিন্নভাবে পরীক্ষায় ফালান এবং তিনি দেখেন যে, তার বান্দা তার থেকে দূরে সরে যায় কিনা ।। আল্লাহ বিভিন্নভাবে পরীক্ষা করেন ।। হয়তোবা আল্লাহ আপনার সম্পদ কেড়ে নিয়ে দেখতে চেয়েছে যে আপনি আপনার আদর্শ থেকে বিচ্যুত হন কিনা ?? আর একটা কথা মনে রাখবেন -- আল্লাহ প্রত্যেক সৎ এবং ঈমানদার ব্যাক্তিদের বিপদে ফেলবেন পরীক্ষা করার জন্য এবং অতঃপর তিনিই আপনাকে বিপদ থেকে উদ্ধার করবেন ।।

আমি হাদীস কালাম সম্পর্কে খুব বেশি জানিনা , যেটুকু জানি নিজের ভাষায় লিখলাম । মহান আল্লাহ আমাকে ক্ষমা করুন এবং আপনারাও আমাকে ক্ষমা করে দিবেন ...

  • Love 2

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×