Jump to content
Sign in to follow this  
RockyFX

নিউজ কিভাবে ৯০%+ একুরিসি ফোরকাস্ট করা যায় ?? EXCLUSIVE

Recommended Posts

আমি অনেক আর্টিকেল এবং আমার নানা বই এবং ব্লগ এ লিখেছি, আপনি যদি ভালোমত চার্ট পড়তে পারেন তাহলে নিউজ কি আসবে তা আপনি নিউজ আসার আগেই বলে দিতে পারবেন। কিভাবে?

আজ পাউন্ড(GBP) এর একটি নিউজ ছিল- 

 

 

2BFytIm.png

 

 

কিন্তু অনেক গুণী মানি ট্রেডাররা বলছিল GBPUSD ১০০+ পিপ্স নিচে নামবে কারন ফোরকাস্ট করা হয়েছে প্রিভিয়াস থেকে অনেক কম, দেখে নিন 

 

 

w8tJaRK.png

 

কিন্তু আমি আগ থেকেই জেনে গেলাম যে পেয়ারটি উপরে মানে বাই এ যাবে, এখন চিন্তা করছেন কিভাবে বললাম? না আমি এখানে কাউকে ভুল প্রমানিত করতে আসি নি, আসছি কিভাবে আরও ভালমত ট্রেড বুঝা যায় তা সবাইকে জানাতে, যে মানুষটি ফোরকাস্ট করেছে তিনিও অনেক গুণী ট্রেডার আর বড় মানের ট্রেডার কিন্তু ফান্ডামেন্টাল ট্রেড করার সহজ উপায়টা হয়ত তারও জানা না থাকতে পারে, অথবা উনি ইকোনমিক ডাটার ভিত্তিতে বলেছেন। যাই হোক, এখন দেখার ব্যাপার হল কিভাবে জিনিসটা ট্রেস করা যায় এই ব্যাপারে।

 

এখন এইটি দেখুন -

 

 

MCogExc.png

 

 

দেখুন কিভাবে খুব সুন্দর একটি বুল্লিস সাপোর্ট আর দুটি পিন বার থেকে ৩ টা ৩০ এর নিউজ এর ইফেক্ট কিভাবে ধরা যায়। নিউজ বের হওয়ার প্রাই ৩০ মিনিট আগেই কনফ্লুএন্স ট্রেডিং করলে আপনি অনায়েশে ১ বাই ৩ রেশিও লাভ অলরেডি ক্যাশ করতে পারতেন।

এভাবে অনেক কিছুই আছে যা আমাদের বাংলাদেশি ট্রেডার ভাইরা বুঝে না, বা আর্টিকেল গুলো পড়ে না, বা একটু বুঝেই অনেক বুঝার দাবি করে, তাই একটা জিনিষ মনে রাখবেন শিখার কোন শেষ নেই, তাই যত পারেন শিখেন আর নিজের এবং অন্যদের ফরেক্স সঠিক ভাবে বুঝতে সাহায্য করেন।

আজ ইঞ্জিনিয়ার আকাশ এর কিছু কথায় কিছু সময় বের করে লিখতে বসলাম, কিছু ভুল যা প্রাই সবাই করে তা ধরিয়ে দিতে। কারন আমরা বাঙ্গালিরা যদি লস করি তবে আমাদের দেশেরই লস, কারন টাকা ত দেশ থেকে চলে যাচ্ছে, তাই ইনডিকেটর বা রোবট এর পিছনে না ঘুরে চলুন নতুন কিছু শিখার পিছেন সময় আর অর্থ ব্যায় করি।

কোন হেল্প লাগ্লে ইনবক্স করুন, আমি সময় বের করে আপনাদের সাহায্য করার চেস্টা করবো।

ধন্যবাদ।

এম এফ এক্স সেন্টার

  • Love 3

Share this post


Link to post
Share on other sites

অনেক দামি কথা বলেছেন।ধন্যবাদ।আরো অনেক experiment এর কথা গুলো শেয়ার করলে অনেক ভাল হয়।

  • Love 1

Share this post


Link to post
Share on other sites

apni to asol kotha kisui lekhen nai.. kivabe forecast korbo?

Bro forecast kivabe korben tai toh dekhiye dilam picture a ..

 

Ashol jinish jeta shobshomoy mathay rakhben news ke forecast korar agey ta holo :-

 

1. S/R Level gula kothai?

2. News ber howar ager H4 candle er complete formation ta ki?

3. Trend ki reverse korar possiblity dekha jacche kina ja apni bujhte parben Last H4 ar Arektu govire jete H1 er candle formation dekhe

4. Trend continuation howar patter dekhe.

 

Apnar ja dorkar ta holo shudu chart ar kichu na. Evabei prai 90%+ accuracy pete parben but mathay rakhben jeno stop loss ta S/R er upore vitti kore hoy nahoy volatility bere gele taratari stop out hoye jete paren.

Share this post


Link to post
Share on other sites

lots of thanks to u,@RockyFX. i read ur post,and today i applied it in gold.and ALLAHOR  ROHOMOTE i got posetive result. ALLAH  apner  mongol  koruk.

Most Welcome Bro. Evabe amar jonno ektu beshi kore doa korben jeno apnader aro help korte pari.

 

ALLAH apnader shobar profit er mukh dekhakh shobshomoy etai asha rakhi,

Share this post


Link to post
Share on other sites

ভালই একটা জিনিস শেখাগেল ভাইএর কাছে। এক কথায় দারুন..........................................

Share this post


Link to post
Share on other sites

Join the conversation

You can post now and register later. If you have an account, sign in now to post with your account.

Guest
Reply to this topic...

×   Pasted as rich text.   Paste as plain text instead

  Only 75 emoji are allowed.

×   Your link has been automatically embedded.   Display as a link instead

×   Your previous content has been restored.   Clear editor

×   You cannot paste images directly. Upload or insert images from URL.

Loading...
Sign in to follow this  

  • Similar Content

    • By RockyFX
      বেশিরভাগ ফরেক্স ট্রেডাররা সবসময় চেস্টা করে অনেক প্রফিট করতে। চাইবে নাও বা কেন? এই মার্কেটে সম্ভাবনার তো অভাব নেই। কিন্তু অনেক জায়গায় ফোকাস করতে গিয়ে যা হয় তা হল ভালমতো কোন একটা সেক্টরকে তেমন গুরুত্ব না দেয়া। আর এই জিনিষ অনেক ক্ষতিকর যেকোনো ট্রেডার লস এর পাল্লা ভারী করতে এই টেকনিক ই যথেষ্ট। তাই সবসময় আমাদের চেস্টা করতে হবে হাতে গনা কয়েকটি পেয়ার নিয়ে সবসময় কাজ করা। তাতে আপনার ওই পেয়ারের ব্যাপারে একটা ধারনা সবসময় থাকবে। ওই পেয়ারের বিভিন্ন লেভেল আর মুভমেন্ট সম্পর্কে আপনার ধারণা থাকবে যা কিন্তু মটেও চারটি খানি কথা না।
       
      ফরেক্স মার্কেট অনেক বিশাল আর এতে প্রাই ২৫০+ পেয়ার আছে। এমনও দেখা যায়, এক্সটিক এক পেয়ারে প্রায় ২০০-৩০০ পিপ্স মুভমেন্ট হয় একদিনে, কিন্তু আমরা যে পেয়ার নিয়ে কাজ করছি তাতে পুরো দিন মিলে ৫০ পিপ্স মুভমেন্ট হয়েছে। তাই বলে কি আমরা ২৫০ টি পেয়ার ই ঘেটে দেখব? না, আপনি আপনার পছন্দের কিছু পেয়ার বাছাই করুন তারপর তার উপর এনালাইসিস চালিয়ে যান। একটি ট্রেডারস হেন্ডবুক রাখুন সাথে। তাতে নোট রাখুন কখন কোন পেয়ারের কি অবস্থা, মার্কেট ভিউ কেমন, নেক্সট টার্গেট কেমন, রিভারসাল এরিয়া কথাই ইত্যাদি।
       
      আমাদের লাইফে যেমন সবকিছু করা সম্ভব না তেমন ফরেক্স মার্কেটেও সব কিছু নিয়ে কাজ করা সম্ভব না, যদি করেন তবে লসের সম্মুখীন হবেন এবং তা অবধারিত। চিন্তা করে দেখুন, আপনি আজ যদি অফিসে না যেতেন তবে বাসায় আরও কিছুক্ষন ঘুমাতে পারতেন। তাই এখানে আপনি ঘুম বাদ দিয়ে অফিসে কাজ করতে গেলেন, কিন্তু অনেকে দেখবেন অফিসেই ঘুমায়। তারা ভালমত ঘুমাতেও পারে না আবার অফিসের কাজ ও করতে পারে না, উল্টো অনেক বিপদের সম্মুখীন হয়। আমরা মানুষ, আমরা মাল্টিটাস্কিং করতে পারি। কিন্তু সবসময় মাল্টিটাস্কিং মানায় না, তা যদি হত তা হল দেখা যেত মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে গাড়ি চালাচ্ছে।
       
      তাই ফরেক্স মার্কেট কিন্তু সস্থা কোন মার্কেট নয়। এতে লাগে ডেডিকেশন, উইল পাওয়ার, এবং অনেক অধ্যাবসায়। এখানে আপনি $১০০ নিয়ে এন্ট্রি করতে পারছেন বলে যে এই মার্কেট বা এই ব্যাবসাকে ব্যাবসা ভাববেন না তা কিন্তু না। যদি তা ভাবেন আপনার কেপিটাল খুব জলদি হারাবেন।
      কিছু টিপস -
       
       
      ১। সর্বচ্চ ৩ টি পেয়ার নিয়ে কাজ করুন।
      ২। ধারণা আনার চেস্টা করুন মার্কেট মুভমেন্টের ব্যাপারে।
      ৩। ১-২ টি ট্রেড ওপেন রাখুন, এর বেশি হলে অনেক সময় মেনেজ করতে কষ্ট হয়ে পড়ে।
      ৪। বড় পিপ্সের মুভমেন্ট হয়ে গেলে সেই পেয়ার পর্যবেক্ষণ করা ছাড়া ট্রেড দিবেন না।
      ৫। মানি ম্যানাজমেন্ট সমানভাবে ট্রেডে বিভক্ত করুন। অতিরিক্ত লট নিবেন না যা আপনার মানি ম্যানাজমেন্ট এর নিয়ম ভঙ্গ করে।
      ৬। ই সি এন এবং রেগুলেটেড ব্রোকার দ্বারা ট্রেড করুন।
      ৭। সুযোগ হারিয়ে গেলে আফসোস করে তারাহুরো করে ট্রেড নিবেন না, নিজেকে কন্ট্রোল করুন।
      ৮। সাপোর্ট রেসিস্টেন্স মেনে ট্রেড করুন।

    • By RockyFX
      বাংলায় THE BEGINNERS GUIDE by MFX (EXCLUSIVE) * অভিজ্ঞরাও নতুন কিছু দেখবেন বলে আশা করি।
      কিছু ট্রেডারদের রিকোয়েস্টে বাংলায় ট্রান্সলেট করে আবার লিখলাম। আশা করি সবাই আসল ব্যাপারটা বুঝতে পারবেন এখন।  -------- মোঃ- রকিবুল হাসান, ফাউন্ডার এবং চিফ এনালিস্ট, এম এফ এক্স সেন্টার।

      ফরেক্স দুনিয়ায় আপনাদের স্বাগতম। এখনি এই দুনিয়া থেকে বের হয়ে যান যদি ইনভেস্ট মানি টা আপনার একমাত্র সম্বল হয়। এই দুনিয়া সবার জন্য না। এই দুনিয়ায় টিকে থাকতে হলে লাগবে সাহস, প্রতিজ্ঞা আর স্টেস নেওয়ার মত মানসিকতা। আপনি এতে আপনার সব ইনভেস্টও হারাতে পারেন তাই বুঝে শুনে সিদ্ধান্ত নেওয়ার অনুরধ রইল। যদি ঠিকমত নিয়ম কানুন মেনে চলেন তাহলে আসতে পারেন এই ভুবনে যেখানে প্রতি মুহূর্তে থাকবে চ্যালেঞ্জ আর প্রফিট। আপনি প্রস্তুত?
       
      ফরেক্স কি? এ বিষয়ে অনেকেই জানে। ফরেক্স মানে হল ঃ- ফরেন কারেন্সি একচেঞ্জ। এই ব্যাবসা সম্পর্কে বিস্তারিত জানতে গুগল দেখতে পারেন। আমরা ফরেক্স মানে কি এই ব্যাপারে জোর না দিয়ে ফরেক্স কেন করা হয় আর এতে প্রফিট লস এর ব্যাপারটা নিয়ে আলোচনা করলে  ভালো হয় তাতে আমার কষ্ট আর আপনাদের মূল্যবান সময়টুকু বেচে যাবে।

      আমরা ফরেক্স করি টাকা আয় করার জন্য। টাকা আয় না করলে এই ব্যাবসা ধরে কেউ এতদিন বসে থাকত না। আর ফরেক্স এ টাকা কামাতেই মানুষ ঢুকে।

      আমাকে প্রাই ১০০ জনেরও অধিক মানুষ জিজ্ঞেসা করেছে ফরেক্স এ প্রফিট এর চেয়ে লস বেশি হয় কেন?
      এর আসলে কিছু কারন আছে যা আমি মনে করি খুব গুরুত্বপূর্ণ ঃ-

      ১। এটি টাকা বানানোর মেশিন না। অনেকের থেকে শুনেছি, একজন ব্রোকার এর হাই রেঙ্ক এর মানুষ থেকেও যে এটি টাকা বানানোর মেশিন। আসলে এটি একটি ব্যাবসা। ব্যাবসা হিসেবে দেখুন। অনেক ভালো করতে পারবেন। আপনি যদি মনে করেন ১০০ ডলার দিয়ে ৫০০ ডলার ২-৩ মাসে বানাতে পারবেন তবে আপনার চিন্তা ভুল। এটিকে একটি ব্যাবসার মত মনে করতে হবে, যা আসলেই আমাদের মনে করা উচিৎ। কারন এটি আন্তর্জাতিক মানের ব্যাবসা তাই এতে হেলাফেলা করলে সীমাহিন লস এর মুখে পড়তে বেশি সময় লাগবে না। হা এটি থেকে অনেক টাকা বানানো যায় কিন্তু সুযোগ লাগবে আর এই মার্কেট এ সুযোগ বুঝে কাজ করার জন্য দরকার দক্ষতা আর জ্ঞ্যান।

      ২। প্রতিদিন ট্রেড করা থেকে বিরত থাকুন। আপনি ফরেক্স করেন বা একাউন্টে ডলার আছে বলে যে প্রতিদিন্ন আপনাকে ট্রেড করতে হবে এমনটি নয়। অনেকে মনে করে মার্কেট যেমনই থাকুক সে প্রফিট করতে পারবে কিন্তু এটি ঠিক না। অভারট্রেড করা একাউন্টের জন্য ক্ষতিকর। অনেকে লস করে কারন তারা যখন ট্রেড করার উদ্দেশ্যে বসে তখন তারা ট্রেড করবেই। আগে এটি ত দেখুন য মার্কেট আপনাকে ট্রেড করতে বলছে নাকি? আপনার কন্ডিশন না মিললে কেন ট্রেড করবেন? যেমনটি আমরা প্রাই দেখি "চোখে ঘুম নিয়ে গারি চালাবেন না" ঠিক তেমনি "মনে জিদ নিয়ে ট্রেড করবেন না" ফলে যা হবে আমও যাবে ছালাও যাবে। তাই যখনই দেখবেন ট্রেড এর কন্ডিশন মিলছে না তখন ট্রেড করা থেকে বিরত থাকুন, এতে আপনারই লাভ হবে কারন পকেটে টাকা থাকলে পরে অনেক সুযোগ আসলে কাজে লাগাতে পারবেন নাহয় পরে যদি টাকাই না থাকে তবে ট্রেড করবেন কি দিয়ে?

      ৩। ইনডিকেটর আর রোবট এর চমকে প্রভাবিত হবেন না। ফরেক্স মার্কেট এর মার্কেটিয়াররা অনেক দক্ষ। খুব সুন্দর ভাবে উপস্থাপন করবে এক অকার্যকর জিনিস। অনেকেই প্রতারিত হচ্ছেন। আর না। ইনডিকেটর এর মধ্যে ইউস করলেও মুভিং এভারেজ আর এম এ সি ডি ইউস করতে পারেন।  আসলে আপনি যদি মার্কেট এর মুভমেন্ট বুঝে সেগমেন্ট পসিশন ভাগ করে নিতে পারেন তবে আর কোন কিছুই লাগবে না। নানা রকম স্ট্রাটেজি এর পিছনে না ঘুরে ২-৩ টা ভালো স্ট্রাটেজি শিখুন। আর তা বার বার অনুশীলন করুন যাতে ভালো মত কন্ডিশন মেলাতে পারেন। বালতি হক আর যাই হক পিপ্স পাওয়ার মত স্ট্রাটেজি পাইলেই হল কিন্তু তাও ভালো করে স্টাটেজিটি মাথায় ঢুকাতে ভুলবেন না।
      ৪। অর্থনীতিবিদ হওয়ার চেস্টা না করাই ভালো। আমরা প্রাই ৯০% ট্রেডাররা ইকোনমিক্স বেকগ্রাউন্ডের না। অনেকে অনেক কিছু লিখতে দেখি, যেমন আজকে নিউজ ভালো আসবে কারন এইটা বা ওইটা হওয়ার চান্স আছে। একটা দেশ এর অর্থনীতি নিয়ে কাজ করেতেই বড় সচিবদেরই ১২ টা বাজতেসে আর আমাদের কয়েকজন ভাই দাবি করে নিউজ বা ফান্ডামেন্টাল এনালাইসিস এর ব্যাপারে। যাই হোক, আসল সিক্রেট হলো যা ৯৯% ট্রেডাররা জানেন না। তা হল চার্ট দেখেই নিউজ প্রিডিক্ট করা যায়। যেমন ঃ- ধরুন ১ ঘন্টা পর GBPUSD এর CPI নিউজ আউট হবে। কিন্তু এক ঘন্টা আগ থেকে অনেক ভালো মানের প্রিডিকশন করা যাবে শুধু চার্ট দেখেই। আপনি যা করবেন তা হল প্রথমে ৪ ঘন্টার চার্ট দেখবেন আর তার ফরমেশন আর ট্রেড দেখবেন, সাথে দেখবেন ১ দিনের চার্ট দেখবেন গতকালের ক্যান্ডল ফরম্যাট আর দেখবেন আজকের ক্যান্ডল কি অবস্থায় আছে। দেখবেন দৈনিক চার্ট এর সাপোর্ট আর রেসিস্টেন্স লেভেল গুলো কোথায় আছে বা কারেন্ট প্রাইস থেকে কত দুরত্তে আছে। যদি কোন রিভারসাল বা কন্টিনিউয়েশন হয় তবে এই এনালাইসিস এর মাধ্যমে জানা যাবে খুব সহজে। পিন বার বা এঙ্গালফিং পেটারন অথবা যদি ইন্সাইড বার প্যাটার্ন এর আওতায় পরে তবে এনালাইসিসটির প্রিডিকশন % বেরে যায়। ফরেক্সে ১০০% বলে কিছু নেই। অনেক এনালাইসিস করেও অনেক সময় লস হয় আর তা আপনাকে মেনে নিতেই হবে কিন্তু ৯০%+ একুরিসি একটা অনেক বড় ফ্যাক্ট। তাই অযথা নানা নিউজ পড়ে মাথা ভার না করে, চার্ট এ নজর রাখুন। কিন্তু হ্যাঁ যদি ইকোনমিক ইভেন্ট গুলোর ব্যাপারে জানা থাকে তবে খুব ধ্রুত মুভমেন্ট ট্রেস করতে পারবেন আর খুব অল্প সময়ে মার্কেট ভলাটিলিটির সুযোগ নিতে পারবেন কারন ইভেন্ট এ মার্কেট খুব ভালই মুভমেন্ট করে কিন্তু দেখেবেন যতই লাফালাফি করুক না কেন চার্ট প্যাটার্ন মেনে বা ট্রেন্ড মেনে আবার চলা শুরু করবে। তাই ভালো জায়গায়  স্টপ লস যদি দিতে না পারেন তাহলে যতই ট্রেড করেন, লস বেশি করবেন। মার্কেট এর লেভেল বোঝার চেস্টা করুন, আর পিছনে তাকাতে হবে না কোনদিন।
      আসলে কি দরকার?
      টাকা, ধৈর্য, আর ট্রেড করার বা মার্কেট কে দেখার সঠিক নিয়ম। আপনি যদি মার্কেট কে বুঝতে পারেন বা পড়তে পারেন তবে আপনার প্রিডিকশন ৯০%+ হতে বেশিদিন লাগবে না। অনেকে যারা ১-২ বছর ধরে ট্রেড করে আসছে তারাও হয়ত এই ব্যাপারে জানে না বা ব্যাপারটাকে ভালোমতো বুঝে উটতে পারে না। ফরেক্স এ অনেক শ্রম আর মনের জোর লাগে, আমার মতে যদি মনের জোর না থাকে তবে কিছুই সম্ভব না। তাই আগে ভালোমতো ফরেক্স শিখুন, প্র্যাকটিস করুন কম এমাউন্ট বা সেন্ট একাউন্ট এ রিয়াল টাকা দিয়ে, যতই ডেমো করেন আসল ট্রেড মেন্টালিটি বুঝতে পারবেন না, তাই কম হলেও তা দিয়ে মানি ম্যানাজমেন্ট মেনে নিজেকে নিয়মতান্ত্রিক ভাবে ট্রেড করতে শিখুন। আর কোন জিজ্ঞাসায় আমাকে ইনবক্স করতে পারেন। যতটুকু পারা যায় আমি সাহায্য করার চেস্টা করব।  
       
×
×
  • Create New...