Jump to content
Sign in to follow this  
Vhorer Shisir

কিছু না মানা সত্য কথা

Recommended Posts

আমাদের অভ্যাসসমূহঃ

**আমরা রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় কোন ফকিরের সাথে পা লাগলে সরি বলা দূরে থাক তাকে হাত দিয়ে ধরে সালামও করি না, বরং উল্টা ঝাড়ি দিই মিয়া পা ঠিক করে রাখতে পারেন না? আর বড় কোন হ্যান্ডসাম ব্যক্তির সাথে পা লাগলে আমরা সরি বলতে বলতে হয়রান হয়ে যায়।ওর ব্লাজার ছুয়ে সালাম করা তো দূরে থাক।

** আমাদের এমন অভ্যাস যে, আমরা আমাদের পরিবারের কোন অনুষ্ঠান করতে গেলে আত্মীয়-স্বজনকে দাওয়াত দিয়ে খাওয়াতে গেলে জনপ্রতি আনুমানিক ১০০০-২০০০টাকা খরচ করি। শুধু ফরমালিটি। কিন্তু একটা গরীবকে খাওয়াতে গেলে ১০০টাকার বেশি খাওয়াতে পারি না(এইটা অনেক বেশি করে ফেলি)। আর অনেকে খাবার আধা আধা খেয়ে নষ্টগুলো গরীবকে দিয়ে দেই। শুকনা মহত্ব দেখায়!!!

**আমরা রেস্টুরেন্টের মধ্যে খেতে বসলে অনেক কিছু খায়। বিল আসে ৫০০০/১০০০০/২০০০০টাকা। আর খেয়ে আসার সময় হোটেল বয়দের জন্য ১০০/২০০/১০০০টাকাও বকশিশ দিয়ে দিই। কারণ সম্মান(প্রাসটিস) বলে কথা।

** হাই স্পীডের আনলিমিটেড নেট কিনে দেখা যায় আমরা প্রতিমাসে ৩০০০-৫০০০টাকা খরচ করি শুধুমাত্র মুভি ডাউনলোড করার জন্য। কিন্তু কোন কাজের বা সাহায্যের কথা বললে আমরা ১০০-২০০টাকা দিতে পারি না। অনেক অযুহাত দেখায়।

** কারো কোন সমস্যা হলে বা রোগ হলে আগে দেখি সে আমাদের এলাকার কিনা, গ্রামের কিনা, থানার কিনা, এরপর আসে জেলার দিকে। আর যখন নিজের কাছের কারো কিছু হয় তখন সাহায্যের জন্য আমরা দৌড়ে যায় এলাকা, গ্রাম, থানা বাদ দিয়ে আগে জেলার মধ্যে। কারণ কি জানেন, মনুষ্যত্বহীনতা!!! আসলে আমরা নিজের বেলায় কোন ফতোয়া দেখি না, কিন্তু পরের বেলায় হলে আমরা ফালতু ফতোয়াও খুজে নিই।

আসলে আমরা দুনিয়ায় আসছি পরীক্ষা দেওয়ার জন্য। পরীক্ষায় অনেকে নকল করে পাশ করবে, অনেকে না পড়েও ৩৩% মার্ক নিয়ে পাশ করবে, আবার অনেকে পড়েও ফেল করবে। কারণ গোড়ায় গলদ ছিল বলে। আসল কথা হল, আপনি কি ভেবেছেন(?) আপনার কাছে পাশ করার মত কোন কোয়ালিটি আছে কিনা। যদি না থাকে পাশ করার পাথেয় সংগ্রহ করুন। মানুষের দুঃখে যে কান্দে সে নাকি দুনিয়া ও আখেরাতে সুখ পায়। আপনি যদি মানুষের দুঃখ দেখেও সাধ্যমত চেষ্টা না করে মুখ ফিরিয়ে নেন তাহলে সেসব দুঃখ আপনার জীবনে অভিশাপ হয়ে দাঁড়াবে।

আমাদের একজন ট্রেডারের বিমল মজুমদার।তার মেয়ে ক্যান্সার রোগে আক্রান্ত। বিমলের জায়গাই আপনার বা আমার নামও হতে পারত। তার মানে আল্লাহতায়ালা আপনাকে রোগ দেননি কিন্তু পরীক্ষায় ফেলেছেন। এখন আপনিই ভেবে দেখুন পরীক্ষায় পাশ করা লাগবে কিনা। বিধাতার পরীক্ষায় পাশ করার জন্য লাখ লাখ টাকা দেওয়া লাগবে না। তবে সাধ্যমত চেষ্টা করতে হবে। আমরা কি পারি না ফালতু খরচগুলো না করে ঐটাকাগুলো কাজে লাগাতে? এই গ্রুপে মেম্বার সংখ্যা ২০০০এর উপরে। আমরা সবাই প্রমাকে ২ডলার করে দিলে ৪০০০ডলার হয়। আর ৫ডলার করে দিলে ১০০০০ডলার হয়। কত টাকায় না আমরা খরচ করি। একটু ধ্যান দিলে আমাদের সামান্য টাকা দিয়ে একটা জীবন বাচতে পারে। আজকে আপনি এগিয়ে আসলে কালকে আপনার জন্য সবাই এগিয়ে যাবে। কোন সন্ধিহান নাই।

—আমাদের কি দুই ডলার দেওয়ারও সামর্থ্য নাই?

—আমরা কি সম্মিলিতভাবে পারি না একটা জীবন বাচাতে?

—হোটেল বয়কে ২০০টাকা না দিয়ে ঐটাকা প্রমার পিছনে দিতে পারি না?

—আমরা কি পারি না আনলিমিটেড নেট’এর টাকা বাচিয়ে কিছু সাহায্য করতে?

—আমরা কি বেনসনের টাকা বাচিয়ে হলেও প্রমাকে সাহয্য করতে পারি না?

 

হ্যা পারি, তবে আমাদের দরকার মনুষ্যত্ববোধ। আপনার আমার মনুষ্যত্ববোধ এখন না জাগলে কবে জাগবে? আমাদের সামনের দিনগুলি তো কঠিন থেকে কঠিনতর হচ্ছে। এখন না জাগলে কবে জাগবেন?

 

‘এখনি সময় কিছু করার’

 

প্রমার জন্য এগিয়ে আসুনঃ

DBBL Account: Name: BIMOL CHANDRA MOJUMDER

Account No: 1291010080510 GEC Moor Branch, Chittagong.

 

Brac account:

Name: Bimol Chandra Mojumder account number: 1102202789740001

 

Neteller Account: Name: Bimol Chandra Mojumder

Email: bimolchandramojumder@gmail.com

Account ID: 451324511429

 

Skrill Account:

Name: Bimol Chandra Mojumder Email: bimol78@gmail.com

 

Bkash Account: 01740994232

  • Love 2

Share this post


Link to post
Share on other sites

যেভাবে হোক, সবাইকে এগিয়ে আসা দরকার।

আমরা একট্রেডে ১০০-২০০ডলার লস করি না?
সামান্য কিছু টাকা প্রমাকে দিলে সমস্যা কি?

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now
Sign in to follow this  

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×