Jump to content
Sign in to follow this  
তানভীর™

XM এ অ্যাকাউন্ট ভেরিফিকেশন পদ্ধতি

Recommended Posts

ভেরিফিকেশন কি?

XM এ ট্রেড করতে হলে, আপনি অ্যাকাউন্ট ওপেন করার সময় যেসব তথ্য প্রদান করে রেজিস্ট্রেশন করেছেন, সেগুলোর সত্যতা প্রমান করার জন্য আপনার কিছু ডকুমেন্টস প্রদান করতে হবে। এই প্রক্রিয়াকে ভেরিফিকেশন বলা হয়।

আমি কি ভেরিফাই ছাড়া ট্রেড করতে পারবো?

XM এ নিয়মিত ট্রেড করতে হলে আপনাকে অবশ্যই ভেরিফাই করতে হবে। আপনার যদি ভেরিফিকেশনের জন্য সকল ডকুমেন্টস থেকে থাকে, তবে আপনি ভেরিফাই না করেও ডিপোজিট করে ট্রেডিং শুরু করতে পারেন। উইথড্র করার জন্য ভেরিফাই অত্যাবশ্যক। তাই উইথড্রের জন্য অবশ্যই এর মধ্যে ভেরিফাই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে ডিপোজিট করার আগেই ভেরিফাই করে ফেলা উত্তম। আপনি যেই নামে ট্রেডিং অ্যাকাউন্ট ওপেন করেছেন, আপনার সব ডকুমেন্টস সেই নামেই হতে হবে।


ভেরিফাই করতে কি কি লাগবে?

ভেরিফিকেশনের জন্য আপনাকে ২ ধরনের ডকুমেন্টস প্রদান করতে হবে:

আইডেন্টিটি বা পরিচয় ভেরিফিকেশনঃ আইডেন্টিটি বা পরিচয় ভেরিফিকেশনের জন্য আপনাকে আপনার ন্যাশনাল আইডি কার্ড অথবা পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স স্ক্যান করে তা ইমেজ বা পিডিএফ ফরম্যাটে আপলোড করতে হবে। আপনার আইডির ২ পাশই স্ক্যান করতে হবে। সেই ক্ষেত্রে একটি ইমেজ ফাইলে বা পিডিএফ ফাইলে যুক্ত করে আপলোড করতে হবে। আইডেন্টিটি বা পরিচয়পত্রের ডকুমেন্টস থেকে মূলত আপনার নাম এবং জন্ম সাল মেলানো হয়।

অ্যাড্রেস বা ঠিকানা ভেরিফিকেশনঃ অ্যাড্রেস বা ঠিকানা ভেরিফিকেশনের জন্য আপনাকে এমন একটি ডকুমেন্টস প্রদান করতে হবে যা গত ৬ মাসের বেশি পুরনো নয়, এবং যেখানে আপনার নাম রয়েছে। গ্রহনযোগ্য ডকুমেন্টসগুলো হলঃ আপনার নামে ব্যাংক স্টেটমেন্ট, মোবাইল, ইন্টারনেট বিল, মোবাইল বিল, কারেন্ট বিল ইত্যাদি। আপনার ডকুমেন্টসটি স্ক্যান করে তা ইমেজ বা পিডিএফ ফরম্যাটে আপলোড করতে হবে। অ্যাড্রেস বা ঠিকানা ভেরিফিকেশনের ডকুমেন্টস থেকে মূলত রেজিস্ট্রেশনের সময় প্রদত্ত আপনার বাসার ঠিকানা মেলানো হয়। তাই আপনি যেই ডকুমেন্ট দিয়ে ভেরিফাই করতে চান, সেই ডকুমেন্টে প্রদত্ত ঠিকানাই রেজিস্ট্রেশনের সময় ব্যবহার করুন। 

কিভাবে ভেরিফাই করবো?

আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য my.xm.com এ লগিন করুন। লগিন করার পর ডান পাশে সাইডবারে Account Verification বক্স থেকে Upload এ ক্লিক করুন।

bdpips_1384358422__verify_upload.png

পরবর্তী পেইজে আপনার আইডেন্টিটি এবং অ্যাড্রেস ডকুমেন্টসগুলো Browse ক্লিক করে নির্বাচন করুন। এরপর Upload Your Documents এ ক্লিক করলেই ডকুমেন্টসগুলো আপলোড হয়ে যাবে।
এছাড়া আপনি ই-মেইলের মাধ্যমেও ভেরিফিকেশনের জন্য ডকুমেন্টস জমা দিতে পারবেন। আপনার ই-মেইল থেকে [email protected] এ একটি মেইলে আপনার ডকুমেন্টসগুলো যুক্ত (attach) করে মেইলের সাবজেক্ট Request for verification – (আপনার XM অ্যাকাউন্ট নাম্বার) এবং মেইলের বডিতে লিখবেনঃ I want to verify my XM account. I have attached all my documents with this mail. Please check and verify my account. My trading account number is: - (আপনার XM অ্যাকাউন্ট নাম্বার) তারপর সেন্ড করে দিলেই আপনার সব ডকুমেন্টস সঠিক থাকলে ব্যাকঅফিস আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করে নিবে।


ভেরিফাই করতে কত সময় লাগবে?

আপনি ডকুমেন্টস জমা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই সাধারনত আপনার XM অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে যাবে। শনিবার এবং রবিবার মার্কেট হলিডের কারণে ব্যাকঅফিস বন্ধ থাকে। তাই এ সময়ের মধ্যে কেউ ডকুমেন্টস জমা দিলে তা সোমবার মার্কেট ওপেন হবার পর ভেরিফাইয়ের জন্য যাচাই করা হবে। যদি ২৪ ঘণ্টার মধ্যে আপনার অ্যাকাউন্ট ভেরিফাই না হয় তবে XM এর বাংলাদেশ প্রতিনিধির সাথে ফোনে বা [email protected] এ ই-মেইল করে যোগাযোগ করতে পারেন।

কিভাবে বুঝবো আমার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে গেছে?

আপনি ভেরিফিকেশনের জন্য ডকুমেন্টস জমা দিলে ২৪ ঘন্টার মধ্যেই সাধারনত আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে যাবে। আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হলে, কিংবা না হলেও আপনাকে ইমেইল করে জানানো হবে। যদি ভেরিফাই না হয়, তবে না হওয়ার কারন এবং কি নতুন ডকুমেন্টস সাবমিট করতে হবে তা জানতে পারবেন। এছাড়া আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হলে গেলে my.xm.com এ লগিন করলে ডান পাশের সাইডবারে Your Account is Validated লেখা দেখতে পারবেন নিচের ছবির মত।

bdpips_1384358926__verify_done.png

আমার ভেরিফিকেশন ডকুমেন্টস নেই, কি করবো?

বাংলাদেশের অধিকাংশ কম বয়সী ট্রেডাররা যে সমস্যাটি মোকাবেলা করে তা হল অ্যাকাউন্ট ভেরিফাই করা। অনেকেই ১৮+ হওয়া সত্ত্বেও ন্যাশনাল আইডি কার্ড পায় না। তাই তারা ভেরিফাই করতে পারে না। তাদের জন্য সবচেয়ে ভাল সমাধান হল পাসপোর্ট করে নেয়া। ফরেক্স ব্রোকারে ভেরিফিকেশন সহ যেকোনো কাজেই পাসপোর্ট থাকলে আপনি সহজেই ভেরিফাই প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

  • Love 9

Share this post


Link to post
Share on other sites


ভাল একটা উদ্যোগ। তবে....... খুব বেশি ভাল। :)/> আর উইথড্র পদ্ধতিতে কিছুটা যে পরিবর্তন এনেছে তা একটু উল্লেক্ষ করলে আরেকটু সুন্দর হতো

Share this post


Link to post
Share on other sites

চার বছর আগেই ভেরিফাইড ট্রেডার।অহন আবার নতুন ব্রুকারে ভেরিফাই করাইয়া কি করুম? :rofl: :rofl:

:dancing: :dancing: :dancing: :dancing: :dancing:

Share this post


Link to post
Share on other sites

tanvir vai xm er account to utility bill chara verify hoy... oi post ter link ta aktu diben ami khuje pacche na....

Share this post


Link to post
Share on other sites

ভাই আমি bank statement পাঠাইছি কিন্তু তারা বলছে এটি সঠিক নয়। bank account আমার নামে আবার আমি statement দেখে সব কিছু লিখেছি । আমি বুঝতে পারছিনা সমস্যা টা কোখায় ।।।।।। যদি একটু সাহায্য করেন আনেক খুশি হব ।।।। প্লিস একটু help

Share this post


Link to post
Share on other sites
Sign in to follow this  

বিডিপিপস চ্যাট রুম

বিডিপিপস চ্যাট রুম

    চ্যাট করতে লগিন বা রেজিস্ট্রেশন করুন।
    ×
    ×
    • Create New...