Jump to content

Recommended Posts

রিপেইন্টিং ইন্ডিকেটর এলার্ট।

বিডিপিপ্সে এর আগেও সিমাফর নিয়ে পোষ্ট হয়েছে।

  • Love 1

Share this post


Link to post
Share on other sites
Guest
You are commenting as a guest. If you have an account, please sign in.
Reply to this topic...

×   Pasted as rich text.   Paste as plain text instead

  Only 75 emoticons maximum are allowed.

×   Your link has been automatically embedded.   Display as a link instead

×   Your previous content has been restored.   Clear editor

×   You cannot paste images directly. Upload or insert images from URL.

Loading...

  • Similar Content

    • By komolaroy
      Karo kache ei indicator thakle deben Please,  eta candle close hower kichukhon por signal dichhe je candle condike close hobe. Oviggo Trader vi jara onekdin dore trade korechhe tara janaben Please
      IQ_Option_Millionaire_Strategy_-_Part_8_Real_Account_&_SMBD-v3.mp4
    • By amzad
      Auto Support Resistance indicator


       
      এই Indicator দিয়ে আপনি H1,H4,Daily Chart এর Support এবং Resistance Line দেখতে পাবেন।
      DBPIPS এ আমার দেওয়া Post গুলো নিচে....
       
      auto-trend-line-channel-surfer
       
      auto-draws-trendlines-and-fibonaccis
       
      multi-trend-signal-indicator
       
      candle-stick-cheat-sheet
      Auto_Support_Resistance-indicator.rar
    • By লানজু
      ফরেক্সের শুরু থেকে লস করছি সামনেও করব। কারন লস সহজভাবে না মেনে নিতে পারলে প্রফিটের মুখ কখনোই দেখতে পারবেন না।

      ২০১০ সাল থেকে ট্রেড করার দীর্ঘ পথচলায় কত ট্রেডিং সিস্টেম যে উলটপালট করেছি তার কোন শেষ নেই। ট্রেডিং স্ট্রেটেজির আসলে শেষ নেই। তবে শুরু থেকে ট্রেন্ড এর পক্ষে ট্রেড করতাম এই সিস্টেমটার প্রতি একটা মতব্বত ছিল তাই যত সিস্টেম পেয়েছি যেগুলো ট্রেন্ডের বিপক্ষে যায় একটু বেশি রিস্ক সেগুলো এড়িয়ে চলতাম। তারপর দেখা যায় বিভিন্ন সময় ট্রেড এন্ট্রি নিতাম তারপর দেখা যেত এক্সিট পয়েন্ট নিয়ে ঝামেলায় পড়তাম। সুন্দর একটা এন্ট্রি যদি সঠিক সময়ে এক্সিট বা ক্লোজ না করতে পারেন তাহলে সে ট্রেডটি আর সফল সুন্দর থাকে না। অনেকগুলো ট্রেডিং সিস্টেম এর মধ্যে যেটি আমার সবথেকে বেশি পছন্দের সেটিই আজকে শেয়ার করব। নিয়মিত প্রফিট না করতে পারলেও এভারেজ প্রফিটে থাকতে পারবেন এই সিস্টেমটিতে।
       
       


      হয়ত অনেকে অনেক জল্পনা কল্পনা করে ফেলেছেন।
      যে আজকে পাইছি একখান সিস্টেম সব খায়ালবাম

      কিন্তু এই মার্কেটে খায়ালবাম কাইট্টায়ালবাম ইত্যাদি করতে গেলে নিজেই শহীদ হয়ে যাবেন। আর আমি এই সিস্টেমে প্রফিট করি বলে আপনিও পারবেন সেটা কিন্তু বলা যাবে না। কারন ওইযে কিছু সাইকোলজিক্যাল ব্যাপার আছে। আমি যেখানে চোখ বন্ধ করে ৫০-৭০ পিপস লস নিলেও গায়ে লাগে না সেখানে দেখা যাবে আপনি ২০ পিপস লস দেখলেই স্টপস উঠিয়ে দিয়ে বড় ধরনের বাশ খাবেন। আবার দেখা যাবে ৫-১০ পিপস প্রফিটে ট্রেড ক্লোজ করে দিবেন যেখানে আমি হয়ত টার্গেট করেছি ৮০-১০০ পিপস। এটাই হলো মূলকথা। ট্রেডিং সিস্টেম সব সময় সহজ রাখার চেষ্টা করবেন। তাহলে দেখবেন প্রেসার আসবে কম। আর একটা কথা কথা লট ঠিকঠাক মত নিবেন। সেটা কিভাবে? এমন লট সাইজ দিবেন যাতে করে ট্রেড অপেন করে মুভি / ঘুমিয়ে যেতে পারবেন শান্তিতে। আশা করি বুঝতে পারছেন।

      ট্রেডিং সিস্টেমটি ছোট টাইমফ্রেম উপযোগী। তবে এটি বড় টাইমফ্রেমেও ব্যবহার করতে পারেন।

      প্রথমে নিচের ইন্ডিকেটর গুলো ডাউনলোড করে আপনার MT4 এ সেটআপ করে নিন। পাশাপাশি টেমপ্লেট দেয়া আছে সেগুলোও এপ্লাই করে নিন। একটা টেমপ্লেট আছে ১মিনিট চার্টের জন্য আরেকটা রয়েছে ৩০মিনিট চার্টের জন্য।

      http://tinyurl.com/hhjgqnt
       
      Trading Tools.zip

      আশা করছি সবাই সফলভাবে ইন্ডিকেটর আর টেম্পলেটটি ইন্সস্টল করতে পেরেছেন। এখন নিচের চিত্রগুলো লক্ষ্য করুন:
       

       

       

       
       
      এখন লক্ষ্য করুন। আমাদের কয়েকটি ধাপ অনুসরন করে এন্ট্রি নিতে হবে।

      যখন মার্কেট পিভট পয়েন্টের উপরে:
      ধাপ ১ : Two Band ইন্ডিকেটরের লোয়ার ব্যান্ড টাচ করে যখন হাইকেন এশি নীল হবে তখন বাই এন্ট্রি নিবেন। প্রথম নীল হাইকেনে না নিয়ে দ্বিতীয় হাইকেন এশিতে এন্ট্রি নিবেন।
      ধাপ ২ : এক্সিট করবেন যখন হায়ার ব্যান্ড টাচ করে হাইকেন এশি লাল হবে তখন। এক্ষেত্রেও প্রথম লাল হাইকেনে না নিয়ে দ্বিতীয় হাইকেন এশিতে এক্সিট করবেন।

      যখন মার্কেট পিভট পয়েন্টের নীচে:
      ধাপ ১ : Two Band ইন্ডিকেটরের হায়ার ব্যান্ড টাচ করে যখন হাইকেন এশি লাল হবে তখন সেল এন্ট্রি নিবেন। প্রথম লাল হাইকেনে না নিয়ে দ্বিতীয় হাইকেন এশিতে এন্ট্রি নিবেন।
      ধাপ ২ : এক্সিট করবেন যখন লোয়ার ব্যান্ড টাচ করে হাইকেন এশি নীল হবে তখন। এক্ষেত্রেও প্রথম নীল হাইকেনে না নিয়ে দ্বিতীয় হাইকেন এশিতে এক্সিট করবেন।

      চলুন আজকের চার্টে দেখা যাক। আমি মূলত GBPJPY পেয়ারে ট্রেড করি এই সিস্টেমে এবং সপ্তাহ শেষে এভারেজ প্রফিটে থাকা যায়। মাঝে মাঝে লস হলেও সেটা খুব বেশি না।

      ৩০ মিনিটের চার্টে দেখা যাচ্ছে আজ সারাদিন মার্কেট পিভট পয়েন্টের উপরে ছিল।

       
      তারমানে আমরা ১মিনিটের চার্টের শুধু বাই এন্ট্রিগুলো নেব আর সেল এন্ট্রি পেলে বাই এক্সিট করে বসে থাকব পরের বাই এন্ট্রির জন্য। চলুন দেখি কোথায় কোথায় ছিল আজকের এন্ট্রিগুলো:

       
      আরো কিছু এন্ট্রি:

       
      বুঝতে পারছেন কিছু.... আচ্ছা আরো দুটো এন্ট্রি দেখুন আর কখন এন্ট্রি ভেলিড না সেটাও দেখে নিন।

      সবগুলো এন্ট্রি ধরতে হবে এমন বলছি না।  আবার সবগুলো যখন যখন এন্ট্রি দেখিয়েছে ঠিক তখন এন্ট্রি নেওয়াও সমস্যা হতে পারে এজন্য Two Band এর এলার্ট অপশন True করে রাখতে পারেন। এতে করে পপআপ মেজেসের মাধ্যমে আপনি জানতে পারবেন ঠিক কখন লোয়ার অথবা আপার ব্যান্ড টাচ করেছে। নিচের চিত্রটি লক্ষ্য করুন:
      অনেক সময় নিয়ে নিলাম। সময়ের মূল্য অনেক। তাই বলব ইন্টারনেটে বেহুদা টাইম নস্ট না করে একটু চোখকান খোলা রেখে বিভিন্ন ওয়েবসাইটে ঘুরাঘুরি করুন। চারপাশে নানা করটেন্ট। আপনার গ্রীন পিপসময় ট্রেডিং লাইফ কামনায় বিদায়। আর একটা কথা লস মেনে নিতে শিখুন। একবার লস করা শিখে গেলে আর পেছনে ফিরে তাকাতে হবে না। লাভ হবেই হবে। শুধু মানি ম্যানেজমেন্ট টা ঠিক রেখে সামনে এগিয়ে যান।

      ধন্যবাদ।
    • By Rashedfx
      আসসালামুয়ালাইকুম,
      সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহ এর রহমতে সবাই কম বেশি ভাল আছেন। আজ আপনাদের আমি আমার GBPCAD ANALYSIS সেয়ার করলাম। এনালাইসিস টি ভিডিও আকারে করা আছে চার্ট সহ জেন সবাই চার্ট সহ এবং আমার কথা সুনে বুঝতে পারে আমার এনালাইসিস। ( এডমিন ভাই আবার ডিলেট করে দিএন না )
       
      চার্ট সেয়ার করলাম আপ্নারা আপনাদের কনফারমেসন পেলে আর আমার দেখান ডাইরেক্সন ঠিক মনে করলে এন্ট্রি নিবেন।
       
       
      বি দ্র ঃ কোন প্রকার লস এর দায় ভার আমার না
       
      https://www.youtube.com/watch?v=FtMWTPAhZjo
       
      ফেসবুকে আমাকে পেতে পারেন এখান থেকে ঃ ক্লিক করুন এখানে
       
        সবাই কে ধন্নবাদ, ভাল থাকবেন।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×