Jump to content
forexnews

শেষ হতে যাচ্ছে এ সপ্তাহের ট্রেডিং - প্রস্তুত হোন ডিসেম্বরের জন্য

Recommended Posts

এখনও ১.৩০ এর আশপাশেই মুভ করছে ইউরো/ইউএসডি ১.৩০ ভাঙ্গা গড়া নিয়ে যে নাটক হয়েছে গতকাল, অনেকদিন তা দেখেনি ফরেক্স বিশ্ব। সামান্য খারাপ "US Unemployment" রিপোর্ট ও অপ্রত্যাশিত ভালো "Pending Sales" রিপোর্টের পরেও ইউ খুজে পায়নি কোনো সুনির্দিষ্ট দিকপথ। তাই, আবার রেঞ্জ বাউন্ড ট্রেডিং এ ফিরে গিয়েছে পেয়ারটি। ডে ট্রেডাররা সমস্যায় পড়লেও দারুণভাবে স্কাল্পিং করে যাচ্ছেন স্কাল্পাররা মার্কেটের অল্প আপ ডাউন এর সুবিধা নিয়ে। বাড়ছে না কেনো ইউ? ইতিমধ্যেই ফেডের পক্ষ থেকে কয়েকবার পুনর্ব্যক্ত করা হয়েছে যে অন্তত ২০১৫ পর্যন্ত সুদের হার শূন্যের কাছাকাছি রাখা হবে। গ্রীস সমস্যারও আপাতত সমাধান হয়েছে, এটা নিশ্চিত যে গ্রীস প্রতিশ্রুত লোনের পরবর্তী কয়েক কিস্তি পেতে যাচ্ছে। ইউরোপ জায়ান্ট জার্মানি ও ফ্রান্সের অর্থনৈতিক সূচকগূলোও ভালো করছে। এগুলোর সবগুলোই ইউরোর জন্য ইতিবাচক। এরই ধারায় ১.৩০ ব্রেক করতে পারলেও ইউ পাচ্ছে না কাঙ্ক্ষিত ব্রেকআউট। যদিও, গুজব রয়েছে বড় বায়াররা চেষ্টা করছে ইচ্ছাকৃতভাবে মার্কেটকে নামিয়ে কমদামে ইউরো কিনতে। ইউরো ১.৩৫ এ যাচ্ছে বছরের শেষ নাগাদ, এমন সম্ভাবনাও ব্যক্ত করেছে বেশ কয়েকটি বড় অ্যানালিস্ট সংস্থা। তবে, এ গুজব কতটা সত্য তা সামনের দিনগুলোই বলে দিবে। আপাতত, আমাদের নজর রাখতে হবে ফিস্কাল ক্লিফের উপর, অন্যান্য গুরুত্বপূর্ণ ইকোনমিক নিউজের পাশাপাশি। আজকের দিনে কানাডা ব্যতীত অন্য কোনো দেশের গুরুত্বপূর্ণ ইকোনমিক নিউজ নেই। তাই, মার্কেটে টেকনিক্যাল আনালাইসিস ভালো কাজ করার কথা। মার্কেটে বড় ধরনের মুভমেন্ট না হওয়ার সম্ভাবনাই বেশি। প্রস্তুত হোন ডিসেম্বরের জন্য
bdpips_1354270668__december.jpg

ইতিহাস সাক্ষী, ফরেক্স ট্রেডারগন সবচেয়ে বেশি লসের সম্মুখীন হোন ডিসেম্বর মাসে, মুলত ক্রিসমাস এর আগে থেকে ডিসেম্বরের শেষ পর্যন্ত (২০-৩১ ডিসেম্বর)। .বার্ষিক হিসাব নিকাশ চুকিয়ে আনতে হয় বলে এই সময়ে অনেক প্রতিষ্ঠান ট্রেড থেকে বিরত থাকে যার ফলে মার্কেট লিকুইডিটি কমে যায় ও খুব সহজেই মার্কেট মানিপুলেশন করা সম্ভব হয়। একারনে প্রায়ই মার্কেটে বড় ধরনের স্পাইক ও ফেকআউট লক্ষ্য করা যায়। এ সময়ে ডে ট্রেডারদের পক্ষে ট্রেড করা সবচেয়ে কঠিন। বাড়তে পারে স্প্রেডও মার্কেটে লিকুইডিটি কমে গেলে স্বভাবতই বিড ও আস্ক প্রাইসের পার্থক্য বাড়বে। আর তাই, ক্রিসমাসের সময়টাতে অধিকাংশ ব্রোকারই স্প্রেড বাড়াতে বাধ্য হয়। এটা সাধারণত ৩-৪ দিন স্থায়ী হয়। আপনি ডিসেম্বরের মাঝামাঝি সময়েই আপনার ব্রোকার থেকে এ সম্পর্কিত মেইল পাবেন।

 

Very important news for all traders.

Thanks

  • Love 1

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

লগিন

Already have an account? Sign in here.

Sign In Now

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×