Jump to content

ahmed oniruddha

Members
  • Content count

    20
  • Joined

  • Last visited

  • Days Won

    1

ahmed oniruddha last won the day on February 13

ahmed oniruddha had the most liked content!

Community Reputation

9 Neutral

7 Followers

About ahmed oniruddha

  • Rank
    My charts talks to me

Profile Information

  • Gender
    Male
  • লোকেশন
    Jagannath University
  • Interests
    work, that challenges me.

Recent Profile Visitors

772 profile views
  1. thank u very much for ur reply Tanvir vi,,,, আমি তাহলে এখন আমার national id ও বর্তমান ঠিকানাওয়ালা bank statement দিয়ে একটা নেটেলার একাউন্ট open করে ফেলি। আর নেটেলারে অবশ্যই বর্তমান ঠিকানা ব্যবহার করব। পরবর্তীতে পাসপোর্ট করলে সেটা add করলেও আর কোন সমস্যা হবেনা। ঠিক আছেনা ভাই?
  2. নেটেলারে address verification একটি গুরুত্বপূর্ন ব্যাপার । এ বিষয়ে আমার দুটি প্রশ্ন রয়েছে, শুধু আমার বললে ভুল হবে, অনেকেই এই বিষয়টা জানতে চায়। কিন্তু সঠিক উত্তর অনেক সময়ই পায়না এবং ঝামেলায় পড়ে। ## আমার পরিচয়টা দিয়ে নেই। আমার পারমানেন্ট এড্রেস নেত্রকোনা। থাকি ঢাকায় ভাড়া বাসাতে। আমার কোন পাসপোর্ট নেই।এড্রেস ভেরিফিকেশনের জন্যে ব্যাংক স্টেটম্যান্টেই একমাত্র ভরসা। আর ব্যাংক স্টেটম্যান্ট বর্তমান ঠিকানায় করা। আর কিছুদিন আগে স্ক্রিল একাউন্ট টোটাল ভেরিফাই করেছি বর্তমান ঠিকানার ব্যাংক স্টেটমেন্ট দিয়ে। অর্থাৎ বর্তমান ঠিকানাই ব্যবহার করেছি, স্থায়ী ঠিকানা নয়। এখন আমার প্রশ্নগুলো নিম্নরুপ---------- ১) কিছুদিনের পরে পাসপোর্ট করব। শুনেছি নেটেলারের ভেরিফিকেশন পাসপোর্ট দিয়ে করলে স্ট্রং হয়। । এক্ষেত্রে আমি যদি এখনই নেটেলার একাউন্ট খুলতে চাই বর্তমান ঠিকানা ব্যবহার করে, সেক্ষেত্রে পাসপোর্ট করার পরে কোন ঝামেলায় পরব কিনা? কারন, পাসপোর্টে বর্তমান এবং স্থায়ী ঠিকানা দুইাটাই উল্লেখ থাকে , কিন্তু নেটেলারেতো একটা এড্রেস ব্যবহার করতে হয়। ২) আবার জাতীয় পরিচয়পত্রে স্থায়ী ঠিকানা ব্যবহার করা হয়। বাংলায় লেখা বলে হয়তবা নেটেলার, স্ক্রিল এগুলো এড়িয়ে যায়। কিছুদিন পর যখন স্মার্ট কার্ড করবে , তখন তো ইংরেজীতে লিখা থাকবে এবং তারা রিড করতে পারবে। তখন বর্তমান ঠিকানায় করা নেটেলার বা স্ক্রিল একাউন্টগুলো কোন ঝামেলায় পড়বে কিনা?
  3. আমি কী জানতে পারি,, কেন EUR/CAD পেয়ারে প্রাইস এত স্ট্রং Resistance লেভেল থাকার পরেও আপনি buy signal দিলেন??? শেখার জন্যে জানতে চাচ্ছি ।
  4. আমার মনে হয় আপনি ICHIMOKU দিয়ে H4 time frame এ ট্রেড করেন।
  5. আপনি নিজে কী এটা ব্যবহার বা প্রফিট উত্তোলন করেছেন??
  6. ধন্যবাদ ভাই, সাহস পেলাম।
  7. বি:দ্র: ফরেক্স মার্কেটে আমি নিতান্তই একজন নবিস। উপরিউক্ত লেখাটি বিভিন্ন আলোচিত ওয়েবসাইট থেকে আমার নিজের জন্যে করা কিছু অনুবাদের সারাংশ মাত্র; বড়জোর এক চামুচ পরিমাণ আমার মস্তিস্ক প্রসূত। অতএব, ইহা পড়িয়া অধমকে মনে মনে ইঁচড়ে-পাকা সাব্যস্ত না করিতে বাধিত করতে আজ্ঞা হয়।
  8. Weekly chart এনালাইসিস করে দেখা যায়, প্রাইস 1.17413 লেভেল থেকে ধারাবাহিকভাবে বাড়তে বাড়তে 1.2540 লেভেলে পৌঁছায়, যা কিনা গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ। একাধারে সাতটি ক্যান্ডেল বুলিশ অবস্থায় থাকার পর হঠাৎ করেই একটি বড় আকারের বিয়ারিস ক্যান্ডেল উপস্থিত হয়, যা কিনা মার্কেটকে একেবারে নামিয়ে দিয়ে নতুন আলোচনার জন্ম দেয়। চার ঘন্টার চার্ট এনালাইসিস করে দেখা যায়, মার্কেট গত ৭ ডিসেম্বর থেকে এখন পর্যন্ত 1.2200 থেকে 1.2298 এই লেভেলের একটি রেন্জের মধ্যে আছে। অর্থাৎ 1.2200 কে আমরা একটি শক্তিশালি সাপোর্ট হিসেবে ধরতে পারি। আর মুরব্বিরা ধারণা করছেন (মুরব্বিদের কথা বেশিরভাগ সময়ই ফলে যায়), মার্কেট আবার 1.2540 প্রাইস লেভেল টেস্ট করতে পারে। এই 1.2540 প্রাইস লেভেলটি একটি শক্তিশালি রেসিসটেন্ট হিসেবে গত কয়েক বছর ধরেই বিবেচ্য, কারন এটি বিগত বছরগুলোতে খুব কম সময়ই rejected হয়েছে। তার মানে মার্কেট ঘুরে দাড়াতে পারাতে আবার। আমার ব্যক্তিগত পছন্দের ইচিমুকো ইন্ডিকেটরের ডেইলি চার্টেও স্পষ্টভাবে আপট্রে্ন্ডের ইঙ্গিত দিচ্ছে। এদিকে ফরেক্স জগতের অন্যতম মুরব্বি Fxstreet.com সাহেব তাদের অতি সাম্প্রতিক সময়ের টেকনিকেল এনালাইসিসে বলেছেন, “যদি বড় ধরনের কোন অপ্রত্যাশিত ঘটনা না ঘটে তাহলে EUR/USD পেয়ারে আরেকটি অপট্রেন্ড আসার সম্ভাবনা খুব প্রবল”। আবার আরেক ‍মুরব্বি XM.COM সাহেবও ইনিয়ে বিনিয়ে এই কথাটিই বুঝাতে চেয়েছেন। তবে, মুরব্বিদের কেউই আপনাদের কষ্টার্জিত টাকার লসের দায়িত্ব নিতে সরাসরি অস্বীকার করেছেন।
  9. Thanks for opening a nice thread. Would u please help me to find currency strength meter. it looks like the image...................
  10. Thanks for opening a nice thread. Would u please help me to find currency strength meter. it looks like the image...................
  11. এই strategy follow করে আমি ১৭ সালের জানুয়ারি থেকে ১৮ সালের জানুয়ারি পর্যন্ত EUR/USD পেয়ার এর চার ঘন্টার চার্ট চেক করেছি (রিয়েল ট্রেড নয়)। এই এক বছরের চার্টে আমি মোট বিশ (২০) বার ট্রেড শুরু করার মত অনুকূল পরিবেশ দেখতে পেয়েছি। এর মধ্যে ১৮ টি ট্রেড প্রফিটে গিয়েছে আর ২ টি ট্রেড পারফেক্ট সিগনাল দিতে ব্যার্থ হয়েছে। গত একমাস ধরে শুধু এই একটি Strategy নিয়ে বিভিন্ন ব্লগ, ভিডিও ইত্যাদি দেখে ও বিভিন্ন চার্ট এনালাইসিস করে মোটামুটি এই ধারনা জন্মেছে যে, শুধু এই ICHIMOKU দিয়েই অনেক কিছু করা সম্ভব। আর, এর সাথে কেউ যদি সুইং Strategy ও candlestick analysis টা ভালভাবে বুঝতে পারে তাহলে আমার মনে হয় সে অনেক দূর যেতে পারবে; কারন ফরেক্স মার্কেটে ট্রেন্ড ধরতে পারাটাই বড় ব্যাপার আর ইচিমকো এই কাজটাই করে।
  12. this link doesn't work.
  13. If u are asked to select five currency pair for this ICHIMOKU strategy, then which pairs u gonna suggest? please.

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×