Jump to content

Jahangir1

Members
  • Content count

    14
  • Joined

  • Last visited

Community Reputation

7 Neutral

1 Follower

About Jahangir1

  • Rank
    My charts talks to me
  • Birthday শনিবার 13 মে 1989

Profile Information

  • Gender
    Male
  1. এটাই সবচেয়ে কার্যকর এবং অসাধারণ উত্তর। প্রথমবার ডিপোজিট করেই ধারাবাহিকভাবে শুধু লাভ আর লাভ করেছে এমনটা লক্ষজনের ভিতরে খুঁজলেও পাওয়া যাবে না। সুতরাং ধরে নেয়াই ভালো যে প্রথম ডিপোজিট জিরো হবেই।
  2. এখন শুধু সব ফ্রি চলছে। এই সুযোগে ট্রেডিং কনটেস্ট বোনাস বাড়িয়ে নেয়া যেতে পারে। পরে পেইড শুরু হলে কাজে লাগবে।
  3. ধন্যবাদ ফেসবুকে ফরেক্স শেখার পেইজ করার জন্য।
  4. এখন পর্যন্ত এই ব্রোকারের নামে কোনো খারাপ কমেন্ট শুনিনি। ইচ্ছে করলে ট্রাই করে দেখতে পারেন। এগুলো বিভিন্ন ব্রোকারের প্রমোশনাল অফারের অন্তুর্ভূক্ত হয়ে থাকে।
  5. আপনি যেন নিয়মিত প্রফিট করতে পারেন সেই দোয়া করি। প্রত্যেক ফরেক্স ট্রেডারেরই নিজস্ব কাহিনী থাকে। আপনারটা নিশ্চয়ই আপনারই মতো। তাই নিজের মতোই এগিয়ে যাবেন। তবে অবশ্যই ফরেক্সের রুলসগুলো মানবেন।
  6. রিস্ক-রিওয়ার্ড রেশিও কোনো ট্রেডিং সিস্টেম না। এটা মানি ম্যানেজমেন্ট এবং নিয়মিত প্রফিট করার ক্ষেত্রে একটি ব্যক্তিগত রুলস হিসেবে ব্যবহৃত হয়। রিস্ক-রিওয়ার্ড এর বেশি বা কমও হতে পারে। ট্রেডিং স্ট্রাটেজির হাই প্রবাবিলিটি এবং সফলতার উপর নির্ভর করে রিস্ক-রিওয়ার্ড রেশিও নির্ধারণ করাহয়ে থাকে। ধারাবাহিকভাবে ফরেক্স শিখতে থাকুন এবং একটি ভালো স্ট্রাটেজি দাঁড় করান। তারপরে রিস্ক-রিওয়ার্ড বাস্তবায়নের চিন্তা করবেন।
  7. অনেকেই সাবধান হতে পারবেন এই পোস্টটি পড়ার পরে।
  8. এইটা নিশ্চয়ই অনেক পুরাতন পোস্ট। আমার জানা মতে পোস্টদাতা এখন নিয়মিত ডলার বাই-সেল করেন।
  9. মজাদার টপিক। কিন্তু কার্যক্ষেত্রে এতটা সহজ হবে না। হলে ফরেক্সে সবাই কটিপোতি হইত।
  10. অত্যন্ত সুন্দর এবং গুছানো লেখা। অনেক ভালো লাগল।
  11. Risk-Reward Ratio 1:2 মেনে চলুন এবং ট্রেড দিয়ে কম্পিউটার স্রেফ বন্ধ করে দিন। ঘুম দেন অথবা অন্য কাজ করুন। Risk-Reward Ratio 1:2 এর অর্থ হচ্ছে যদি আপনার স্টপ লস 10 পিপস থাকে তাহলে টিপি থাকতে হবে 20 পিপস। স্টপ লস 50 পিপস হলে টিপি হতে হবে 100 পিপস। ভালো মতো মার্কেট এনালাইস করে হাই প্রবাবিলিটিতে Risk-Reward Ratio 1:2 মেনে ট্রেড ওপেন করে পিসি বন্ধ করে অন্য কাজ করুন। একটু প্রফিটে গেলেই ট্রেড ক্লোজ থেকে বিরত থাকুন এবং এসএল বা টিপি যে কোনো একটি হিট হওয়ার অপেক্ষায় থাকুন। এই নিয়মের ব্যতিক্রম করবেন না। তা না হলে আপনার মুক্তি নেই।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×