Jump to content

নাইম০১৯

Members
  • Content count

    14
  • Joined

  • Last visited

Community Reputation

2 Neutral

1 Follower

About নাইম০১৯

  • Rank
    My charts talks to me

Recent Profile Visitors

2,583 profile views
  1. আমি এই লিমিটেশনের কথা বলছি না। বড় ফিগারের যেমন ৫০০-১০০০ ডলার এর উয়িথড্র কি ঐ কার্ডে রিসিভ করা যাবে? জানালে উপকৃত হব।
  2. @tangil ভাই, এই ব্যাপারটা একটু ক্লিয়ার করেন প্লিজ। যদি কোন মাস্টারকার্ড দিয়ে অনলাইন (ইন্টারন্যাশনাল গেটওয়ে) ট্রানজেকশন করা যায় তবে ব্রোকার সাপোর্ট করবে না কেন? আরেকটি ব্যাপার হলো ব্রোকার হতে উয়িথড্র দেবার বেলায় কি এরকম $300 এর লিমিটেশন আছে? আর উয়িথড্র গুলো প্রসেসিং এ কেমন সময় লাগে? দয়া করে আপনার অভিজ্ঞতার আলোকে একটু বিস্তারিত বলবেন। ধন্যবাদ।
  3. হ্যালো ট্রেডার ভাইয়েরা, আশা করি আপনাদের সময়টা বেশ ভালোই কাটছে। আমি নিয়মিত না লিখলেও বিডিপিপসের সাথে সংযুক্ত আছি সবসময়েই। বিভিন্ন সময় ক্রিপ্টোকারেন্সীগুলোর উপরে নানারকম আলোচনা দেখে আগ্রহী হয়ে উঠি। কিন্তু mt4 terminal এ (বিশেষত demo account) এ সেটা খুজে পেলাম না। কিন্তু আগ্রহটা বজায় থাকায় এটা নিয়ে ঘাটতে থাকি এবং কিছু ব্রোকারে ডেমো তে টেস্ট করার চেষ্টা করি। শুরুতে ভলিউম সাইজ ১.০ দিয়ে ট্রেড ওপেন করতে গিয়ে দেখলাম একাউন্ট ভ্যানিশ!! মানে ট্রেড শুরুর সাথে সাথেই একাউন্ট শেষ। পরে আবার চেষ্টা করলাম ০.০১ ভলিউমে। কিন্তু এবারে দেখলাম যে, প্রতি পিপসে +/- হচ্ছে অল্পই, কিন্তু ফ্লোটিং মাইনাস বিশাল সাইজের। সেটা নাকি কমিশন। যেটা বুঝলাম এই পিপস ভ্যালুতে ট্রেড করে ইহজীবনে এই ফ্লোটিং মাইনাসকে প্লাস করতে পারা যাবে না। কিছু ইউটিউবেও ঘাটাঘাটি করলাম। কিন্তু তেমন লাভ হলো না। মূলত আমি বিটকয়েন তথা ক্রিপ্টোকারেন্সীতে ট্রেড করার বেসিকটাই ধরতে পারি নি। তাই অবশেষে বিডিপিপস মেম্বারদের শরনাপন্ন হলাম। উদ্দেশ্য এ বিষয়ে সম্যক জ্ঞানার্জন করা। একদম শুরু থেকে শেষ পর্যন্ত সকল তথ্যই প্রয়োজন। আশা করি অভিজ্ঞ ট্রেডারদের সহযোগীতা পাব। পরিশেষে সবাইকে নববর্ষ ১৪২৫ এর শুভেচ্ছা জানাচ্ছি। শুভ নববর্ষ ১৪২৫ বঙ্গাব্দ!!!!
  4. হ্যালো, সবাই দেখছি অনেকদিন ধরেই কিছু বলছেন না। বর্তমানের সিস্টেম (fx arena) কি আগের মতই আছে? নাকি কিছু পরিবর্তন হয়েছে? ভালো হয় কোন ভাই যদি তার সাম্প্রতিক অভিজ্ঞতা শেয়ার করেন। কারন আমরা সকলেই জানি একজনের অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে সকলেই কমবেশী উপকৃত হওয়ার সম্ভাবনা থাকে। তাই অপেক্ষায় রইলাম............!
  5. @ Tawhid Anam, ভাই, একটা বিষয় না বলে পারছি না যে আপনার এ জাতীয় পোষ্ট কোনভাবেই গ্রহনযোগ্য নয়। যদি পারেন উক্ত বিষয়ে (যেটা ভিডিওতে আছে) সে বিষয়ে বিস্তারিত লিখেন। নিজের ব্যক্তিগত এনালাইসিস সহকারে হলে ভালো হয়। হয়ত এতে সবাই উপকৃত হবেন। কিন্তু নিজে কিছু না লিখেই কেবল একটা লিংক শেয়ার করে দিলে সেটার কোন সার্থকতা থাকে না। আর বারবার টপিক তৈরি না করে একই টপিকে সব লিংক পোস্ট করতে পারেন। এ বিষয়ে মডারেটরগনের দৃষ্টি আকর্ষন করছি।
  6. এই লিংক দিয়ে আপনি কি বুঝাতে চাইলেন বুঝতে পারলাম না। এই পরিমান ডিপোজিট করলে তো এমন প্রফিট হওয়াটাই স্বাভাবিক। যদি স্মলার এমাউন্টের কোন একাউন্টের হিস্ট্রি দেন তাহলে বোঝা যাবে যে স্ট্র্যাটেজি টা কি এবং কতটুকু সফল।
  7. আমিও একটু বেকায়দায় পড়েছি। মাস ছয়েক ট্রেডিং থেকে দুরে ছিলাম। এখন মেটাট্রেডার টার্মিনালে কোন ইন্ডিকেটর (পুর্বের ব্যবহৃত) এড করতে পারছি না। ডাটা ফোল্ডারের ভিতরের কনটেন্টগুলো অনেক পরিবর্তিত হয়েছে। কেউ এ বিষয়ে একটু গাইড করলে ভালো হত। ধন্যবাদ।
  8. চার্ট এনালাইসিস বুলিশ ট্রেন্ড এরই ইন্ডিকেশন দিচ্ছে। কিন্তু নিশ্চিত হতে আরো কিছু সময়ের দরকার। সেই সাথে প্রয়োজন নিউজ ফলো করা।
  9. Megamind™ ভাই,আমার একটি ইএ দরকার। আপনার এই থ্রেডটি দেখে আমি কিছুটা আশাবাদী হতে পেরেছি যে হয়তো আমি যেরকম চেয়েছি সেরকম কিছু এখানে পেতে পারি্। আমার চাহিদা হলোঃ ১৫মিনিট থেকে ৪ঘন্টা যেকোন টাইমফ্রেমে কাজ করবে। তবে আমি চাই ১ ঘন্টা ও ৪ ঘন্টার চার্টে যেন আবশ্যই কাজ করে। RSI এর overbought বা oversold পজিশনে এন্ট্রি নিবে। এবং কারেন্ট অর্ডারের ধারাবাহিকতায় (মানে হলো কারেন্ট অর্ডার বাই হলে পেন্ডিং অর্ডারগুলো হবে বাই লিমিট, আর কারেন্ট অর্ডার সেল হলে পেন্ডিং অর্ডারগুলো হবে সেল লিমিট) আরো ৩ টি পেন্ডিং অর্ডার দেবে যার TP এবং SL কাস্টমাইজেবল হবে। আমি মূলত ১ অনুপাত ৩ এরকম SL এবং TP চাই। (সবগুলো ভ্যালু যেমন অর্ডারের সংখ্যা, TP, SL ইত্যাদি কাস্টমাইজেবল হলে ভালো হয়।) যদি সম্ভব হয় তাহলে আমাকে এই লজিকের উপর একটি ইএ তৈরি করে দিলে খুবই উপকৃত হব। আরেকটি রিকোয়েস্ট হলো যে কোন টাইমফ্রেমে কাজ করবে এমন একটি স্ক্রিপ্ট কি তৈরি করে দেয়া যাবে যেটা কারেন্ট অর্ডারের অনুরূপ ৪-৫টি পেন্ডিং অর্ডার প্লেস করবে যেগুলোর SL এবং TP কাস্টমাইজেবল হবে যার অনুপাত ১ বাই ৩। যদি সম্ভব হয় তবে আমার রিকোয়েস্টটা একটু ভেবে দেখার অনুরোধ করছি। ভালো থাকবেন। ধন্যবাদ সবাইকে।
  10. যদিও আমার অভিজ্ঞতা নিতান্তই সামান্য তার পরেও আমি এ বিষয়ে একমত পোষণ করছি্। ডাউনট্রেন্ড শুরু হতে আরো খানিকটা সময় নেবে মনে হয়।
  11. আমাদের সবার ক্ষেত্রেই একটা কথা প্রযোজ্য। আর তা হলো চেষ্টা না করেই এটা সম্ভব না বলে ফেলা আর অতিরিক্ত উচ্চাভিলাষ পোষন করা। আমরা ফরেক্স ট্রেডিং করবো একটা নির্দিষ্ট পরিমানে আয় করার জন্য। কোটিপতি হবার জন্য নয়। তা করতে হলে ফরেক্স বাদ দিয়ে রিয়েল এস্টেটের ব্যবসা ধরতে হবে। ফরেক্সে টিকে থাকাই যেখানে দুষ্কর সেখানে একেবারে কোটিপতি হয়ে যাওয়াটি উচ্চাভিলাষ নয়তো কি? তবে কেউই যে এখানে সফল হতে পারবেন না এটা কিন্তু বলা যায় না। তবে কেবল ৪০ মাসে যে সম্ভব না এটা নিশ্চিতভাবে বলে দেয়া যায়।
  12. শুনেছি যে mayzus forum বাংলাদেশের ইউজারদের জন্য সুবিধাটি আবার চালু করেছে। কিন্তু এখনো কেউ এটা বলেননি যে তিনি বা তারা ওই ফোরাম থেকে ক্রেডিট বা প্রফিট পেয়েছেন। তাই এ বিষযে নিশ্চত করে কিছু বলা যাচ্ছে না। কারো এ ব্যাপারে কিছু বলার থাকলে জানাতে অনুরোধ করছি।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×