Jump to content

ishtiak

Members
  • Content count

    121
  • Joined

  • Last visited

  • Days Won

    11

ishtiak last won the day on October 3 2014

ishtiak had the most liked content!

Community Reputation

55 Excellent

About ishtiak

  • Rank
    Forex in the blood

Profile Information

  • Gender
    Male
  • লোকেশন
    ঢাকা
  1. ট্রেলিং স্টপ ২০ পিপস মানে হল আপনার প্রাইস আর স্টপ লসের মধ্যে ম্যাক্সিমাম ২০ পিপস দূরত্ব থাকবে। আপনার প্রাইস পজিটিভ দিকে গেলে স্টপ লসও পজিটিভ দিকে যেতে থাকবে, আর প্রাইস নেগেটিভ দিকে গেলে স্টপ লস চুপ করে দাঁড়ায় থাকবে। কখনই প্রাইস আর স্টপ লসের মধ্যে ২০ পিপসের বেশি ব্যবধান হবে না। ট্রেলিং স্টপ বোঝার সবচেয়ে ভাল পদ্ধতি হল ডেমো তে ট্রেলিং স্টপ দিয়ে পর্যবেক্ষন করা। ট্রেলিং স্টপের জন্য গুরুত্বপূর্ণ একটা বিষয় হল যে, ট্রেলিং স্টপ সার্ভারে সেভ থাকে না ( কিছু ব্রোকারে ব্যতিক্রম থাকতে পারে ), আপনি মেটাট্রেডার লগ আউট করলে ট্রেলিং স্টপ আর কাজ করবে না, কিন্তু নরমাল স্টপ লস / টেক প্রফিট এগুলো সার্ভারে সেভ হয়ে থাকে, তাই মেটাট্রেডার লগ আউট করলেও এগুলো কাজ করবে।
  2. Please Help Me.

    পারবেন না।
  3. হ্যাঁ, থাকলে পারবেন, তবে বাংলাদেশের কোন ব্যাংক থেকে ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড নেওইয়া যায় না
  4. ভাই, আমি তো সিলভার ট্রেড করি না, গোল্ড করি। যেটা লস খেয়েছেন সেটা একটা শিক্ষা হিসেবে নেন, সব ভাল ট্রেডাররাই এরকম অনেক বড় লস করে শিক্ষা নিয়ে পরে ভাল করে। পরবর্তীতে আবার ট্রেড করতে চাইলে মানি মেনেজমেন্ট অবশ্যই ফলো করবেন, একসাথে একটার বেশি ট্রেড ওপেন করবেন না, প্রতি ট্রেডে ২% এর বেশি রিস্ক নিবেন না, তাহলে আপনার একাউন্ট শূন্য হতে হলে ৫০ বার লস খাওয়া লাগবে। সিলভারের জন্য মিনিমাম ডিপোজিট ১০০০ ডলার, আর গোল্ডের জন্য ১৫০০ ডলার দরকার। আর এগুলো ট্রেড করার সময় টেকনিক্যাল এনালাইসিসের চেয়ে ফান্ডামেন্টাল এনালাইসিসের ইম্পোর্টেন্স বেশি, তাই নিউজের দিকে বেশি নজর রাখা লাগবে, www.kitco.com গোল্ডের নিউজের জন্য খুবই ভাল। আর আপাতত এত ডিপোজিট করার অবস্থা না থাকলে ২০০-৩০০ ডলার ডিপোজিট করে কারেন্সি পেয়ার ট্রেড করতে পারেন।
  5. 1500 ডলারের কম নিয়ে গোল্ড ট্রেডিং শুরু করবেন না এবং অভিজ্ঞ না হওয়া পর্যন্ত ০.০১ লটের বড় ট্রেড ওপেন করবেন না।
  6. প্রতিদিনই ২০-২৫ পিপস লাভ হবে এটা ঠিক না, প্রায় দিনই ২০-২৫ পিপস লস হবে, আমাদের উদ্দেশ্য হচ্ছে যেন বেশির ভাগ দিন লাভ হয়। সপ্তাহে ৫ দিন ট্রেড করলে ২ দিন লস করে যদি ৩ দিন লাভ করতে পারি, তাহলে আমি ভাল ট্রেডার, যদিও সপ্তাহে ৫ দিন ট্রেড করা ভাল না, খুব বেশি হলে ৩ দিন ট্রেড করা উচিত। ৩ দিনে ১ দিন লস, ২ দিন লাভ করলেই উদ্দেশ্য সফল হবে (ডে ট্রেডারদের জন্য), একটু ডিসিপ্লিন থাকলেই এটা করা সম্ভব, তবে একটু ডিসিপ্লিন থাকলেই যে ২ বছরে ৫-১০ হাজার ডলার ইনভেস্ট থেকে ১.৫-২ কোটি ডলার আয় করা সম্ভব, এটা পুরোই ছেলেমানুষি হাস্যকর চিন্তা। এত সহজ হলে আমরা সবাই ২ বছর পরপর রা.ওয়ানের মত খরুচে মুভি বানানোর মত ইনভেস্টমেন্ট পেয়ে যেতাম। অনেক নবীন ট্রেডাররা ১ সপ্তাহ ট্রেড করে প্রতিদিন ২০০ পিপস লাভ করে সপ্তাহে ১০০০ পিপস লাভ করে ক্যালকুলেটর হাতে নিয়ে আজগুবি ইনকামের হিসাব করে ফেলে।
  7. ফায়দা হবে না কেন? অবশ্যই ফায়দা হয়েছে, তবে আপনার না, যেই চিটারের কাছে গিয়েছিলেন, তার।
  8. Babypips বাংলা ভাষায়

    গুগল ট্রান্সলেটরের হাস্যকর ট্রান্সলেশন, গুগল বাংলা ট্রান্সলেশন এখনও বেটা পর্যায়ে আছে, এটা দিয়ে সম্পূর্ণ একটা আর্টিকেল ট্রান্সলেশন করা হাস্যকর ছেলেমানুষি কাজ ছাড়া আর কিছুই না।
  9. বই গূলো ভালো, আমি আসলে ad fly এর মৌমাছির কথা বলছিলাম
  10. জি ভাই, একটু মজা করিলাম, রাগ করিয়েন না।
  11. দুঃখিত, এখনও বুঝতে পারি নি, আমার এত বোঝার মত বুদ্ধিমান মাথা নেই, আপনাকে অভিনন্দন, আপনি ফরেক্স ট্রেডিং এ একটা Holy Grail বানিয়ে ফেলেছেন, যেটাতে কোন টেকনিক্যাল বা ফান্ডামেন্টাল এনালাইসিস করা লাগে না এবং যেটা দিয়ে কখনই হারা যাবে না, যেটা হাজার বছর ধরেও কোন অর্থনীতিবিদ বানাতে পারেন নি, আপনাকে আবারও অভিনন্দন।
  12. মেটাট্রেডারে দেখবেন MA, MACD, RSI, Stochastic এরকম কিছু ইন্ডিকেটর দেওয়া থাকে, এগুলো ছাড়া আর সব ইন্ডিকেটরই ফাউল।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×