Jump to content
  • Announcements

    • তানভীর™

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম   বৃহস্পতিবার 18 জানু 2018

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম। বিডিপিপসে বেশ কিছু নতুন পরিবর্তন আনা হয়েছে এবং নতুন করে আপডেট করা হয়েছে। ফোরাম ব্যবহার করতে গিয়ে কোন নতুন সমস্যায় পরলে মডারেটরদের অবহিত করুন। এবং এখন থেকে ফোরামে ডিসপ্লে নেম পদ্ধতি উঠে যাচ্ছে। যে ইউজারনেম দিয়ে লগিন করছেন, সেই ইউজারনেমই ফোরামে দেখানো হবে। তাই ইউজারনেম/ডিসপ্লে নেম আপনার অ্যাকাউন্ট সেটিংস থেকে আপডেট করে নিতে পারেন।
    বিডিপিপস চ্যাট

    Load More
    চ্যাট করলে লগিন বা রেজিস্ট্রেশন করুন।

prince2

Members
  • Content count

    139
  • Joined

  • Last visited

  • Days Won

    1

prince2 last won the day on July 30 2016

prince2 had the most liked content!

Community Reputation

89 Excellent

4 Followers

About prince2

  • Rank
    Forex in the blood

Profile Information

  • Gender
    Not Telling
  1. আপনার অভিজ্ঞতা পড়ে ভালো লাগলো। আমিও প্রথমদিকে অনেক কনটেস্টে অংশ নিয়েছিলাম। কোন প্রাইজ পাইনি, কিন্তু যা শিখেছি, তা এখন ট্রেডে কাজে লাগছে।
  2. আমার মতে ডেমো কনটেস্টগুলো অনেক কঠিন, এবং এর জন্য আলাদা মানসিকতা নিয়ে ট্রেড করতে হয়। অভাবে রিয়েলে কেউ ট্রেড করতে পারবে না। ইমোশন নিয়ন্ত্রন করা যাবে না। ভার্চুয়াল মানি বলে ওগুলো সম্ভব।
  3. খুব ভালো লাগলো। কেন্দ্রীয় ব্যাংকগুলো নিয়ে অনেক কিছু জানতে পারছি। আগে এগুলোর নাম এবং কিছু কিছু বিষয় জানলেও এভাবে সম্পূর্ণ ধারনা ছিল না। বিডিপিপসের মাধ্যমে গত কয়েকদিনে ইসিবি, ফেড, বিওই সম্পর্কে জানলাম। বাকি কেন্দ্রীয় ব্যাংকগুলো সম্পর্কেও যদি লিখতেন খুব উপকৃত হতাম। বিশেষ করে ব্যাংক অফ জাপান নিয়ে বিস্তারিত জানতে চাচ্ছি। অনেক ধন্যবাদ স্বপ্নিল ভাইকে এতো সুন্দর করে উপস্থাপন করার জন্য।
  4. বাস্তব সত্য তুলে ধরছেন। লোভের কাছেই পরাজিত হচ্ছি বারবার। বনের বাঘে খায় না আমায়, মনের বাঘে খায়...
  5. এইটা ত দুর্বল নিউজ। একবার ফলো করছিলাম, মার্কেট তেমন নড়ে নাই।
  6. ভাই এটা একটা বাংলাদেশিদের খোলা ব্রোকার। আগে পরে টাকা নিয়ে পালাবে kiwibankfx এর মত। ওটাও একটি বাংলাদেশিদের খোলা ব্রোকার ছিল। এই ব্রোকারে ইনভেস্ট করা থেকে বিরত থাকা ভালো।
  7. ধন্যবাদ নাসিম ভাই। ডাইভারজেন্স সম্পর্কে ধারনা আগের থেকে পরিষ্কার হল আপনার লেখা পড়ে।
  8. অসাধারন কাজ করেছেন স্বপ্নিল ভাই। পড়ে খুব অনুপ্রাণিত হলাম। বাকি ২ খন্ডের আশায় অধির আগ্রহে অপেক্ষায় আছি। তারাতারি দেন।
  9. পরের বার কন্টেস্টে জয়েন দিতেছি ইনশাআল্লাহ। পুরস্কার পাইলে তানভীর ভাইরে দাওয়াত দিব।
  10. জানা ছিল না। তথ্যটি আমাদের জন্য আসলেই মজার। তাদের কাজের ফল তারা পাচ্ছে। অনেক দেশের ওপরই ব্রিটিশরা মাতব্বরি ফলিয়েছে। কিন্তু ব্যক্তিগতভাবে আমার মনে হয় ইংরেজদের এই উপমহাদেশে আসার কারণে আমরাও পরোক্ষভাবে অনেক লাভবান হয়েছি। অনেক ক্ষেত্রেই আমাদের সমাজের উন্নতি হয়েছে, ভাষাগত দিক থেকেই ইংরেজিতে আমরা অনেক এগিয়ে বলা যায়। তা নাহলে হয়তো অনেক পশ্চাদপদ জাতির মত এখনও আমরা পিছিয়ে থাকতাম।
  11. আমার কাছে এক্সেম ভালো লাগে। উইথড্র সবসময় ২৪ ঘন্টার মধ্যে, তবে আমি দুপুরে দিলে রাতের মধ্যে পেয়ে যাই। এক্সিকিউশন স্পিডও ভালো।
  12. অত ভালো না। তারপর ব্রোকারের দেশ Belize. এই ধরনের offshore ব্রোকারগুলোর সার্ভিস খুব খারাপ থাকে, আর স্ক্যাম হয়ে যাওয়ারও সুযোগ থাকে। এ ধরনের ব্রোকারগুলোই ক্লায়েন্ট ধরার জন্য কম স্প্রেড দিয়ে থাকে। যেমন এক্সনেসের বিগত কয়েক সপ্তাহ ধরে মাঝে মাঝেই সার্ভার ডাউন, ওয়েবসাইট ডাউন।
  13. ২০১৩ সালে সেমিনারে বলে ২০১৫ তে চালু করলো অবশেষে। যাইহোক চালু যে হয়েছে তাতেই খুশি। এমনিতেই এক্সেম এ ট্রেড করে আরাম পাই তাই অন্য ব্রোকারে স্প্রেড কম হলেও ট্রেড করি না। এক্সেম স্প্রেড কমানোতে সুবিধা হল

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×