Jump to content

alone

Members
  • Content count

    12
  • Joined

  • Last visited

  • Days Won

    1

Everything posted by alone

  1. ফরেক্সে আমার আসাটা অনেক দিনের।দীর্ঘদিন এই পৃথিবীতে চলাচল করে অনেক কিছু জানতে পেরেছি।এই দীর্ঘ সময়ে শেখার জন্য প্রচুর ওয়েবসাইট, ব্লগে ঢু মারতে হয়েছে। ফলশ্রুতিতে এই জিনিসটা আমার অনেক প্রিয় হয়ে উঠেছে। অন্যান্য দেশের চেয়ে আমাদের দেশে ফরেক্স শেখা থেকে শুরু করে সঠিক গাইডলাইন পাওয়া অনেক কঠিন।মুষ্টিমেয় কিছু লোক পাওয়া যাবে যারা ফরেক্সে সফল।তাদের কাছ থেকে সরাসরি কোন সহযোগিতা পাওয়া আকাশের চাঁদ হাতে পাওয়ার মতোই। বাইরের দেশে বিশেষ করে যাদের ভাষা ইংলিশ তাদের পক্ষে বিভিন্ন রিসোর্স ঘেঁটে ফরেক্স শেখা সহজ।কিন্তু আমরা ইংরেজীতে দুর্বল বলে অনেক কিছুই আমাদের কাছে অজানা থেকে যায়। এই পোস্টে আমি আমার শিখতে থাকা স্ট্রেটেজি , আমার নেয়া ট্রেডের স্ক্রিনশট , ট্রেড নেয়ার কারণসমুহ নিয়ে পোস্ট দিতে থাকবো।মনে রাখা ভাল, এই পোস্টটা তাদের জন্য যারা ফরেক্সের বেসিক ভালভাবে জানেন। কেউ কমেন্ট করলো কি করলো না কিংবা কেউ লাইক দিল কি দিল না সেটা আমার দেখার বিষয় না।কারন এই থ্রেডটা শুধুমাত্র আমার পার্সোনাল।তবে কেউ আগ্রহ দেখালে বা স্ট্রেটেজি সম্পর্কে কিছু জানতে চাইলে উত্তর দেয়ার সাধ্যমত চেস্টা করবো।স্ট্রেটেজি এবং ফরেক্স বাদে এখানে আর কোন আলোচনা হবে না। ধন্যবাদ।
  2. আপডেটঃ ১. চ্যানেল ব্রেক আউটের সময় যদি মার্কেট রেঞ্জ করে তাহলে ভেবেচিন্তে ট্রেড নিতে হবে। এ পর্যন্ত (-৯) পিপস ।।
  3. AUDUSD তে আমার একটা ট্রেড একটু আগে ট্রিগ হলো। স্ক্রিনশট নিচেঃ
  4. EURUSD খুবই স্লো আচরণ করছে, তাই এই মুহুর্তে এই পেয়ারে ট্রেড করা ঠিক হবে না। আর গতকাল এই পেয়ারের পেন্ডিং অর্ডার ট্রিগ করেনি। আমি পরে পেন্ডিং অর্ডার ক্যানসেল করে দিয়েছি। কিন্তু আলাদা কয়েকটি পেয়ারে দারুন সেটাপ ছিল এবং কেউ এগুলো ধরতে পারলে ভাল পিপস পেয়েছেন। আমি গতকাল করা ট্রেডের স্ক্রিনশট দিচ্ছি।
  5. 25 Feb 19 সপ্তাহের শুরুতে আমার প্রথম ট্রেডের স্ক্রিনশট ঃ Initial Take Profit : 10 Pips Stop Loss : 30 Pips
  6. TMS Method টি Craig Harris এর Stochastic Method থেক অনুপ্রাণিত। Big E সর্বপ্রথম এই বিষয়টি customized করেন।তিনি আর পৃথিবীতে নেই কিন্তু তার দেখানো পথে অনেক মানুষ সফল হয়েছেন। আর Channel System একজন রাশিয়ান ট্রেডারের কনসেপ্ট। এই মেথডে প্রায় প্রতিদিনই ৯০% ক্ষেত্রে কোন প্রকার দুঃচিন্তাহীনভাবে ১০ পিপস লাভ করা সম্ভব। আমি এই দুটি মেথড একসাথে মিক্সআপ করার চেষ্টা করেছি। সময় সাপেক্ষে এ দুটি সিস্টেম আলাদাভাবেও কাজ করতে পারে। এই সিস্টেমে কিছু Indicator ব্যবহার করা হয়েছে। আমি Attach file হিসেবে সেগুলো আপলোড করে দিচ্ছি।আর সেগুলো সঠিকভাবে ইন্সটল করার পর Interface কেমন হবে তার স্ক্রিনশট দিয়ে দিচ্ছি। Screen 1 : http://prntscr.com/jmgsur Screen 2 : http://prntscr.com/jmgu3o Indicators : TMS Customized Indecators.zip
  7. কেমন আছেন সবাই। আবার একটা নতুন প্রশ্ন ভাইদের কাছে- ফ্রি মার্জিন কি? এটা সেট করলে সুবিধা কি ? কত সেট করলে ভাল। কোন অসুবিধা আছে কিনা। ধন্যবাদ
  8. কেমন আছেন সবাই।আমি ফরেক্স এ নতুন।একেবারে নতুন।যা শেখা এই বিডিপিপ্স থেকেই।টুকিটাকি সব বিষয়েই একটু একটু বুঝতে পারছি।কিন্তু একটা প্রব্লেম মাথা আউলাইয়া যায়। প্রব্লেম টা হচ্ছে, আমার currency হচ্ছে USD।আমি যদি USD/CHF pair এ মনে করি পেয়ার এর দাম বাড়বে অর্থাৎ USD এর দাম কমবে তাহলে আমি বাই করব অর্থাৎ USD বাই করব।কিন্তু আমার আছেই USD.আমি কিভাবে এখানে USD বাই করব।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×