Jump to content

FXBD

Members
  • Content count

    67
  • Joined

  • Last visited

  • Days Won

    5

Everything posted by FXBD

  1. যুক্তরাজ্যে ক্রিপ্টো লেনদেনকারীদের গোপনীয়তার শেষ! যুক্তরাজ্যের সরকার সন্ত্রাসবাদকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করে এবং এটি আর্থিক গোয়েন্দা সংস্থার (FIUs) এর প্রতিষ্ঠা করার মাধ্যমে এটিকে মোকাবেলা করার চেষ্টা করছে যা ক্রিপ্টো কারেন্সী সংক্রান্ত যাবতীয় সংবেদনশীল তথ্যের অ্যাক্সেস নিতে পারবে। আরো ফরেক্স নিউজ দেখুন: https://goo.gl/unikR8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  2. যুক্তরাজ্যের মুদ্রাস্ফীতি এপ্রিলে কমেছে! যুক্তরাজ্যের মুদ্রাস্ফীতি হঠাৎ করে এক বছরেরও বেশি সময়ের মধ্যে তার সর্বনিম্ন লেভেলে কমেছে কারণ কম খরচে মুদ্রিত ক্যাশ ব্রিটানের মাধমে কিছু ত্রাণ সরবরাহ করা হয়েছিল এই তথ্য প্রকাশের পর পাউন্ড ২০১৮ সালে তার সর্বনিম্ন লেভেলে নেমে গেছে। জাতীয় পরিসংখ্যান অফিসের তথ্য অনুযায়ী, এপ্রিল মাসে ভোক্তা মূল্য সূচক বার্ষিক পরিবর্তন ২.৪ শতাংশ থেকে ২.৫ শতাংশে নেমে এসেছে। অর্থনীতিবিদদের পূর্বাভাস ছিল এটি অপরিবর্তিত থাকবে। বিস্তারিত: https://goo.gl/QHNNAA *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  3. টেকনিক্যাল অ্যানালাইসিস- EUR/USD পেয়ারে প্রতিদিনের লেভেল(২৪শে মে, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Arief Makmur (ইন্সটা ফরেক্স টিম) আজকের EUR/USD পেয়ারের টেকনিক্যাল লেভেলঃ ব্রেকআউট বাই লেভেল: 1.1764. স্ট্রং রেসিস্টেন্স: 1.1757. অরিজিনাল রেসিস্ট্যান্স: 1.1746. ইনার সেল এরিয়া: 1.1735. টার্গেট ইনার এরিয়া: 1.1707. ইনার বাই এরিয়া: 1.1679. আরিজিনাল সাপোর্ট: 1.1668. স্ট্রং সাপোর্ট: 1.1657. ব্রেকআউট সেল লেভেল: 1.1650. মন্তব্য: যখন ইউরোপীয় সেশনে লেনদেন শুরু হলে কিছু অর্থনৈতিক তথ্য প্রকাশ করবে। যেমন: জার্মান জিএফকে কনজিউমার ক্লায়েন্ট, এবং জার্মান ফাইনাল জিডিপি কিউ/কিউ।এছাড়াও আমেরিকা আজ অর্থনৈতিক তথ্য প্রকাশ করবে। যেমন: প্রাকৃতিক গ্যাস মজুদ, পুরানো বাড়ি বিক্রয়, এইচপিআই এম/এম এবং বেকারত্বের হার। তাই ফান্ডামেন্টাল বিশ্লেষন থেকে আশা করা যায় মার্কেটে EUR/USD পেয়ারটিতে আজ নিন্ম থেকে মধ্যম মাত্রার ভোলাটিলিটি থাকতে পারে। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/VTwHgw *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  4. EUR/USD পেয়ারের প্রতিদিনের টেকনিক্যাল অ্যানালাইসিস (২১শে জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Alexandros Yfantis (ইন্সটা ফরেক্স টিম) মন্তব্য: EURUSD পেয়ারটি তার 2018 সালের সর্বনিন্মের কাছাকাছি 1.15 থেকে মাত্র ৫০০ পিপস উপরে অবস্থান করছে। যাইহোক পরবর্তীতে মুল সাপোর্ট হল 1.1450 লেভেলে। তবে শর্ট টার্মে আমরা ৪-ঘন্টার চার্টে লক্ষ্য করেছি যে বুলিশ ওয়াজ প্যাটার্ন ও বুলিশ ডাইভারজেন্স একসাথে তৈরী হয়ে সতর্ক করছে। নীল লাইন বুঝাচ্ছে - বুলিশ ওয়াজ প্যাটার্ন নীল আপওয়ার্ড স্লোপিং লাইন - বুলিশ ডাইভারজেন্স EURUSD পেয়ারটি রেসিস্টেন্স হল 1.1575 থেকে1.1580। এই লেভেলের উপরে একটি ব্রেক হলে 1.1650-1.17 এর দিকে একটি শর্ট টার্ম বুলিশ সিগন্যাল প্রদান করতে পারে। সাপোর্ট1.1520 তে আছে এবং এই লেভেলের নিচে একটি ব্রেকডাউন হলে কমপক্ষে 1.1450 এর দিকে এগিয়ে যেতে পারে। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/PHURCA *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  5. মার্কিন যুক্তরাষ্ট্র জাতিসংঘের হিউম্যান রাইটস ক্লাব থেকে বের হয়ে গেছে! ইউ এন বা জাতিসংঘের বৃহত্তম দাতা স্বাভাবিকভাবেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং এটি এমন একটি বিষয় যা নিয়ে কেউ তর্ক করতে পারবে না। যাইহোক, ট্রাম্প সিদ্ধান্ত নিয়েছে যে, কিছু কারণে এই সংস্থায় তাদের অংশগ্রহণের শেষ করার এখনই সময়। অবশ্যই, প্রসিডেন্ট হিসাবে তার কিছুটা উদ্বেগ রয়েছে কিন্তু তিনি বলেছিলেন যে এটির সংস্কারের পরেই মার্কিন যুক্তরাষ্ট্র আবার এতে যোগ দেবে। আরো ফরেক্স নিউজ দেখুন: https://goo.gl/unikR8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  6. টেকনিক্যাল অ্যানালাইসিস- EUR/USD পেয়ারে প্রতিদিনের লেভেল(২০শে জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Petar Jacimovic (ইন্সটা ফরেক্স টিম) সম্প্রতি EUR/USD পেয়ারটি 1.1566 প্রাইজের কাছাকাছি ট্রেড করছে। H1 টাইম ফ্রেম অনুযায়ী, আমি কারেক্টশনে সম্ভাব্য সি ওয়েভ পেয়েছি, যা সেল করার জন্য একটি ঝুঁকিপূর্ণ লক্ষণ। এছাড়াও আমি ব্যাকগ্রাউন্ডে একটি লুকানো বুলিশ মুভমেন্ট খুঁজে পেয়েছি, যা শক্তিশালি হবার আরেকটি লক্ষণ। আমার পরামর্শ হল যে আরও ইন্ট্রাডে সাপ্লাই ট্রেন্ডলাইনের সম্ভাব্য ব্রেকআউট দেখে ঊর্ধ্বতন মুভমেন্ট নিশ্চিত করার জন্য অপেক্ষা করুন। ঊর্ধ্বমুখী টার্গেটে 1.1630 এবং 1.1690 প্রাইজের উপর সেট করুন। আজকের EUR/JPY পেয়ারের টেকনিক্যাল লেভেলঃ রেসিস্টেন্স লেভেল-১: 1.1582 রেসিস্টেন্স লেভেল-২: 1.1597 রেসিস্টেন্স লেভেল-৩: 1.1605 সাপোর্ট লেভেল-১: 1.1558 সাপোর্ট লেভেল-২: 1.1550 সাপোর্ট লেভেল-৩: 1.1535 ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/Z1pybN *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  7. রাশিয়া ক্রুড ওয়েল উত্পাদন বৃদ্ধির পরিকল্পনা করেছে! সৌদি আরব ও রাশিয়ার তেলের দাম গত চার সপ্তাহ ধরে কমেছে এবং ক্রমবর্ধমান উত্পাদনকারী জোটের মুখোমুখি হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেবে রাশিয়া। ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েট (ডব্লিউটিআই) ফিউচারসের চুক্তি অনুসারে শুক্রবারে 3.29 শতাংশ কমে 64,2222 মার্কিন ডলারে বিক্রি হয়েছে। ACY উল্লেখ্য করেছে, এটা ২৫ শে মে পর থেকে সবচেয়ে কমেছে। আরো ফরেক্স নিউজ দেখুন: https://goo.gl/unikR8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  8. EUR/USD পেয়ারের টেডিং প্লান- ইরোপীয়ান সেশন ১৯শে জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Ruben Watson (ইন্সটা ফরেক্স টিম) EURUSD পেয়ারে একটি লং পজিশন খোলার জন্য যে বিষয় গুলো লক্ষ্য রাখতে হবে: ক্রেতারদের দিনের প্রথমার্ধে 1.1606 এর সাপোর্ট এর উপরে থাকতে হবে এবং সেখানে একটি ফলস্ ব্রেকআউট তৈরী হলে ভালো হবে, যা লং পজিশন র জন্য একটি সিগন্যাল হতে পারে, প্রধান লক্ষ্য 1.1642 এর রেসিস্টেন্স বাইরে যেতে পারে 1.169 তে সর্বোচ্চ কারেক্টশন আপডেট এর পর যেখানে আমি প্রফিট করার সুযোগ দেখছি। তাই সবার জন্য সুপারিশ রইলো 1.1606 এর লেভেলে নীচে নেমে যাওয়ার ঘটনার সময়, 1.1566 এর এলাকায় বা 1.1522 তে নিম্ন রিবাউন্ডে একটি থেকে বাই করা যেতে পারে। EURUSD পেয়ারে একটি শর্ট পজিশন খোলার জন্য যে বিষয় গুলো লক্ষ্য রাখতে হবে: পেয়াটিতে ট্রেন্ড নিন্মমুখি। ব্রেকআউট সাপোর্ট 1.156 তে ইউরো বিক্রি করার সরাসরি সিগন্যাল দিচ্ছে এবং 1.1566 এর ক্ষেত্রের মাসের নিচ থেকে প্রস্থান করে। এই লেভেলে ব্রেকআউট 1.1522 এবং 1.1482 তে সরাসরি রাস্তা দেখাচ্ছে, যেখানে আমি আজকের জন্য প্রফিট করার সুযোগ দেখছি। সকালে 1.1642 এর উপরে বৃদ্ধির ক্ষেত্রে, আপনি 1.1689 এর থেকে রিবাউন্ডে ইউরো সেল করতে পারেন ইন্ডিকেটরগুলির বর্ণনা MA (মুভিং এভারেজ) ৫০ দিন - হলুদ MA ( মুভিং এভারেজ ) ৩০ দিন - সবুজ MACD: ফাস্ট ইমা ১২, স্লো ইমা ২৬, এসএমএ ৯, বলিঙ্গার ব্যান্ড ২০ আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/rFQQQJ
  9. মার্কিন যুক্তরাষ্টের CFTC সন্দেহ করছে বিটকয়েন ফিউচারস মূল্য ম্যানিপুলেশন হয়েছে! যা বিটকয়েন ইন্ডাস্ট্রি জন্য আবার একটি খুবই খারাপ খবর যে মার্কিন যুক্তরাষ্টের CFTC মনে করছে প্রত্যেকবার বিটকয়েন ফিউচারস মূল্য হ্যাকিং বা জালিয়াতি এর শিকার হয়েছে। আর এই খবরটির কারনে বিনিয়োগকারীদের আস্থা কমে মার্কেটে বিটকয়েন এর দাম আবারও হ্রাস পেয়ে অস্থিতিশীল করে তুলবে বলে সবাই ধারনা করছে। আরো ফরেক্স নিউজ দেখুন: https://goo.gl/unikR8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  10. EUR/USD পেয়ারের টেডিং প্লান- ১৮ই জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Ruben Watson (ইন্সটা ফরেক্স টিম) EURUSD পেয়ারে একটি লং পজিশন খোলার জন্য যে বিষয় গুলো লক্ষ্য রাখতে হবে: ক্রেতাদের আপগ্রেড কারেক্টশন এর ক্ষেত্রে পুনরায় শুরু করার জন্য 1.1606 এর রেসিস্টেন্স লেভেলে ফিরে আসতে হবে। যা তাদের 1.1649 এবং 1.1624 তে রেসিস্টেন্স আপডেটের সাথে একটি নতুনভাবে হিসাব করবে। যেখানে আমি প্রফিট করার সুযোগ দেখছি। ইউরো যদি আরও হ্রাস পায়, তাহলে শুধুমাত্র 1.1571 এর সাপোর্ট লেভেলে একটি ফলস্ ব্রেক আউট এর পর আপনি EURUSD পেয়ারে নতুনভাবে লেনদেন করার জন্য চিন্তা করতে পারবেন। অন্যথায়, আপনি 1.1522 থেকে রিবাউন্ডে শুধুমাত্র লং পজিশন খুলতে পারেন। EURUSD- পেয়ারে 1.1606 তে একটি ফলস্ ব্রেক আউট তৈরী হয়েছে, বা 1.1571 তে পুনরায় একটি সাপোর্ট টেস্ট করার পর, ইউরো নতুন শর্ট পজিশন খোলার জন্য একটি ভাল সিগন্যাল হতে পারে 1.1522 এবং 1.1482 এর কাছাকাছি মাসিক লোকেস আপডেট করার জন্য, যেখানে আমি আজকের জন্য প্রফিট করার সুযোগ দেখছি। দিনের প্রথমার্ধে 1.1606 এর উপরে বৃদ্ধির ক্ষেত্রে, EUR/USD পেয়ারটি সেল করার জন্য 1.1649 এবং 1.1694 এর এলাকায় দেখা যাচ্ছে। ইন্ডিকেটরগুলির বর্ণনা MA (মুভিং এভারেজ) ৫০ দিন - হলুদ MA ( মুভিং এভারেজ ) ৩০ দিন - সবুজ MACD: ফাস্ট ইমা ১২, স্লো ইমা ২৬, এসএমএ ৯, বলিঙ্গার ব্যান্ড ২০ আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/qw3F95 *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  11. এইচকেএম জোভলেন এর এই সিজনের লিডার হতে ২ পয়েন্টে কম! স্লোভাকিয়াতে হকি চ্যাম্পিয়নশিপের মৌসুমে তারা শেষের দিকে চলে এসেছিলো। আমাদের কোম্পানির পার্টনার এইচকেএম জোভলেন নিয়মিত চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় স্থান গ্রহণ করেছিল, যা সর্বোচ্চ থেকে মাত্র দুই পয়েন্ট দূরে ছিলো। এক্সট্রা লীগের সময়, জোভলেন নাইট তাদের সামর্থ্য অনুসারে কঠিন যুদ্ধ করেছিল। ফলস্বরূপ, তারা প্লে-অফে প্রবেশ করে এবং সেমি ফাইনাল পর্যন্ত পৌঁছে যায়। বরফের মধ্যে এই নাটকীয় যুদ্ধে, আমাদের খেলোয়াড়রা পিছনের দিকে ফিরে আসে যদিও তখন তারা কিছু পেশীশক্তি দেখায় এবং দুললা টেনসিন দলের পক্ষে যোগ্য হিসাবে শেষ পর্যন্ত টিকে থাকার একটা প্রস্তাব পান। প্রতিপক্ষের বিরুদ্ধে চারটির মধ্যে থেকে তাদের দুইটি স্কোর ছিল। সাধারণভাবে, এই হকি খেলোয়াড়রা বেশ বিরক্তিকর পরিস্থিতির সৃষ্টি করে, তাদের প্রতিদ্বন্দ্বীকে হতাশায় ফেলে। 2017-2018 মৌসুমেগুলোর মধ্যে আক্রমণ এর দিকে থেকে একটি শক্তিশালী পয়েন্টছিল, খেলোয়াড়রা প্রতিদ্বন্দ্বীর বাস্কেটের মধ্যে বিস্কুট রাখেন। স্লোভাকিয়ান এক্সটালীগের সেরা ছিলেন জভোলোন, টিমোথি কফম্যানের কছে থেকে সেরা গোলের স্কোরটি আসে। তার অ্যাকাউন্টে প্রায় ৩৩ টির গোল তুলে নিয়েছিলেন। বর্তমানে এইচকেএম জভোলন এর ক্রীড়াবিদের নিয়ে বলা হচ্ছে শক্তি অর্জন ও প্রশিক্ষনের জন্য একটি বিরতি নিয়েছে। তাই আমরা পরবর্তী সিজনের তাদের বিজয়ী ফলাফলের জন্য উন্মুখ হয়ে থাকলাম। আমরা আবারও ঘুরে একটি কর্মচাঞ্চল্য জীবনে ফিরে যাব এবং আগামীতে বিজয়ের আশা চলতেই থাকবে, যা উদ্যম তরুণদের নির্ভরশীল দ্বায়ীত্বের মাধ্যমে তুলে ধরবে। এই সিজনের ফলাফল দেখে, এই হকি দলটির পক্ষে ক্লাবের ম্যানেজমেন্টকে তাদের অবদানের জন্য ইন্সটাফরেক্স কৃতজ্ঞতা জানায় দীর্ঘমেয়াদী সমর্থন ও উন্নয়নে অংশীদার হবার আশা করা হয়, যদিও এই কোম্পানীকে কৃতজ্ঞতার সাথে গ্যারান্টি দিয়ে এই সার্টিফিকেট দেওয়া হয়েছে। বিস্তারিত: https://goo.gl/mPT9ZJ
  12. কিম জং আন নিরাপত্তার খাতিরে পরমাণু অস্ত্র ত্যাগ করবে! মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন এর মধ্যে ঐতিহাসিক শীর্ষ বৈঠক এবং চুক্তি স্বাক্ষরের হলেও এই গুরুত্বপূর্ণ নথিতে কি আছে এখনো বিস্তারিত জানানো। তবে গণমাধ্যমকর্মীদের ট্রাম্প ও কিম জং আন জানিয়েছেন যে, ট্রাম্প উত্তর কোরিয়ার নিরাপত্তার গ্যারান্টি দেবার অঙ্গিকারে বিনিময়ে কিম জং আন পরমাণু অস্ত্র ত্যাগ করবেন। আরো ফরেক্স নিউজ দেখুন: https://goo.gl/unikR8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  13. EUR/USD পেয়ারের প্রতিদিনের টেকনিক্যাল অ্যানালাইসিস (১৪ই জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Alexandros Yfantis (ইন্সটা ফরেক্স টিম) মন্তব্য: আমাদের স্ট্যাটেজি অনুযায়ী একদম সঠিক, EURUSD পেয়ারটি 1.1740-1.17 সাপোর্ট এরিয়াতে রয়েছে এবং গতকাল FOMC মিটিং এর পরে সর্বোচ্চ এবং রেসিস্টেন্স লেভেল চ্যালেঞ্জিং। EURUSD এর আপ ট্রেন্ডটি শেষ হয়নি।তাই আমাদের কাছের টার্গেটটি হল 1.20 এবং আমরা বুলিশে অপরিবর্তিত থাকবো। হলুদ রেকট্যাংগলে - সাপোর্ট এরিয়া ম্যাজেন্টা লাইন - আশা করছি এই রকম হবে। এখন পর্যন্ত প্রাইজ আমাদের হলুদ রেকট্যাংগলে এরিয়ার দিকে ফিরে এসেছে এবং FOMC মিটিং এর পরে বাউন্স শুরু হয়েছে। প্রাইজ সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ ব্রেক করেছে এবং 1.20 এর ক্লাউড রেসিস্টেন্স এর দিকে এটা বাউন্ড চালিয়ে যাচ্ছে। যতক্ষন পর্যন্ত আমরা গতকালের সর্বনিন্মের উপরে ট্রেড করছি ততক্ষণ আমি EURUSD পেয়ারটির উপর নির্ভরশীল থাকবো, আমার সর্বনিন্ম টার্গেট 1.20 তে আশা করছি। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/mbwn1d *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  14. মার্কিন যুক্তরাষ্ট এবং উত্তর কোরিয়ার মধ্যে ঐতিহাসিক শান্তিপূর্ণ মিটিং! প্রথমবারের মত কোন মার্কিন প্রেসিডেন্ট এবং উত্তর কোরিয়ার নেতার মধ্যে ঐতিহাসিক শান্তিপূর্ণ মিটিং হল যেখানে দুই রাষ্ট প্রধান ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন এর মধ্যে এই মিটিংটি হয়েছে। যদিও দীর্ঘদিন ধরে এই মিটিংটি নিয়ে অনেকের মধ্যেই শংশয় ছিলো যে আদৌ এই মিটিংটি হবে কিনা। অবশেষে তা আজ মঙ্গলবার সকালে সিঙ্গাপরের ফাইভ স্টারে এটা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকটি সিঙ্গাপুরের স্যান্টোসা দ্বীপের একটি পাঁচ তারকা হোটেলে এখনো অনুষ্ঠিত হচ্ছে। আরো ফরেক্স নিউজ দেখুন: https://goo.gl/unikR8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  15. EUR/JPY পেয়ারের বিশ্লেষন- ১২ই জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Azeez Mustapha (ইন্সটা ফরেক্স টিম) গতকাল কি ঘটেছিল ? দেখা যাচ্ছে যে বুল এখনও প্রাইজ বৃদ্ধি করতে চেষ্টা করছে। EMA 11 লাইন EMA 56 এর বেশি অতিক্রম করেছে এবং আরএসআই পিরিয়ড 14 পার করে 50 এর ঊর্ধ্বে উঠেছে। দাম আরো ঊর্ধ্বমুখী অব্যাহত থাকা উচিত, এটি বাজারে সাম্প্রতিক বুলিশ প্যাটার্ন কনফারমেশন এর উপর জোর দিচ্ছে। এই সপ্তাহে EUR / JPY পেয়ারটি শক্তিশালী ভোলাটিলিটি ছিল। 127.50 এ ডিমান্ড জোনের একটি টেষ্ট করার পর মার্কেটে নতুন বুলিশ ট্রেন্ড একটি হুমকি সৃষ্টি করবে; 130.00, 130.50 এবং 131.00 এ সাপ্লাই জোনের দিকে একটি মুভমেন্ট আরো শক্তিশালী হবে। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/1Z8FMY *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  16. দক্ষিণ কোরিয়াতে ক্রিপ্টোকারেন্সী হ্যাকিংয়ের পর মার্কেটের সর্বত্র আতঙ্ক বিরাজ করছে! দক্ষিণ কোরিয়াতে কিছু ক্রিপ্টোকারেন্সী আবারও হ্যাকিংয়ের শিকার হয়েছে যা আনুমানিক ৩০% শতাংশ বিটকয়েন স্থবির হয়ে পরেছে এবং এই নিউজের পর থেকে ক্রিপ্টোকারেন্সীগুলোতে একটি ব্যাপক প্রভাব পরেছে এবং সবাই বিক্রি করে দিচ্ছে। যার দরুন হ্যাকিংয়ের কারণে দক্ষিণ কোরিয়ার মার্কেটে বেশ কয়েকটি ক্রিপ্টোকারেন্সীর প্রাইজ কমে গেছে। এখন পর্যন্ত এই মার্কেটে প্রায় কয়েক ঘন্টার মধ্যে প্রায় ৪০ বিলিয়ন ডলার হ্রাস পেয়েছে এবং মার্কেটের সর্বত্র এর আতঙ্ক বিরাজ করছে। আরো ফরেক্স নিউজ দেখুন: https://goo.gl/unikR8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  17. EUR/USD পেয়ারের বিশ্লেষন- ১১ই জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Azeez Mustapha (ইন্সটা ফরেক্স টিম) এখানে EUR/USD পেয়ারটিতে বুলিশ ট্রেন্ড শুরু হয়েছে। ৩০শে মে এর পর থেকে প্রাইজ 500 পিপস বেড়েছে, ইতিপূর্বে সাপ্লাই জোন 130.00 তে পৌঁছানোর আগেই বর্তমানে বিয়ারিশ কারেক্টশন হয়েছে(যা ৮ই জুন থেকে ঘটেছে) এই সপ্তাহে একটি সাইডওয়ে মুভমেন্ট থাকবে যা বাজারে একটি নিরপেক্ষ ভাব আনতে পারে। ডিমান্ড জোন127.50 তে একটি টেষ্ট করার পর মার্কেটে নতুন বুলিশ প্রবনতার হুমকি সৃষ্টি করবে; যদিও 129.50, 130.00 এবং 130.50 তে সাপ্লাই জোন এর দিকে একটি মুভমেন্ট এটিকে আরো শক্তিশালী করবে। মার্কেটে এই সপ্তাহে সামাণ্য ভোলাটিলিটি থাকতে পারে। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/g9veWK
  18. প্যারিস থেকে ... বিজয় নিয়ে! রাশিয়ান টেনিস খেলোয়াড় এবং ইন্সটাফরেক্ষের ব্রান্ড এম্বাসেডর দারিয়া কাসাতকিনা রোনাল্ড গারোসের শীর্ষ টুর্নামেন্টের চতুর্থ রাউন্ড থেকে গুরুত্বপূর্ণ জয় ছিনিয়ে এনেছেন। যদিও দারিয়া কাসাতকিনা সম্প্রতি বর্তমান অস্ট্রেলিয়ান ওপেনের শিরোনামধারী এবং বিশ্ব ২ নং খেলোয়ার ক্যারোলিন ওজনিয়াকিের বিরুদ্ধে খেলেছিলেন। যাইহোক প্রতিপক্ষের সমস্ত অর্জন কাসাতকিনের উপর একটু প্রভাব ফেলেছিল। এটি সরাসরি সেটগুলিতে জয়লাভ করার জন্য তার ২ ঘণ্টারও কম সময় নেয় (7: 6 এবং 6: 3)। কোয়ার্টার ফাইনালে দারিয়া কাসাতকিনা যুক্তরাষ্ট্রের ১০ নং খেলোয়ার স্লাউন স্টিফেনের মুখোমুখি হবেন। রোনাল্ড গারোস বিশ্বের সেরা ক্লে কোর্ট টেনিস চ্যাম্পিয়নশিপ ইভেন্ট এবং চারটি বার্ষিক গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের মধ্যে দ্বিতীয়। টুর্নামেন্টের ফাইনাল ৯ ই জুন অনুষ্ঠিত হবে এবং যার মোট প্রাইজ ফান্ড ৩৯ মিলিয়ন ইউর ছাড়িয়ে গেছে। বিস্তারিত: https://goo.gl/XBXwct
  19. মার্কিন যুক্তরাষ্ট্রের বাণিজ্য ঘাটতি একটি সাত-মাসের মধ্যে সর্বনিম্ন! মার্কিন যুক্তরাষ্ট্রের রফতানি রেকর্ড পরিমান বৃদ্ধি পাবার পর এপ্রিল মাসে বাণিজ্য ঘাটতি সাত মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে , যা শিল্প সামগ্রী এবং সয়াবিনের শিপমেন্ট বৃদ্ধির ফলে এটা বেড়েছে। কমার্স ডিপার্টমেন্ট থেকে বলা হয়েছে ট্রেডিং সীমা 2.1 শতাংশ হ্রাস পেয়ে সেপ্টেম্বর মাসে $ 46.2 বিলিয়ন ঘাটতি হয়েছে। মার্চ মাসের তথ্য হালনাগাদের পর দেখিয়েছে যে বাণিজ্য ঘাটতি ৪৭ বিলিয়ন ডলারে নেমে এসেছে, যা এরপূর্বে 49 বিলিয়ন ডলারের রিপোর্ট করা হয়েছিল। রয়টার্সের জরিপে ইকোনোমিস্টরা আনুমানিকভাবে বাণিজ্য ঘাটতি এপ্রিল মাসে 49 বিলিয়ন ডলারে হবার আভাষ দিয়েছিল। বিস্তারিত: https://goo.gl/2tTWYx *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  20. টেকনিক্যাল অ্যানালাইসিস- EUR/USD পেয়ারে প্রতিদিনের লেভেল(৭ই জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Arief Makmur (ইন্সটা ফরেক্স টিম) আজকের EUR/USD পেয়ারের টেকনিক্যাল লেভেলঃ ব্রেকআউট বাই লেভেল: 1.1839. স্ট্রং রেসিস্টেন্স: 1.1832. অরিজিনাল রেসিস্ট্যান্স: 1.1821. ইনার সেল এরিয়া: 1.1810. টার্গেট ইনার এরিয়া: 1.1782. ইনার বাই এরিয়া: 1.1754. আরিজিনাল সাপোর্ট: 1.1743. স্ট্রং সাপোর্ট: 1.1732. ব্রেকআউট সেল লেভেল: 1.1725. মন্তব্য: যখন ইউরোপীয় সেশনে শুরু হবে কিছু অর্থনৈতিক নিউজ প্রকাশ করবে। যেমন: ফরাসি ১০-ওয়াই বন্ড অকশন, স্প্যানিশ ১০-ওয়াই বন্ড অকশন , সংশোধিত জিডিপি কিউ/কিউ, ইটালিয়ান খুচরা বিক্রয় এম/এম, ফ্রেঞ্চ ট্রেড ব্যালেন্স, এবং জার্মান কারখানার অর্ডার এম/এম। এছাড়াও আমেরিকাও কিছু অর্থনৈতিক নিউজ প্রকাশ করবে। যেমন: কনজিউমার ক্রেডিট এম/এম, প্রাকৃতিক গ্যাস মজুদ, এবং বেকারত্ব হার। তাই ফান্ডামেন্টাল বিশ্লেষন থেকে আশা করা যায় মার্কেটে EUR/USD পেয়ারটিতে আজ নিন্ম থেকে মধ্যম মাত্রার ভোলাটিলিটি থাকতে পারে। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/X1ZXK1
  21. মার্কিন যুক্তরাষ্ট্র ইস্পাত আমদানির উপর শুল্ক দিয়েও মেক্সিকো আবার ফিরে এসেছে! মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রামের ইস্পাত ও অ্যালুমিনিয়াম আমদানির ওপর অত্যধিক শুল্ক আরোপের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় মেক্সিকো যুক্তরাষ্ট্রের আমদানির ওপর নতুন ধারার ঘোষণা দিয়েছে। গত মঙ্গলবার মার্কিন পণ্যের উপরশুল্ক আরোপের পর পেসোর কিছুটা দরপতন হয়। মেক্সিকো থেকে ইস্পাত ছাড়াও বোরবন, আপেল, আলু, পনির, এবং শুয়োরের মাংস সহ এর মধ্যে রয়েছে। বিস্তারিত: https://goo.gl/661r79 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  22. টেকনিক্যাল অ্যানালাইসিস- EUR/USD পেয়ারে প্রতিদিনের লেভেল(৬ই জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Arief Makmur (ইন্সটা ফরেক্স টিম) আজকের EUR/USD পেয়ারের টেকনিক্যাল লেভেলঃ ব্রেকআউট বাই লেভেল: 1.1784. স্ট্রং রেসিস্টেন্স: 1.1777. অরিজিনাল রেসিস্ট্যান্স: 1.1766. ইনার সেল এরিয়া: 1.1755. টার্গেট ইনার এরিয়া: 1.1727. ইনার বাই এরিয়া: 1.1699. আরিজিনাল সাপোর্ট: 1.1688. স্ট্রং সাপোর্ট: 1.1677. ব্রেকআউট সেল লেভেল: 1.1670. মন্তব্য: যখন ইউরোপীয় সেশনে শুরু হবে কিছু অর্থনৈতিক নিউজ প্রকাশ করবে। যেমন: রিটেইস্ পিএমআই। এছাড়াও আমেরিকাও কিছু অর্থনৈতিক নিউজ প্রকাশ করবে। যেমন: ক্রুড অয়েল ইনভেন্টরিস, ট্রেড ব্যালেন্স, সংশোধিত ইউনিট শ্রম খরচ কিউ/কিউ এবং সংশোধিত ননফার্ম প্রোডাকটিভিটি কিউ/কিউ। তাই ফান্ডামেন্টাল বিশ্লেষন থেকে আশা করা যায় মার্কেটে EUR/USD পেয়ারটিতে আজ নিন্ম থেকে মধ্যম মাত্রার ভোলাটিলিটি থাকতে পারে। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/BrVgoa *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  23. [B তেলের মুল প্রকল্পের ইনভেন্টরি কমে যাবার কারনে দাম বেড়েছে![/B] গত মঙ্গলবার তেলের দাম আগের অবস্থানে ফিরে এসেছে, প্রত্যাশা চেয়েও পূর্বের সেশনে কিছুটা কমে যাবার পরে যা মার্কিন যুক্তরাষ্ট্রে মজুদ বৃদ্ধি পাবার করানেও হতে পারে। যাই হোক মার্কিন যুক্তরাষ্ট্রে উৎপাদন এবং ওপেকের উদ্বেগ বাড়বে বলে মনে হচ্ছে। ব্রেন্ট ক্রুড ফিউচারস সোমবার 14 সেন্ট বা 0.19 শতাংশ বৃদ্ধি পাবার পর ব্যারেল প্রতি $ 75,29 2 হয় যা ক্লোজিং এর সময় ২ শতাংশ কমে ব্যারেল প্রতি $ 75,43 হয়েছিল। বিস্তারিত: https://goo.gl/cohdS5 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  24. USD/CHF পেয়ারের টেকনিক্যাল অ্যানালাইসিস-(৫ই জুন, ২০১৮) বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ Arief Makmur (ইন্সটা ফরেক্স টিম) মন্তব্য: যদি আমরা ৪ ঘন্টার চার্ট এর দিকে তাকাই তাহলে, USD/CHF পেয়ারটিকে একটি বেয়ারিশ অবস্থার মধ্যে দেখতে পাব। এই অবস্থার মধ্যে প্রাইজ মুভ করে একটি নিম্ন গামী চ্যানেলের মধ্যে চলতে শুরু করবে। এই পেয়ারটিব্রেক না করলে 0.9912 লেভেলের উপরে এটা ক্লোজ হয়ে যাবে, তবে এটি আগের আগের সাপোর্ট 0.9829 লেভেলে টার্গেট হিসাবে টেষ্ট করার চেষ্টা করবে। আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://goo.gl/AWnA5D *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
  25. মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রথম চতুর্থাংশের প্রত্যাশিত অনুমান থেকে কম! ২০১৮ সালের প্রথম ত্রৈমাসিকে মার্কিন যুক্তরাষ্ট্রে অর্থনৈতিক প্রবৃদ্ধি কমেছে, শুক্রবার দিন কমার্স ডির্পাটমেন্ট এর একটি প্রতিবেদনে উল্লেখ্য করা হয় যে, যদিও ত্রৈমাসিক সমযয়ের মধ্যে বৃদ্ধির গতি এখনো অর্থনীতিবিদের অনুমান ছাড়িয়ে যায়নি। কমার্স ডির্পাটমেন্ট বলেছে ডোমেস্টিক পণ্যের গত বছরের প্রথম চতুর্থাংশের ২.৯ শতাংশে তুলনায় চতুর্থ কোয়ার্টারে প্রকৃত বৃদ্ধি প্রথম চতুর্থাংশে 2.3 শতাংশ বেড়েছে। অর্থনীতিবিদদের আশা করেছিল জিডিপি প্রায় 2.0 শতাংশ বৃদ্ধি পাবে। বিস্তারিত: https://goo.gl/quWPF8 *মার্কেট এর নিউজ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×