Jump to content

WildCat

Members
  • Content count

    72
  • Joined

  • Last visited

  • Days Won

    7

WildCat last won the day on May 7

WildCat had the most liked content!

Community Reputation

33 Excellent

6 Followers

About WildCat

  • Rank
    Forex in the blood
  • Birthday সোমবার 28 ফেব্রু 1977

Contact Methods

  • Skype
    banglaoption

Profile Information

  • Gender
    Male
  • লোকেশন
    মেহেরপুর
  • Interests
    ফরেক্স

Recent Profile Visitors

3,006 profile views
  1. ভাই, আমি দীর্ঘ ৯ বছর অতিক্রম করার পর বিগত ৬ মাস থেকে নিয়মিত প্রফিট করছি। আশা করি অনেক বড় একটি ব্যালেন্স তৈরির পর রিস্ক কমিয়ে ১% আনবো। অনেক পথ পাড়ি দিতে হবে আপনাকে এখানে সফল হতে হলে। এখানে লক্ষ-লক্ষ ট্রেডার লাভের আশার ঘুরছে সেখানে আপনাকে তো লাখে ১টা হতে হবে তবেই হবে নিয়মিত প্রফিট...।।
  2. একটা প্রশ্ন প্রায় সব ফরেক্স ট্রেডারদের মধ্যে থাকে। সেটা হচ্ছে, সফল ও নিয়মিত প্রফিট করতে হলে কত বছর লাগবে? আসলে আমরা সবাই খুব চটজলদি সবকিছু পেতে চায়। সব মানুষের-ই এমন স্বভাব। শুধু যে ফরেক্স ট্রেডাররা রাতারাতি ধনী হতে চায় তা কিন্তু নয়। আমরা জানি, আমাদের সবার আই.কিউ যেমন এক নয়, তেমনি আবার সবার ধৈর্য, অনেক সময় ব্যয় করার ক্ষমতা ও জীবন যাপন পদ্ধতিও এক নয়। সেজন্য একজনের জন্য একটি প্রফিটেবল সিস্টম ডেভলপ করতে যদি ৫ বছর লাগে আরেকজনের হয়ত অনেক বেশি সময় লাগবে বা কম সময় লাগবে। তবে এই রকম বলা হয়ে থাকে যে, একজন সিজন্ড ট্রেডার/ প্রো ট্রেডার হতে নাকি ৭-৮ বছরও লেগে যেতে পারে!! তাহলে কি এর আগে প্রফিটেবল ট্রেডার হওয়া যাবে না? যাবে। কিভাবে? ধরুন আপনি ৩০ কি.মি দুরের কোন এক স্থানে যাবেন। আপনি ওখানে যেতে ওনেকগুলো রাস্তা কিন্তু ব্যবহার করতে পারবেন। তখন আপনি কি করবেন যাত্রা শুরুর আগেই কিন্তু ঠিক করে নিবেন আপনি কোন রাস্তা ব্যবহার করবেন যাতে আপনি সর্টকার্টে ও দ্রুততম সময়ে গন্তব্যে পৌছুতে পারেন। আর যদি সর্টকার্ট না নিতে পারেন বা কোন গলির ভিতর ঘুরপাক খেতে থাকেন তাহলে কিন্তু অনেক সময় লেগে যাবে আপনার। ফরেক্স ঠিক এমন-ই এক যায়গা যেখানে মানুষ দীর্ঘদিন ঘুরপাক খেতে খেতে অনেক সময় লাগিয়ে ফেলে। সহজ কথা গুলো সহজে ও দ্রুততম সময়ে বোঝার চেষ্টা করুন। নীচে আমি কথা গুলো দিয়ে দিচ্ছি--- ১. প্রথমেই লাভ করার দরকার নাই মার্কেটে মূলধন টিকিয়ে রাখতে চেষ্টা করুন। ২. “ট্রেন্ড ইজ ইয়োর ফ্রেন্ড” (কথাটি ভালভাবে উপলব্ধি করার চেষ্টা করুন) ৩. লেস ইজ মোর (ফরেক্স মার্কেটে যত কম ট্রেড করবেন ততই আপনার সাকসেস রেট বেড়ে জাবে) ৪. পারফেক্ট ইয়োর সিস্টেম এন্ড মানি উইল ফলো। ( প্রফিটের দিকে লক্ষ্য না করে সিস্টেম পারফেক্ট করুন। দেখবেন প্রফিট বাই প্রোডাক্ট হিসাবে চলে আসছে) ৫. মূল ব্যালেন্স এর ২% এর বেশি রিস্ক নিবেন না। ( কোন ভাবেই ওভারট্রেড করা যাবেনা) ৬. এমন স্ট্রাটেজি করুন যেখানে স্ক্রিন টাইম কম ব্যয় করা লাগে। সারাক্ষণ কম্পিউটারের সামনে বসে থাকলে ইমোসান কন্ট্রোল করতে ঝামেলা হবে। ৭. মাসে ৫% এর বেশি প্রফিট আশা না করাই ভাল। ভাবুন মাসে ৫% হলেও বছরে কিন্তু ৬০% হয়ে যাচ্ছে আপনার। কম কি! যখন বুঝতে পারবেন তখন বছরে ৩০% প্রফিট করে সন্তুষ্ট থাকুন ও বাজে ট্রেড গুলো ফিল্টার করে ফেলুন। আসলে ফরেক্স মার্কেটে এই কথাগুলো যে যত তাড়াতাড়ি বুঝতে পারবে সে নিয়মিত প্রফিট করতে পারবে। ইন-শা-আল্লাহ। ভাল থাকবেন সবাই। কিছু জানতে বা জানাতে চাইলে—আরিফ, ০১৯৪৫৬০৬৮৬৫
  3. Indicator 2016

  4. Very informative. আমি আজ NFP (নন ফার্ম পে-রোল)নিউজ-এ ট্রেড করার জন্য বসে আছি।
  5. আমার ক্ষুদ্র জ্ঞানে তাই মনে হয়।
  6. প্রিয় বিডি পিপ্স বন্ধগণ, আসসালামু-আলাইকুম। আশাকরি আপনারা সবাই ভাল আছেন। আমি বিডি পিপ্স-এ মাঝে মাঝে আসি। কিন্তু অনেকদিন কিছু লেখা হয়নি। আজ আমি একটি গুরুত্বপূর্ণ ক্যান্ডেলস্টিক ফরমেশান “ইভিনিং স্টার” দিয়ে খুব সহজ ও কার্যকর একটি স্ট্রাটেজি উপস্থাপন করছি আপনাদের কাছে । আশাকরি ভাল লাগবে। যাহোক চলুন শুরু করা যাক। “ইভিনিং স্টার” মানে হচ্ছে সন্ধ্যা তারা। সন্ধ্যায় সবার আগে একে দেখা যায় কিনা! জাপানিজরা মনে করে যখন ক্যান্ডেলস্টিক চার্টে “ইভিনিংস্টার” দেখা যায়, তখন ধারনা করা হয় দিনের সমাপ্তি অর্থাৎ (বাই ট্রেন্ড এর সমাপ্তি) আর রাতের শুরু অর্থাৎ (সেল ট্রেন্ড এর শুরু) তাই এমন নাম হয়েছে এই প্যাটার্নটির। যাযা লাগবে---- ১। বলিঞ্জার ব্যান্ড (ডিফল্ট সেটিং)। ২। স্টকাসস্টিক অসিলিয়েটর (ডিফল্ট সেটিং)। ৩। ১৫ মিনিটের ক্যান্ডেলস্টিক চার্ট । ৪। পেয়ার- EUR/USD, USD/CHF, EUR/CHF (যেগুলো রেঞ্জিং বেশি হয় সেই পেয়ারগুলোতে খুব ভাল রেজাল্ট পাওয়া যায়।) ৫। আর লাগবে চার্টে “ইভিনিংস্টার” খুঁজে পাওয়ার ক্ষমতা। ( বিঃ দ্রঃ এই স্ট্রাটেজি থেকে শুধুমাত্র সেল এন্ট্রি নিতে পারবেন) কখন সেল করবেন? যখন দেখবেন বলিঞ্জার ব্যান্ড এর আপার ব্যান্ড-এ ইভিনিংস্টার দেখা যাচ্ছে ও স্টকাস্টিক লেভেল ৮০ ক্রস করে নীচের দিকে নামছে। ব্যাচ ! ইভিনিংস্টার এর পরের ক্যান্ডেল ওপেন হবার সাথে সাথে সেল এন্ট্রি নিয়ে নিন। টেক প্রফিটঃ ১০ পিপ্স স্টপ লসঃ ১০ পিপ্স নীচের সংযুক্ত ইমেজগুলো দেখুন বুঝতে সুবিধা হবে। ভাল থকবেন সবাই। কিছু জানতে বা জানাতে চাইলে, আরিফ আহমেদ-০১৯৪৫৬০৬৮৬৫ আল্লাহ হাফেজ ।
  7. মার্কেট সবসময় ইতিহাস পুনরাবৃত্তি করবে এমন কোন কথা বলা যাবে না।
  8. আমি fxopen-এ ট্রেড করেছি দুই বছরের মত। ওদের সার্ভিস ভাল। তবে সমস্যা হচ্ছে পেজা দিয়ে ডিপোজিট করলে সার্ভিস চার্জ একটু বেশি কাটে।
  9. XM একাউন্ট সম্মন্ধে

    আপনি যখন রেজিস্ট্রেশান করেছিলেন তখন এক্স এম আপনাকে কিছু প্রশ্ন সম্বলিত ফর্ম পূরুন করতে হয়েছিল। সেখানে আপনি কত বছর ট্রেডিং করেছেন। আপনার বার্ষিক ইঙ্কাম কত। ইত্যাদি... এগুলোর উপর ভিত্তি করেন এক্স এম নির্ধারণ করেছে আপনি এক জন রিটেল ট্রেডার।
  10. Luck তো থাকায় লাগবে। Luck বলে কিছু আছে অবশ্যই আছে, তা না হলে যখন আর কোন সমাধান করা যায় না তখন-ই তো করা হয় টস না হয় টাইব্রেকার।
  11. Use Neteller or Perfect Money and when you'll be able to generate some profit sell them to another using the stated methods.

বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×