Jump to content
  • Announcements

    • তানভীর™

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম   বৃহস্পতিবার 18 জানু 2018

      বিডিপিপসের নতুন ভার্সনে সবাইকে স্বাগতম। বিডিপিপসে বেশ কিছু নতুন পরিবর্তন আনা হয়েছে এবং নতুন করে আপডেট করা হয়েছে। ফোরাম ব্যবহার করতে গিয়ে কোন নতুন সমস্যায় পরলে মডারেটরদের অবহিত করুন। এবং এখন থেকে ফোরামে ডিসপ্লে নেম পদ্ধতি উঠে যাচ্ছে। যে ইউজারনেম দিয়ে লগিন করছেন, সেই ইউজারনেমই ফোরামে দেখানো হবে। তাই ইউজারনেম/ডিসপ্লে নেম আপনার অ্যাকাউন্ট সেটিংস থেকে আপডেট করে নিতে পারেন।

Beat The Odds in Forex Trading

Sign in to follow this  

1 Screenshot

About This File

আমরা সবাই ফরেক্স ট্রেডিং শিখি - এর মাধ্যমে অর্থ উপার্জনের উদ্দেশ্যে, কিন্তু ফরেক্স মার্কেট হচ্ছে এমন এক কর্মক্ষেত্র কিংবা, ব্যবসা-ক্ষেত্র যেইখানে সফলতার হার মাত্র ৫ থেকে ৭ পার্সেন্ট । তাহলে প্রশ্ন হচ্ছে যে, আমরা কিভাবে ফরেক্স শিখছি কিংবা, কিভাবে ফরেক্স ট্রেডিং করছি যে, শতকরা ৯৫ জন ব্যর্থ হয়ে ফরেক্স থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে ।

এই প্রশ্নের সহজ উত্তর যে, আমাদের মধ্যে শতকরা ৯৫ জনই ফরেক্স শিখছি ট্রায়াল এন্ড এরর মেথড বা, পদ্ধতিতে, অর্থাৎ, এক সিস্টেমে ট্রেড করে লস খেলে অন্য সিস্টেমের দিকে হাত বাড়াচ্ছি, আবার নতুন সিস্টেমে লস খেলে অন্য আরেকটা সিস্টেমের দিকে ঝুঁকে পড়ছি আর এইভাবে এক সময় টাকা এবং জীবনের মূল্যবান সময়ের অপচয় ঘটিয়ে পরিশেষে ফরেক্স সম্পর্কে বিরূপ মন্তব্য করে ফরেক্স থেকে সটকে পড়ছি ।

প্রকৃত সত্যি কথা হল যে, আমাদের মধ্যে শতকরা ৯৫ জনই ফরেক্স শিখার ব্যাপারে যেনতেন পদ্ধতি গ্রহন করছে আর অন্যের অতি উৎসাহী বিজ্ঞাপনের দ্বারা উত্তেজিত হয়ে তাড়াতাড়ি বড়লোক হওয়ার আশায় সবকিছু না শিখেই ট্রেডিং করার জন্য ঝাঁপিয়ে পড়ছে ।

ফরেক্স ট্রেডিং হচ্ছে আরও দশটা ব্যবসার মতই একটা ব্যবসা আর এই ব্যবসা শিখার জন্য অন্যান্য ব্যবসার মতই সঠিক পথ অবলম্বন করাটাই যুক্তি-সংগত, নীচে একটি বই উপস্থাপন করা হল - এই বইটিতে ফরেক্স ট্রেডিং করার বিভিন্ন প্রকার পদ্ধতির সাথে তুলনা করে একটি নতুন এবং সহজ পদ্ধতিতে ট্রেড করা উপায় সচিত্র উল্লেখ করা হয়েছে যেইখানে স্টপ লস, টার্গেটসহ বেশ অনেক কিছুরই বর্ণনা করা হয়েছে বিশেষ করে ৯ম অধ্যায় (পৃষ্ঠা ৮৬) হতে বইটির শেষ পর্যন্ত ।

যেই সকল ট্রেডার চার্ট দেখে এখনও সিদ্ধান্ত নিতে পারছেন না যে, এখন কি করবেন কিংবা, কোথা থেকে কি শুরু করবেন তাদের জন্য এই বইটি নিঃসন্দেহে খুবই উপকারী হবে । মার্কেটে অনেক সময় এমন পরিস্থিতি তৈরী হয় যখন শুধুমাত্র বাই অথবা, শুধুমাত্র সেল দিতে হয় - এই বইয়ে সেই সকল বিষয় নিয়েও সচিত্র আলোচনা করা হয়েছে । আমি আশা করি - এই বইটি নতুন - পুরাতন সকল শ্রেণীর ট্রেডারদের কম-বেশী উপকার করবে।



বিডিপিপস কি এবং কেন?

বিডিপিপস বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন ফরেক্স কমিউনিটি এবং বাংলা ফরেক্স স্কুল। প্রথমেই বলে রাখা জরুরি, বিডিপিপস কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই বিডিপিপস একটি আলোচনা এবং অ্যানালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিং একটি ব্যবসা এবং উচ্চ লিভারেজ নিয়ে ট্রেড করলে তাতে যথেষ্ট ঝুকি রয়েছে। যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, বিডিপিপস শুধুমাত্র তাদের ফরেক্স শেখা এবং উন্নত ট্রেডিংয়ের জন্য সহযোগিতা প্রদান করার চেষ্টা করে।

×